Thursday, March 28, 2024
প্রচ্ছদবাংলাদেশরাজশাহী বিভাগসিরাজগঞ্জে দুই ডাক্তারের বিরুদ্ধে ভুল চিকিৎসার অভিযোগ

সিরাজগঞ্জে দুই ডাক্তারের বিরুদ্ধে ভুল চিকিৎসার অভিযোগ

Published on

এম এস মাহমুদ, সিরাজগঞ্জ প্রতিনিধিঃ সিরাজগঞ্জ শহরে ভুল চিকিৎসায় এক প্রসূতি মৃত্যু যন্ত্রনায় শয্যাশায়ী বলে অভিযোগ উঠেছে। এ ব্যাপারে দুই ডাক্তারের বিরুদ্ধে অভিযোগ দায়ের করেছেন ভুক্তভোগীর বাবা।

মঙ্গলবার (৩ সেপ্টেম্বর) প্রসূতির বাবা মোঃ আবু কালাম বাদী হয়ে ডা. কমল কান্তিদাস ও ডা. আব্দুর রশিদকে দায়ী করে সিরাজগঞ্জ সদর থানায় অভিযোগটি দায়ের করেন।

লিখিত অভিযোগে বাদী মোঃ আবু কালাম উল্লেখ করেন, গত ২৫ জুন তার গর্ভবতী মেয়ে কামনা খাতুন (২০) এর প্রসব ব্যাথা উঠলে সিজারিয়ানের মাধ্যমে সন্তান প্রসবের জন্য তাকে সিরাজগঞ্জ সদরের আরাফাত হাসপাতালে ভর্তি করা হয়।২৬ জুন সিজার করার উদ্দেশ্যে ডা.কমল কান্তি রুগীকে অজ্ঞান করেন এবং ডা.আব্দুর রশিদ সিজার অপারেশনের মাধ্যমে বাচ্চা প্রসব করান। সিজার অপারেশনের পর থেকেই কামনা খাতুন  অসুস্থ হয়ে পড়ে।

তিন দিন পর বাড়ি নিয়ে এলে ক্রমশয় আরো বেশি অসুস্থ্য হয়ে পড়ে সে। মেয়ের অবস্থা খারাপ দেখে বাবা আবু কালাম আবার মেয়েকে ডা. আব্দুর রশিদের কাছে নিয়ে যান। ডা. আব্দুর রশিদ রুগীকে মেডিসিন বিশেষজ্ঞের কাছে রেফার্ড করেন।মেডিসিন বিশেষজ্ঞ অবস্থার অবনতি দেখে উন্নত চিকিৎসার জন্য বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতালে রেফার্ড করেন।

শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসার পর অবস্থার কিছুটা উন্নতি হলে সিরাজগঞ্জ বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব জেনারেল হাসপাতালে ভর্তি করে চিকিৎসা দেয়া হয়। কামনা খাতুন সুস্থ হলে বাড়ি নিয়ে যাওয়া হয়।

কিন্তু কিছু দিন পর আবার সে অসুস্থ হয়ে পড়ে। মুমূর্ষ অবস্থায় ২৩ আগষ্ট তাকে আবার  সিরাজগঞ্জ সদরের কমিউনিটি হাসপাতালে ভর্তি করে চিকিৎসা দেয়া হচ্ছে। ভুক্তভোগীর বাবার অভিযোগ ভুল চিকিৎসার কারণে তার মেয়ে বারবার অসুস্থ হয়ে পড়ছে। তিনি অভিযুক্ত ডাক্তারবৃন্দের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেয়ার দাবী জানান।

সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ দাউদ বলেন, ভুল চিকিৎসার বিষয়ে দুই ডাক্তারের বিরুদ্ধে থানায় একটি লিখিত অভিযোগ করা হয়েছে। বিষয়টি খতিয়ে দেখা হচ্ছে।

সর্বশেষ

কুষ্টিয়ায় আর্জেন্টিনা-ব্রাজিল সমর্থকদের সংঘর্ষে আহত ৭

কুষ্টিয়া সদর উপজেলায় বিশ্বকাপ ফুটবলের ফাইনাল খেলা নিয়ে বাগ্‌বিতণ্ডার পর সংঘর্ষে জড়িয়ে অন্তত সাতজন...

কুষ্টিয়ায় শিক্ষার্থীকে শ্লীলতাহানি, বরখাস্ত প্রধান শিক্ষককে পুলিশে সোপর্দ

কুষ্টিয়ার কুমারখালীতে পঞ্চম শ্রেণীর এক শিক্ষার্থীকে শ্লীলতাহানির মামলায় বরখাস্ত প্রধান শিক্ষককে বৃহস্পতিবার (১৫ ডিসেম্বর)...

কুষ্টিয়ায় পৃথক সড়ক দুর্ঘটনায় নিহত ২

কুষ্টিয়ায় পৃথক সড়ক দুর্ঘটনায় একটি শিশুসহ দু’জনের মৃত্যু হয়েছে।   বৃহস্পতিবার (১৫ ডিসেম্বর) দুপুরের দিকে...

পাসপোর্ট সংশোধনে সরকারের নতুন নির্দেশনা

এনআইডির তথ্য অনুযায়ী পাসপোর্ট রি-ইস্যুর নির্দেশ স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জাতীয় পরিচয়পত্রে (এনআইডি) দেওয়া তথ্য অনুযায়ী পাসপোর্ট...

আরও পড়ুন

ট্রাকের পেছনে ট্রাকের ধাক্কা, চালক নিহত

রাজশাহীতে পাথরবোঝাই একটি ট্রাকের পেছনে অপর ট্রাকের ধাক্কায় ইসহাক আলী (৪৬) নামে এক ট্রাক...

চিকিৎসার জন্য কুষ্টিয়া থেকে রাজশাহী এসে স্টেশনে মৃত্যু

ছেলে ও মেয়েকে নিয়ে কুষ্টিয়া থেকে রাজশাহী আসছিলেন চিকিৎসা করানোর উদ্দেশ্যে। কিন্তু রাজশাহী রেলওয়ে...

যমুনায় নৌকাডুবি: ৩ জনের মরদেহ উদ্ধার, নিখোঁজ ৩০

সিরাজগঞ্জের চৌহালী উপজেলার যমুনা নদীতে যাত্রী বোঝাই নৌকাডুবির ঘটনায় দুই মরদেহ উদ্ধার করা হয়েছে।...