Monday, June 24, 2024
প্রচ্ছদখুলনা বিভাগকুষ্টিয়াদেশ ও জাতির উন্নয়নে এক সাথে কাজ করতে হবে

দেশ ও জাতির উন্নয়নে এক সাথে কাজ করতে হবে

Published on

কুষ্টিয়ায় নির্বাচন পরবর্তী আইন শৃংখলা সংক্রান্ত সভায় ডিসি আসলাম হোসেন

কুষ্টিয়ার জেলা প্রশাসক আসলাম হোসেন বলেছেন, নির্বাচনে হার-জিত বা জয়-পরাজয় থাকবে। জয়ে যেমন আনন্দ থাকবে তেমনি পরাজয়ে ব্যর্থতাও থাকবে। তার মানে এই নয় যে, জয়ের আনন্দ করতে চেয়ে পরাজিত প্রতিদ্বন্দ্বী প্রার্থী বন্ধুর ক্ষোভের কারন হয়ে এলাকায় সহিংস ঘটনার সৃষ্টি না হয়।

জয়-পরাজয়ের গ্লানী ভূলে এলাকায় সম্প্রীতি বজায় রেখে নির্বাচন পরবর্তী সহিংতা  রোধে সহাবস্থানে থেকে দেশ ও জাতির উন্নয়নে এক সাথে ঐক্যবদ্ধভাবে কাজ করতে হবে। নির্বাচনী এলাকায় শান্তি শৃংখলা বজায় রাখতে একে অপরকে মিষ্টি, ফুলের মালা পাঠান কুশল বিনিময় করুন, অভিনন্দন জানান। মনে রাখবেন আপনি নির্বাচিত জনপ্রতিনিধি হিসেবে উন্নয়নের স্বার্থে দ্বিধা-দ্বন্দ্ব ভেদাভেদ ভূলে পরাজিত বন্ধু সহ এলাকার সূধীজনদের সাথে নিয়ে সবাই মিলে মিশে কাজ করবেন তবেই তো এগিয়ে যাবে দেশ জাতি হবে সমৃদ্ধ।

সোমবার বিকেলে জেলা প্রশাসকের সভাকক্ষে ৫ম উপজেলা পরিষদ নির্বাচন পরবর্তী সহিংসতা রোধে আইনশৃঙ্খলা সংক্রান্ত সভায় সভাপতির বক্তব্যে তিনি এসব কথা বলেন। সদ্য নির্বাচিত জনপ্রতিনিধিদের পরাজিত প্রতিদ্বন্দ্বী প্রার্থীর সাথে সৌজন্য সাক্ষাতে নানান সংশয়, ভয়-ভীতি নিরসনে জেলা প্রশাসক আরো বলেন, নির্বাচনী এলাকায় শান্তি শৃংখলা বজায় রাখতে একে অপরকে মিষ্টি খাওয়ান, তার বাড়ী অথবা কার্যালয়ে যান ফুলের মালা পরিয়ে এক সাথে কাজ করার অঙ্গীকার ব্যক্ত করে কুশল বিনিময় করুন, অভিনন্দন জানান। মনে রাখবেন আপনি নির্বাচিত জনপ্রতিনিধি আপনার কাছে সবাই সমান সম্মানের।

জেলা প্রশাসক ও পুলিশ সুপারের আহবানে সভায় আগত নব-নির্বাচিত  চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যান, মহিলা ভাইস চেয়ারম্যানগণ পরাজিতদের সাথে কুলাকুলি করে মিষ্টি খাওয়ায়ে ফুলের মালা পরিয়ে দিয়ে এক সাথে  থেকে কাজ করা ও চলার অঙ্গীকার করে কুশল বিনিময় ও অভিনন্দন জানান।

সভায় অন্যানের মধ্যে পরামর্শ প্রদান ও বিভিন্ন দিক নির্দেশনা দিয়ে বক্তব্য রাখেন পুলিশ সুপার এস এস তানভির আরাফাত, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) আজাদ জাহান। সভায় উপস্থিত ছিলেন কুষ্টিয়া সদর উপজেলার নব-নির্বাচিত চেয়ারম্যান আতাউর রহমান আতা, মিরপুর উপজেলার নব-নির্বাচিত চেয়ারম্যান কামারুল আরেফিন, দৌলতপুর উপজেলার নব-নির্বাচিত চেয়ারম্যান এ্যাড. এজাজ আহমেদ মামুন,  ভেড়ামারা উপজেলার নব-নির্বাচিত চেয়ারম্যান আক্তারুজ্জামান মিঠু, কুষ্টিয়া সদর উপজেলার নির্বাহী কর্মকর্তা জোবায়ের হোসেন চৌধুরী, দৌলতপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা শারমিন আক্তার, কুমারখালি উপজেলা নির্বাহী কর্মকর্তা রাজিবুল ইসলাম খান, ভেড়ামারা উপজেলা নির্বাহী কর্মকর্তা সোহেল মারুফ, মিরপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা এস এম জামাল আহমেদ, খোকসা উপজেলা নির্বাহী কর্মকর্তা মাফফারা তাসনীন, দৌলতপুর উপজেলার নব-নির্বাচিত ভাইস-চেয়ারম্যান সাক্কির আহমেদ, মিরপুর উপজেলার নব-নির্বাচিত ভাইস চেয়ারম্যান কাশেম জোয়াদ্দার, মহিলা ভাইস চেয়ারম্যান মর্জিনা খাতুন সহ নব-নির্বাচিত ভাইস চেয়ারম্যানগণ ও তাদের প্রতিনিধিগণ।

আলোচনা শেষে জেলা প্রশাসক, পুলিশ সুপারসহ অন্যান্য অতিথিবৃন্দ নব-নির্বাচিত চেয়ারম্যান ও ভাইস চেয়ারম্যানদের ফুলের তোড়া দিয়ে বরণ করে স্বাগত জানান।

সর্বশেষ

কুষ্টিয়ায় আর্জেন্টিনা-ব্রাজিল সমর্থকদের সংঘর্ষে আহত ৭

কুষ্টিয়া সদর উপজেলায় বিশ্বকাপ ফুটবলের ফাইনাল খেলা নিয়ে বাগ্‌বিতণ্ডার পর সংঘর্ষে জড়িয়ে অন্তত সাতজন...

কুষ্টিয়ায় শিক্ষার্থীকে শ্লীলতাহানি, বরখাস্ত প্রধান শিক্ষককে পুলিশে সোপর্দ

কুষ্টিয়ার কুমারখালীতে পঞ্চম শ্রেণীর এক শিক্ষার্থীকে শ্লীলতাহানির মামলায় বরখাস্ত প্রধান শিক্ষককে বৃহস্পতিবার (১৫ ডিসেম্বর)...

কুষ্টিয়ায় পৃথক সড়ক দুর্ঘটনায় নিহত ২

কুষ্টিয়ায় পৃথক সড়ক দুর্ঘটনায় একটি শিশুসহ দু’জনের মৃত্যু হয়েছে।   বৃহস্পতিবার (১৫ ডিসেম্বর) দুপুরের দিকে...

পাসপোর্ট সংশোধনে সরকারের নতুন নির্দেশনা

এনআইডির তথ্য অনুযায়ী পাসপোর্ট রি-ইস্যুর নির্দেশ স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জাতীয় পরিচয়পত্রে (এনআইডি) দেওয়া তথ্য অনুযায়ী পাসপোর্ট...

আরও পড়ুন

কুষ্টিয়ায় স্বামী-স্ত্রী পরিচয়ে হোটেলে, কলেজছাত্রীর মৃত্যুর পর যুবক আটক

কুষ্টিয়ায় একটি আবাসিক হোটেলে শয্যা বিশ্বাস (১৮) নামে এক কলেজছাত্রীর মৃত্যু হয়েছে। এ ঘটনায়...

ব্রাজিলের পতাকা টাঙাতে গিয়ে কুষ্টিয়ার মাদ্রাসা ছাত্রের মৃত্যু

কুষ্টিয়ার কুমারখালীতে সুপারি গাছে ব্রাজিলের পতাকা টাঙাতে গিয়ে বিদ্যুতায়িত হয়ে মিঠু শেখ (১৪) নামে...

যশোর বোর্ডে পাসের হার ৯৫% | কুষ্টিয়ায় শীর্ষে জিলা স্কুল, জিপিএ-৫ পেয়েছে ২৪৩ জন

মাধ্যমিক পরীক্ষার ফলাফলে এ বছর যশোর শিক্ষা বোর্ডে জিপিএ-৫ প্রাপ্তির সব রেকর্ড ভঙ্গ করেছে।...