Wednesday, May 8, 2024
প্রচ্ছদবিশেষ সংবাদইবি থানার ওসি মো. রতন শেখ'র মানবতা

ইবি থানার ওসি মো. রতন শেখ’র মানবতা

Published on

ভালোবাসার আর এক নাম মানবতার সেবা। অসহায় দারিদ্রদের পাশে দাড়ানোর জন্য মনুষত্ব থাকা প্রয়োজন। সকলের মাঝে সেই টা থাকে না। দেশের বিত্তবান টাকা পয়সার মানুষ অনেক আছে। কিন্তু মানবতার সেবায় সকলে কাজ করতে পারে না।

কু্ষ্টিয়া জেলা ইবি থানায় বছর খানেক আগে নতুন অফিসার ইনচার্জ মো. রতন শেখ’র আগম ঘটে। এতে করে এলাকার অনেকেই প্রথম দিকে ওসি রতন শেখ কে নিয়ে অনেকে বিভিন্ন রকম মন্তব্য করেন, কিন্তু তিনি সাধারন মানুষের ধারনা পাল্টে দিয়েছেন। দিনের পর দিন মানবতার তরে কাজ করে চলেছে। ইতি মধ্য অনেক সু-নাম অর্জন করেছেন। থানায় কর্মরত অন্যান্য অফিসার, কনস্টেবল দের সুবিধা অসুবিধা ভাগাভাগি করেন। থানার কর্মকর্তাদের সুবিধার জন্য ঈদের সময় ওসি ছুটি না নিয়ে অন্য কর্মকর্তাদের ছুটিতে পাঠান।

এমনি এক দৃশ্য চোখে পড়ে সাংবাদিক রেজা আহাম্মেদ জয় এর, তার ক্যামেরায় ক্যামেরা বন্ধী করেন বৃদ্ধ মা কে ওসি নিজ হাতে খাইয়ে দিচ্ছেন, সাংবাদিক জয় তাকে প্রশ্ন করে আপনার মা কবে আসছে। ওসি রতন শেখ উত্তরে বলেন ৯০ বছরের বৃদ্ধ মা, হাতিয়া গ্রামের মৃত খোরশেদ মোল্লার স্ত্রী খোদেজা বেগম। বৃদ্ধার বয়স্ক ভাতার কার্ড হারিয়ে যাওয়ায় থানায় ডায়েরী করতে আসে, ক্ষুধার কথা বলতে পারছিলো না, বৃদ্ধার চেয়ারা দেখে মনে হয়েছিলো সারাদিন না খেয়ে আছে। সে লক্ষে একজন মায়ের সামান্য ক্ষুধা মেটানোর চেষ্টা করেছে বলে জানান।

সে সময় বৃদ্ধার সাথে কথা বলতেই তিনি কান্নায় ভেঙে পড়েন। কান্না জড়িত কন্ঠে বলেন নিজের সন্তানেরা এভাবে কোন দিন খাইয়ে দেয় না কোন মা কে, থানায় যেয়ে তিনি বুঝতে পারলেন এবং বললেন থানার বড় বাবু অনেক ভালো মানুষ। বৃদ্ধা মা ওসি রতন শেখ এর জন্য দোয়া করেন।

রেজা আহাম্মেদ জয়

সর্বশেষ

কুষ্টিয়ায় আর্জেন্টিনা-ব্রাজিল সমর্থকদের সংঘর্ষে আহত ৭

কুষ্টিয়া সদর উপজেলায় বিশ্বকাপ ফুটবলের ফাইনাল খেলা নিয়ে বাগ্‌বিতণ্ডার পর সংঘর্ষে জড়িয়ে অন্তত সাতজন...

কুষ্টিয়ায় শিক্ষার্থীকে শ্লীলতাহানি, বরখাস্ত প্রধান শিক্ষককে পুলিশে সোপর্দ

কুষ্টিয়ার কুমারখালীতে পঞ্চম শ্রেণীর এক শিক্ষার্থীকে শ্লীলতাহানির মামলায় বরখাস্ত প্রধান শিক্ষককে বৃহস্পতিবার (১৫ ডিসেম্বর)...

কুষ্টিয়ায় পৃথক সড়ক দুর্ঘটনায় নিহত ২

কুষ্টিয়ায় পৃথক সড়ক দুর্ঘটনায় একটি শিশুসহ দু’জনের মৃত্যু হয়েছে।   বৃহস্পতিবার (১৫ ডিসেম্বর) দুপুরের দিকে...

পাসপোর্ট সংশোধনে সরকারের নতুন নির্দেশনা

এনআইডির তথ্য অনুযায়ী পাসপোর্ট রি-ইস্যুর নির্দেশ স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জাতীয় পরিচয়পত্রে (এনআইডি) দেওয়া তথ্য অনুযায়ী পাসপোর্ট...

আরও পড়ুন

কুষ্টিয়ায় এক গৃহবধুর লাশ উদ্ধার | পরিবারের দাবী হত্যা

কুষ্টিয়া সদর উপজেলার ইবি থানার আব্দালপুর গ্রামে পুলিশ কনষ্টেবলের স্ত্রীর লাশ উদ্ধার করা হয়েছে।...

কুষ্টিয়া করোনা পরিস্থিতি: ঝাউদিয়া শাহী মসজিদে দর্শনার্থী ও মান্নত কারীদের উপচে পড়া ভীড়!

করোনার ভয়াবহ পরিস্থিতিতে ঝাউদিয়া শাহী মসজিদে দর্শনার্থী ও মান্নত কারীদের উপচে পড়া ভিড়, মানা...

কুষ্টিয়া: সাবেক পুলিশ সদস্য মিজান এখন লাশ বহনের ফেরিওয়ালা

ছবির মানুষটির নাম মিজানুর রহমান মিজান (৬৩)। পুলিশের মাধ্যমে উদ্ধার হওয়া লাশ পরিববহন করে...