Sunday, April 14, 2024
প্রচ্ছদখুলনা বিভাগকুষ্টিয়াকুষ্টিয়ায় মাদকদ্রব্য সংক্রান্ত অপরাধ দমন বিষয়ক সেমিনার অনুষ্ঠিত

কুষ্টিয়ায় মাদকদ্রব্য সংক্রান্ত অপরাধ দমন বিষয়ক সেমিনার অনুষ্ঠিত

Published on

মাদকদ্রব্যের অপব্যবহার ও অবৈধ পাচারকারী অপরাধীদের অপরাধ দমনে বিদ্যমান আইনের প্রয়োগ ও মামলা পরিচালনার জন্য ফৌজদারী বিচার আদালতের বিজ্ঞ বিচারকবৃন্দ, জেলা প্রশাসন, বাংলাদেশ পুলিশ, বিজিবি, র‌্যাব, মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর, প্রসিকিউশন টিম ও বিজ্ঞ আইনজীবীদের নিয়ে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে শনিবার দিনব্যাপী এক সেমিনার অনুষ্ঠিত হয়েছে।

কুষ্টিয়া জেলা মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের আয়োজনে মাননীয় জেলা ও দায়রা জজ অরুপ গোস্বামী সভাপতিত্বে সেমিনারে বক্তব্য রাখেন, স্পেশাল জেলা ও দায়রা জজ মো: কামরুল হাসান, বিজ্ঞ জেলা ম্যাজিস্ট্রেট মো: জহির রায়হান, চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট জনাব মো: আশরাফুল ইসলাম, অতিরিক্ত পুলিশ সুপার এ,কে,এম জহিরুল ইসলাম, ৪৭ বিজিবি ভারপ্রাপ্ত অধিনায়ক মেজর আ,ন,ম নজরুল ইসলাম(পিএসসি), অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট হাসান হাবীব, বিজ্ঞ পিপি অনুপ কুমার নন্দী, কুষ্টিয়া জেলা আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক নুরুল ইসলাম দুলাল, ল কলেজের প্রিন্সিপ্যাল ও সিনিয়র আইনজীবী আমীরুল ইসলাম, র‌্যাব-১২ এর ডিএডি হারুন অর রশিদ, জেলা আইনজীবীর সমিতির সিনিয়র আইনজীবী সুধীর কুমার শর্মা প্রমুখ।

এ্যাডভোকেট শ্রাবন্তী মুখার্জীর সঞ্চালনায় স্বাগত বক্তব্য রাখেন জেলা মাদকদ্রব্য নিয়ন্ত্রণ কার্যালয়ের সহকারী পরিচালক মো: মিজানুর রহমান।

বক্তাগণ বলেন, প্রাক্তন আসামীকে সাক্ষী না করা, জব্দকৃত তালিকায় কাহার নিকট কতটুকু আলামাত পাওয়া গেছে তা উল্লেখ করা, কমপক্ষে এস, আই পদ মর্যদার নিয়ে নয় এমন কর্মকর্তা কর্তৃক জব্দতালিকা প্রস্তুত করা, আলামত ওজনের সময়ে ব্যাগসহ ওজন না করা, ওজনের ক্ষেত্রে আনুমানিক শব্দ ব্যবহার না করা, আলামতের রং উল্লেখ করা, আলামত মাদকদ্রব্য হলে অবশ্যই মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে মামলা করা, আলামত জব্দ করার সময় রাসায়নিক পরীক্ষার নমুনা সাক্ষীদের সামনে আলাদা করে সাক্ষর নেয়া, এজাহার এবং জব্দ তালিকার বর্ণনা একই রকম হওয়া।

তদন্তের সময়সীমা অতিক্রমের পুর্বেই আদালতের নিকট থেকে সময় বৃদ্ধির আবেদন করা, ওজনের পরিমাপযন্ত্র রেইডিং পাির্টর কাছে রাখা, সহযোগী সাক্ষীদের জবানবন্দী বাদী বা এজাহারকারীর জবানবন্দীর অনুরুপ হওয়া।

সর্বশেষ

কুষ্টিয়ায় আর্জেন্টিনা-ব্রাজিল সমর্থকদের সংঘর্ষে আহত ৭

কুষ্টিয়া সদর উপজেলায় বিশ্বকাপ ফুটবলের ফাইনাল খেলা নিয়ে বাগ্‌বিতণ্ডার পর সংঘর্ষে জড়িয়ে অন্তত সাতজন...

কুষ্টিয়ায় শিক্ষার্থীকে শ্লীলতাহানি, বরখাস্ত প্রধান শিক্ষককে পুলিশে সোপর্দ

কুষ্টিয়ার কুমারখালীতে পঞ্চম শ্রেণীর এক শিক্ষার্থীকে শ্লীলতাহানির মামলায় বরখাস্ত প্রধান শিক্ষককে বৃহস্পতিবার (১৫ ডিসেম্বর)...

কুষ্টিয়ায় পৃথক সড়ক দুর্ঘটনায় নিহত ২

কুষ্টিয়ায় পৃথক সড়ক দুর্ঘটনায় একটি শিশুসহ দু’জনের মৃত্যু হয়েছে।   বৃহস্পতিবার (১৫ ডিসেম্বর) দুপুরের দিকে...

পাসপোর্ট সংশোধনে সরকারের নতুন নির্দেশনা

এনআইডির তথ্য অনুযায়ী পাসপোর্ট রি-ইস্যুর নির্দেশ স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জাতীয় পরিচয়পত্রে (এনআইডি) দেওয়া তথ্য অনুযায়ী পাসপোর্ট...

আরও পড়ুন

কুষ্টিয়ায় স্বামী-স্ত্রী পরিচয়ে হোটেলে, কলেজছাত্রীর মৃত্যুর পর যুবক আটক

কুষ্টিয়ায় একটি আবাসিক হোটেলে শয্যা বিশ্বাস (১৮) নামে এক কলেজছাত্রীর মৃত্যু হয়েছে। এ ঘটনায়...

ব্রাজিলের পতাকা টাঙাতে গিয়ে কুষ্টিয়ার মাদ্রাসা ছাত্রের মৃত্যু

কুষ্টিয়ার কুমারখালীতে সুপারি গাছে ব্রাজিলের পতাকা টাঙাতে গিয়ে বিদ্যুতায়িত হয়ে মিঠু শেখ (১৪) নামে...

যশোর বোর্ডে পাসের হার ৯৫% | কুষ্টিয়ায় শীর্ষে জিলা স্কুল, জিপিএ-৫ পেয়েছে ২৪৩ জন

মাধ্যমিক পরীক্ষার ফলাফলে এ বছর যশোর শিক্ষা বোর্ডে জিপিএ-৫ প্রাপ্তির সব রেকর্ড ভঙ্গ করেছে।...