Friday, April 19, 2024
প্রচ্ছদখুলনা বিভাগযশোরসন্ত্রাসীদের ভয়ে কলেজে যাওয়া বন্ধ করলো শিলা

সন্ত্রাসীদের ভয়ে কলেজে যাওয়া বন্ধ করলো শিলা

Published on

যশোরের সীমান্তবর্তী উপজেলা শার্শার গিলাপোল গ্রামে চাঁদার দাবিতে কুখ্যাত তরিকুল ইসলাম মিলন বাহিনী সংখ্যালঘু খ্রিষ্টান সম্প্রদায়ের সলমন দাসের (৪৩) বাড়িতে হামলা, ব্যাপক ভাংচুর ও লুটপাট’র ঘটনায় নিরাপত্তাহীনতায় ভুগছে তার পরিবার। তবে বুধবার দুপুরে যশোর ও সাতক্ষীরা থেকে খ্রিষ্টান সম্প্রদায়ের একটি প্রতিনিধি দল ও সাউথ এশিয়ান ক্রাইম ওয়াচ সলমন দাসের বাড়ি পরিদর্শন করে দীর্ঘ সময় ক্ষতিগ্রস্থ পরিবারের সঙ্গে কথা বলেন।

নিরাপত্তার কারণে সংখ্যালঘু এই পরিবারের কলেজগামী ছাত্রী কন্ডোলিজা শিলার কলেজ যাওয়া বন্ধ হয় গেছে। সন্ত্রাসীদের অব্যাহত হুমকীর মুখে পরিবারের অন্য সদস্যরা জিম্মী হয়ে পড়েছে। হামলার ঘটনায় ১৭ জনকে আসামী করে শার্শা থানায় একটি মামলা দায়ের করা হয়। মামলার পর পুলিশ ৮ জনকে আটক করলেও পরদিনই তারা জামিনে বেরিয়ে যায়।

হামলাকারী তরিকুল ইসলাম মিলন উলাশী পূর্বপাড়া গ্রামের আব্বাস আলীর ছেলে ও শার্শা উপজেলা যুবলীগের শিক্ষা বিষয়ক সম্পাদক ও উলাশী ইউনিয়নের ১ নাম্বার ওয়ার্ডের ইউপি সদস্য। অসহায় পরিবারটির ওপর ফের হামলার ঘটনা ঘটতে পারে বলে সলমন দাস মামলার তদন্তকারী অফিসার সমির কুমার হোরকে অভিযোগ করলেও কোন কাজ হয়নি। বরং মোটর সাইকেলে চড়ে ৮/১০ জন সন্ত্রাসী তার বাড়ির চারপাশে ঘোরাফেরা করে। হামলার পর থেকে এখনও পর্যন্ত শার্শা থানার ওসি ও ইউএনও ঘটনাস্থলে যায়নি বলে তিনি অভিযোগ করেন।

সলমন দাস আরও বলেন, তাকে মামলা তুলে নেয়ার জন্য মিলন বারবার হুমকি দিচ্ছে। আহত সলমন উলাশী ইউনিয়নের গিলাপোল গ্রামের জুরান দাসের ছেলে। ২০০৮ সালে থেকে মিলন মেম্বার উলাশী গ্রামে ৭০/৮০ বিঘা জমির ওপর নীলকুঠি নামে একটি পার্ক তৈরী করে। পরে সেখানে স্কুল কলেজগামী ছাত্র/ছাত্রী সহ বিভিন্ন স্থান থেকে আগত গৃহবধুদের দিয়ে শুরু করে দেহ ব্যবসা।

৩৩ জন গ্রামবাসীর ৩৫ বিঘা জমি আত্মসাৎ করে পার্কের সঙ্গে সংযুক্ত করে। সেই সঙ্গে উলাশী বাজারে জিয়া মঞ্চের জমি দখল করে মার্কেট নির্মাণ করে কালু ও দিপকের কাছ থেকে নেয়া হয় মোটা অংকের টাকা। দীর্ঘদিন ধরে মিলন বাহিনী সলমনের কাছ থেকে চাঁদা দাবি করে আসছিল। চাঁদা না দেয়ায় দীর্ঘদিন ধরে তার পরিবারকে নির্যাতন করা হচ্ছে বলে অভিযোগ করেন তিনি।

পুলিশ ও সলমন দাস জানান, স্থানীয় কুখ্যাত মিলন বাহিনী দীর্ঘদিন ধরে তার কাছে মোটা অংকের চাঁদা দাবি করে আসছিল। সলমন দাস চাঁদা দিতে অপারগতা প্রকাশ করলে শনিবার (৯ সেপ্টেম্বর) রাত সাড়ে দশটায় মিলন বাহিনী তার দলবল নিয়ে দেশীয় অস্ত্র সস্ত্র নিয়ে তার বাড়িতে হামলা চালিয়ে ব্যাপক ভাংচুর ও মারপিট করে ঘরে থাকা জমি বিক্রয়ের নগদ সাড়ে ৩ লাখ টাকা, ৮ ভরি স্বর্ণালংকার, ৩টি দামি মোবাইল লুট করে নিয়ে যায়। চলে যাওয়ার সময় তারা বাড়ির আসবাবপত্র ও টিভি ভাংচুর করে।

মিলন বাহিনীর ক্যাডার ও লাঠিয়াল বাহিনীর সদস্য ভাইপো আশিক, মমিন, আশরাফুল, ম্যানেজার শরীফ, লালচাঁন, ড্রাইভার ভূট্টোসহ সলমনের বাড়িতে হামলা, ভাংচুর চালায়। এ সময় তার বাবা, স্ত্রী ও দুই মেয়েকে লাঞ্চিত করে তারা। গ্রামের লোকজন ভয়ে তাদের সাহায্যে কেউ এগিয়ে আসেনি। পরে পুলিশকে খবর দিলে পুলিশ আসার পরপরই তারা সটকে পড়ে। ইউপি সদস্য কাশেম শিকদার এ ঘটনার মদদদাতা বলে এলাকাবাসী অভিযোগ করেন।

সর্বশেষ

কুষ্টিয়ায় আর্জেন্টিনা-ব্রাজিল সমর্থকদের সংঘর্ষে আহত ৭

কুষ্টিয়া সদর উপজেলায় বিশ্বকাপ ফুটবলের ফাইনাল খেলা নিয়ে বাগ্‌বিতণ্ডার পর সংঘর্ষে জড়িয়ে অন্তত সাতজন...

কুষ্টিয়ায় শিক্ষার্থীকে শ্লীলতাহানি, বরখাস্ত প্রধান শিক্ষককে পুলিশে সোপর্দ

কুষ্টিয়ার কুমারখালীতে পঞ্চম শ্রেণীর এক শিক্ষার্থীকে শ্লীলতাহানির মামলায় বরখাস্ত প্রধান শিক্ষককে বৃহস্পতিবার (১৫ ডিসেম্বর)...

কুষ্টিয়ায় পৃথক সড়ক দুর্ঘটনায় নিহত ২

কুষ্টিয়ায় পৃথক সড়ক দুর্ঘটনায় একটি শিশুসহ দু’জনের মৃত্যু হয়েছে।   বৃহস্পতিবার (১৫ ডিসেম্বর) দুপুরের দিকে...

পাসপোর্ট সংশোধনে সরকারের নতুন নির্দেশনা

এনআইডির তথ্য অনুযায়ী পাসপোর্ট রি-ইস্যুর নির্দেশ স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জাতীয় পরিচয়পত্রে (এনআইডি) দেওয়া তথ্য অনুযায়ী পাসপোর্ট...

আরও পড়ুন

যশোরে প্রধানমন্ত্রী | ‘নৌকায় ভোট দিয়ে জয়ী করুন, যা চাইবেন তার চেয়ে বেশি দেব’

প্রধানমন্ত্রী শেখ হাসিনা যশোরবাসীর কাছে আগামী নির্বাচনে নৌকা মার্কায় ভোট চেয়েছেন। আজ বৃহস্পতিবার যশোর...

ট্রাকে ধাক্কা দিয়ে ইঞ্জিন পড়ে ১১ ঘণ্টা রেল যোগাযোগ বন্ধ

যশোরের বেনাপোল রেল স্টেশন থেকে ছেড়ে যাওয়া আমদানিকৃত পণ্য বোঝাই মালবাহী ওয়াগনের ধাক্কায় দুমড়ে-মুচড়ে...

সাবেক স্বামীর সঙ্গে কথা বলাই কাল হলো রাজিয়ার

সাবেক স্বামীর সঙ্গে মোবাইল ফোনে কথা বলার কারণে স্ত্রী রাজিয়া খাতুনকে হত্যা করেন বর্তমান...