Thursday, March 28, 2024
প্রচ্ছদপ্রযুক্তিগ্যাজেট২৪ ঘন্টা পর থ্রি-জি ও ফোর-জি সেবা স্বাভাবিক

২৪ ঘন্টা পর থ্রি-জি ও ফোর-জি সেবা স্বাভাবিক

Published on

স্বাভাবিক হয়েছে মোবাইল ফোনের থ্রি-জি ও ফোর-জি ইন্টানেট সেবা। রোববার (০৫ আগস্ট) সন্ধ্যা থেকে স্বাভাবিক হওয়া শুরু হয়। এর আগে শনিবার (০৪ আগস্ট) সন্ধ্যায় মোবাইল ফোনের থ্রি-জি ও ফোর-জি সেবা বন্ধের নির্দেশ দেয় বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশন (বিটিআরসি)।

এরপর সন্ধ্যা সাড়ে ৭টার দিকে গ্রাহকেরা মোবাইল ইন্টারনেট ব্যবহারে ভোগান্তিতে পড়েন। পরবর্তীতে বিটিআরসি ও মোবাইল ফোন অপারেটরদের সঙ্গে কথা বলে ফোর-জি ও থ্রি-জি ইন্টারনেট সেবা বন্ধের বিষয়টি নিশ্চিত হওয়া যায়।

ওই সময় বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশন (বিটিআরসি) ভারপ্রাপ্ত চেয়ারম্যান জহুরুল হক বলেছিলেন, অনেক সময় সরকারের উচ্চপর্যায়ের সিদ্ধান্তে বিটিআরসির সংশ্লিষ্ট বিভাগকে অনেক নির্দেশনা বাস্তবায়ন করতে হয়। কিছু জায়গায় নেটওয়ার্কের কারণে মোবাইল ইন্টারনেট পেতে সমস্যা হতে পারে, সেটা পুরোপুরি বন্ধের মতো না।

গত রবিবার রাজধানীর বিমানবন্দর সড়কে বাসচাপায় শহীদ রমিজউদ্দিন কলেজের দুই শিক্ষার্থী মারা যাওয়ার পর নিরাপদ সড়কের দাবিতে আন্দোলন অব্যাহত রেখেছে শিক্ষার্থীরা। গত কয়েক দিনের আন্দোলনে রাজধানী অনেকটা স্থবির হয়ে পড়েছে।

এই আন্দোলনের মধ্যেই শনিবার ধানমন্ডিতে চারজনকে হত্যা এবং চারজনকে ধর্ষণের গুজব ছড়িয়ে পড়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে। অনেকে লাইভে এসে শিক্ষার্থীদের ওপর হামলার খবর ছড়ায়। পরে অবশ্য শিক্ষার্থীরাই নিশ্চিত করে এমন কোনো ঘটনা ঘটেনি। এরপরই সন্ধ্যা থেকে গ্রাহকরা মোবাইলে থ্রি-জি ও ফোর-জি ইন্টারনেট ব্যবহার করতে পারেননি।

সর্বশেষ

কুষ্টিয়ায় আর্জেন্টিনা-ব্রাজিল সমর্থকদের সংঘর্ষে আহত ৭

কুষ্টিয়া সদর উপজেলায় বিশ্বকাপ ফুটবলের ফাইনাল খেলা নিয়ে বাগ্‌বিতণ্ডার পর সংঘর্ষে জড়িয়ে অন্তত সাতজন...

কুষ্টিয়ায় শিক্ষার্থীকে শ্লীলতাহানি, বরখাস্ত প্রধান শিক্ষককে পুলিশে সোপর্দ

কুষ্টিয়ার কুমারখালীতে পঞ্চম শ্রেণীর এক শিক্ষার্থীকে শ্লীলতাহানির মামলায় বরখাস্ত প্রধান শিক্ষককে বৃহস্পতিবার (১৫ ডিসেম্বর)...

কুষ্টিয়ায় পৃথক সড়ক দুর্ঘটনায় নিহত ২

কুষ্টিয়ায় পৃথক সড়ক দুর্ঘটনায় একটি শিশুসহ দু’জনের মৃত্যু হয়েছে।   বৃহস্পতিবার (১৫ ডিসেম্বর) দুপুরের দিকে...

পাসপোর্ট সংশোধনে সরকারের নতুন নির্দেশনা

এনআইডির তথ্য অনুযায়ী পাসপোর্ট রি-ইস্যুর নির্দেশ স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জাতীয় পরিচয়পত্রে (এনআইডি) দেওয়া তথ্য অনুযায়ী পাসপোর্ট...

আরও পড়ুন

কলরেট ও ডেটা চার্জ বাড়ল গ্রামীণফোনের

তাৎপর্যপূর্ণ বাজার ক্ষমতাধর বা এসএমপির বিধিনিষেধের আওতায় গ্রামীণফোনের সর্বনিম্ন কলরেট ৫ পয়সা বাড়ানোর সিদ্ধান্ত...

মোবাইল সিমের মতো হ্যান্ডসেটও আসছে নিবন্ধনের আওতায়: গ্রাহকদের করণীয় কি

বাংলাদেশে ব্যবহৃত মোবাইল ফোনের ব্যবস্থাপনায় প্রতিটি হ্যান্ডসেটকে নিবন্ধনের আওতায় আনার কথা জানিয়েছে বাংলাদেশ টেলিযোগাযোগ...

দেশের বাজারে শাওমির নতুন দুই ফোন

বাংলাদেশের বাজারে নতুন দুটি মোবাইল ফোন আনছে শীর্ষ মোবাইল ব্র্যান্ড শাওমি। ফোন দুটি হলো...