Tuesday, April 23, 2024
প্রচ্ছদশিক্ষাশিক্ষাঙ্গনইবির ইংরেজি বিভাগের নতুন সভাপতির দায়িত্ব গ্রহন

ইবির ইংরেজি বিভাগের নতুন সভাপতির দায়িত্ব গ্রহন

Published on

-মোঃ তামজীদুল হক ফাহিম, ইবি প্রতিনিধি।।

ইসলামী বিশ্ববিদ্যালয়ের ইংরেজি বিভাগে নতুন সভাপতি হিসেবে যোগদান করেছেন প্রফেসর ড. সালমা সুলতানা। ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. মোঃ হারুন-উর-রশিদ আসকারী (ড. রাশিদ আসকারী) তাঁকে ৩ বছরের জন্য এ পদে নিয়োগ দেন। ড. সালমা সুলতানা বিদায়ী সভাপতি প্রফেসর ড. এ এইচ এম আক্তারুল ইসলাম জিল্লুর স্থলাভিষিক্ত হলেন।

আজ (রবিবার) সকালে রবীন্দ্র-নজরুল কলা ভবনে ইংরেজি বিভাগের সভাপতির কার্যালয়ে এক আনুষ্ঠানিকতার মধ্যদিয়ে দিয়ে ড. সালমা সুলতানা দায়িত্ব গ্রহণ করেছেন।

দায়িত্ব গ্রহণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. মোঃ হারুন-উর-রশিদ আসকারী (ড. রাশিদ আসকারী) বলেন, “ইসলামী বিশ্ববিদ্যালয়ের অন্যতম সফল ও সার্থক বিভাগ হচ্ছে ইংরেজি বিভাগ। এ বিভাগে শিক্ষক হিসেবে আমি তৃতীয় মেয়াদে সভাপতির দায়িত্ব পালন করেছি।” তিনি আরো বলেন, “বিদায়ী সভাপতি বিভাগের উন্নয়নে অনেক ইতিবাচক কাজে সফল হয়েছেন, আশারাখি নতুন সভাপতি বিভাগের উন্নয়নে আরও পরিবর্তন আনবেন। বিদায়ী সভাপতি ফরিদপুর টাইমস্ বিশ্ববিদ্যালয়ের নয়া ভিসি হিসেবে নতুন কর্মস্থলে দক্ষতার সাথে বিশ্ববিদ্যালয়কে নতুন আঙ্গিকে গড়ে তুলবেন এই প্রত্যাশা করি।”

অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তৃতায় প্রো-ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. মোঃ শাহিনুর রহমান বলেন, এ বিভাগের শিক্ষক, কর্মকর্তা, কর্মচারী ও শিক্ষার্থীরা বন্ধু সুলভ বলেই আজ এ বিভাগের উন্নয়ন দ্রুত গতিতে চলছে। বিভাগটিকে আরও সমৃদ্ধ করার জন্য তিনি সকলের প্রতি আহবান জানান। বিদায়ী সভাপতির অসমাপ্ত কাজ নতুন সভাপতির মাধ্যমে সম্পন্ন হবে বলে তিনি আশা প্রকাশ করেন।

অপর বিশেষ অতিথি ট্রেজারার প্রফেসর ড. মোঃ সেলিম তোহা বলেন, “বিদায়ী সভাপতি ইংরেজি বিভাগে নতুন জাগরণ সৃষ্টি করেছিলেন। নতুন সভাপতির মাধ্যমে আরও নব জাগরণের সুচনা হবে এ প্রত্যাশা করি।” অনুষ্ঠানে বিদায়ী সভাপতি প্রফেসর ড. এ এইচ এম আক্তারুল ইসলাম জিল্লু বলেন, “ছাত্র জীবনে আমি এই বিভাগের ছাত্র ছিলাম। সৌভাগ্যবশতঃ এ বিভাগে চাকুরীর সুবাধে বিভাগটিকে নিজের মতো করে গড়ে তোলার চেষ্টা করেছি। আশারাখি নতুন সভাপতির কর্মদক্ষতায় বিভাগের আরও উন্নয়ন হবে।”

নতুন সভাপতি প্রফেসর ড. মোসাঃ সালমা সুলতানা বলেন, “আপনাদের সকলের ভালবাসায় সিক্ত হয়ে নিজেকে ধন্য মনে করছি। তিনি বলেন, আমার উপর অর্পিত দায়িত্ব আমি যেন সততা ও নিষ্ঠার সাথে পালনের মাধ্যমে বিভাগের আরও উন্নয়ন ঘটিয়ে আপনাদের প্রত্যাশা পুরন করতে পারি, এজন্য আমি সকলের দোয়া ও সহযোগিতা কামনা করি।”

বিদায়ী সভাপতি প্রফেসর ড. এ এইচ এম আক্তারুল ইসলামের সভাপতিত্বে ও প্রফেসর ড. মিয়া মোঃ রসিদুজ্জামানের পরিচালনায় সভায় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন সামাজিক বিজ্ঞান অনুষদের ডিন প্রফেসর ড. নাসিম বানু, ব্যবসায় প্রশাসন অনুষদের ডিন প্রফেসর ড. অরবিন্দ সাহা, বায়োলজিক্যাল সায়েন্স অনুষদের ডিন প্রফেসর ড. মোহাঃ আনোয়ারুল হক স্বপন, শিক্ষক সমিতির সভাপতি প্রফেসর ড. মোঃ কামাল উদ্দিন, সাধারণ সম্পাদক প্রফেসর ড. মোঃ আলমগীর হোসেন ভূঁইয়া, শিক্ষক সমিতির সাবেক সভাপতি প্রফেসর ড. মোঃ মাহবুবুর রহমান, বিভাগের সাবেক সভাপতি প্রফেসর ড. মোঃ মামুনুর রহমান ও প্রফেসর ড. মোঃ মিজানুর রহমান।

অনুষ্ঠানে বিদায়ী ও নতুন সভাপতিকে বিভাগের পক্ষ থেকে ফুলেল শুভেচ্ছা ও ক্রেস্ট প্রদান করা হয়।

সর্বশেষ

কুষ্টিয়ায় আর্জেন্টিনা-ব্রাজিল সমর্থকদের সংঘর্ষে আহত ৭

কুষ্টিয়া সদর উপজেলায় বিশ্বকাপ ফুটবলের ফাইনাল খেলা নিয়ে বাগ্‌বিতণ্ডার পর সংঘর্ষে জড়িয়ে অন্তত সাতজন...

কুষ্টিয়ায় শিক্ষার্থীকে শ্লীলতাহানি, বরখাস্ত প্রধান শিক্ষককে পুলিশে সোপর্দ

কুষ্টিয়ার কুমারখালীতে পঞ্চম শ্রেণীর এক শিক্ষার্থীকে শ্লীলতাহানির মামলায় বরখাস্ত প্রধান শিক্ষককে বৃহস্পতিবার (১৫ ডিসেম্বর)...

কুষ্টিয়ায় পৃথক সড়ক দুর্ঘটনায় নিহত ২

কুষ্টিয়ায় পৃথক সড়ক দুর্ঘটনায় একটি শিশুসহ দু’জনের মৃত্যু হয়েছে।   বৃহস্পতিবার (১৫ ডিসেম্বর) দুপুরের দিকে...

পাসপোর্ট সংশোধনে সরকারের নতুন নির্দেশনা

এনআইডির তথ্য অনুযায়ী পাসপোর্ট রি-ইস্যুর নির্দেশ স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জাতীয় পরিচয়পত্রে (এনআইডি) দেওয়া তথ্য অনুযায়ী পাসপোর্ট...

আরও পড়ুন

ইসলামী বিশ্ববিদ্যালয়ে একাধিক পদে চাকরি

সম্প্রতি নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করেছে ইসলামী বিশ্ববিদ্যালয়, কুষ্টিয়া। প্রতিষ্ঠানটি ১৪ ক্যাটাগরির একাধিক পদে লোকবল...

ইসলামী বিশ্ববিদ্যালয়ে পাইলিংয়ের সময় ক্রেন ছিড়ে নির্মাণ শ্রমিকের মৃত্যু

ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) নির্মাণাধীন দ্বিতীয় প্রশাসন ভবনের পাশে পাইলিংয়ের সময় মাথার আঘাত পেয়ে দুর্ঘটনাবশত...

বর্ণাঢ্য আয়োজনে ইসলামী বিশ্ববিদ্যালয় দিবস উদযাপন

বর্ণাঢ্য আয়োজনের মধ্য দিয়ে ৪৪তম ইসলামী বিশ্ববিদ্যালয় (ইবি) দিবস উদযাপন করা হয়েছে। দিবসটি উপলক্ষে...