Friday, March 29, 2024
প্রচ্ছদকুষ্টিয়াকুমারখালীকুমারখালীতে সন্ধ্যায় এসএসসি পরীক্ষায় বসছে রিকি

কুমারখালীতে সন্ধ্যায় এসএসসি পরীক্ষায় বসছে রিকি

Published on

শনিবার সকাল ১০টা থেকে শুরু হয় এসএসসি ও সমমান পরীক্ষার বাংলা ১ম পত্র পরীক্ষা। অন্যান্য পরীক্ষার্থীদের মতো কুষ্টিয়ার খ্রিস্টান ধর্মাবলী ‘সেভেন্থ ডে অ্যাডভান্টিস্ট’ সম্প্রদায়ের পরীক্ষার্থী রিকি হালদারও পরীক্ষার হলে আসে সকাল ৯টার দিকে।

যথারীতি সকাল ১০টায় অন্য পরীক্ষার্থীরা পরীক্ষা দেয়া শুরু করলেও রিকি অপেক্ষায় রয়েছে সন্ধ্যা ৬টা বাজার। বেলা ১টার সময় বাংলা ১ম পত্র পরীক্ষা দিয়ে অন্য পরীক্ষার্থীরা কেন্দ্র থেকে বের হয়ে গেলেও এখনো রিকি বসে আছে তার সিটেই। তার পরীক্ষা শুরু হবে সন্ধ্যা ৬টায়।

ধর্মীয় বিধানে শনিবার কোনো প্রকার লেখালেখি করা যাবে না- এমন নিশেধাজ্ঞা থাকায় শনিবার সকালের পরীক্ষার পরিবর্তে সূর্যাস্তের পর পরীক্ষা দেয়ার জন্য যশোর শিক্ষা বোর্ডে আবেদন করে রিকি হালদার। যশোর শিক্ষা বোর্ড বিষয়টির অনুমতি দিয়ে ০২, ০৯, ১৬ ও ২৩ ফেব্রুয়ারি শনিবারের বাংলা ১ম পত্র, গণিত, রসায়ন ও উচ্চতর গণিত পরীক্ষা দিনের পরিবর্তে সূর্যাস্তের পর দেবে রিকি হালদার।

রিকি হালদার বলে, আমাদের ধর্মীয় কারণে শনিবারের পরীক্ষা সকাল ১০টার পরিবর্তে সূর্যাস্তের পর সন্ধ্যা ৬টা থেকে দেবো। আমি ‘সেভেন্থ ডে অ্যাডভান্টিস্ট’ সম্প্রদায়ের মানুষ। শনিবার আমরা ধর্মীয় উপাসনা করি। শনিবার পড়াশোনা, লেখালেখি, খেলাধুলা, কেনাকাটাসহ সকল প্রকার কাজ থেকে বিরত থাকি। আমাদের সম্প্রদায়ের সবাই এই রীতি মেনেই পরীক্ষা দেয়।

তিনি আরো বলেন, আমাকে এই সুযোগটা দেয়ার জন্য আমি যশোর শিক্ষা বোর্ডকে ধন্যবাদ দিতে চাই।

কুমারখালী এমএন হাই স্কুলের প্রধান শিক্ষক ও কেন্দ্র সচিব ফিরোজ মহম্মদ বাশার জানান, যশোর শিক্ষা বোর্ডের নির্দেশনা অনুযায়ী প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। রিকি সকালে পরীক্ষা কেন্দ্রে এসেছে। সবাই পরীক্ষা দিয়ে চলে গেছে। তবে রিকিকে আমরা কেন্দ্রের আলাদা রুমে রেখেছি। সে সারাদিন রুম থেকে বের হতে পারবে না। খাওয়া-দাওয়াসহ সব কিছু সে ওই রুমে বসেই করবে। সন্ধ্যা ৬টায় তার পরীক্ষা শুরু হবে। রাতে পরীক্ষা শেষ হলে তাকে সেখান থেকে বাইরে বের হতে দেয়া হবে।

রিকি কুষ্টিয়ার কুমারখালী উপজেলার পারফেক্ট ইংলিশ ভার্সন স্কুলের এসএসসি বিজ্ঞান বিভাগের এসএসসি পরীক্ষার্থী। তার রোল নম্বর: ১১১৩৫২ ও রেজি. নম্বর ১৫১৩৬০৪৫২২।

সর্বশেষ

কুষ্টিয়ায় আর্জেন্টিনা-ব্রাজিল সমর্থকদের সংঘর্ষে আহত ৭

কুষ্টিয়া সদর উপজেলায় বিশ্বকাপ ফুটবলের ফাইনাল খেলা নিয়ে বাগ্‌বিতণ্ডার পর সংঘর্ষে জড়িয়ে অন্তত সাতজন...

কুষ্টিয়ায় শিক্ষার্থীকে শ্লীলতাহানি, বরখাস্ত প্রধান শিক্ষককে পুলিশে সোপর্দ

কুষ্টিয়ার কুমারখালীতে পঞ্চম শ্রেণীর এক শিক্ষার্থীকে শ্লীলতাহানির মামলায় বরখাস্ত প্রধান শিক্ষককে বৃহস্পতিবার (১৫ ডিসেম্বর)...

কুষ্টিয়ায় পৃথক সড়ক দুর্ঘটনায় নিহত ২

কুষ্টিয়ায় পৃথক সড়ক দুর্ঘটনায় একটি শিশুসহ দু’জনের মৃত্যু হয়েছে।   বৃহস্পতিবার (১৫ ডিসেম্বর) দুপুরের দিকে...

পাসপোর্ট সংশোধনে সরকারের নতুন নির্দেশনা

এনআইডির তথ্য অনুযায়ী পাসপোর্ট রি-ইস্যুর নির্দেশ স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জাতীয় পরিচয়পত্রে (এনআইডি) দেওয়া তথ্য অনুযায়ী পাসপোর্ট...

আরও পড়ুন

কুষ্টিয়ায় শিক্ষার্থীকে শ্লীলতাহানি, বরখাস্ত প্রধান শিক্ষককে পুলিশে সোপর্দ

কুষ্টিয়ার কুমারখালীতে পঞ্চম শ্রেণীর এক শিক্ষার্থীকে শ্লীলতাহানির মামলায় বরখাস্ত প্রধান শিক্ষককে বৃহস্পতিবার (১৫ ডিসেম্বর)...

ব্রাজিলের পতাকা টাঙাতে গিয়ে কুষ্টিয়ার মাদ্রাসা ছাত্রের মৃত্যু

কুষ্টিয়ার কুমারখালীতে সুপারি গাছে ব্রাজিলের পতাকা টাঙাতে গিয়ে বিদ্যুতায়িত হয়ে মিঠু শেখ (১৪) নামে...

কুষ্টিয়া কুমারখালী | পোড়া কয়লা বিক্রি করে ভাগ্য বদল, মাসে আয় দুই লাখ

জ্বালানি হিসেবে ব্যবহার করা হয় বিভিন্ন গাছের কাঠ। এই কাঠ পুড়েই হয় কয়লা। আর...