Tuesday, April 23, 2024
প্রচ্ছদশিক্ষাউচ্চশিক্ষাশান্তিপূর্ণ পরিবেশে ইবিতে প্রথম দিনের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত

শান্তিপূর্ণ পরিবেশে ইবিতে প্রথম দিনের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত

Published on

মোঃ তামজীদুল হক ফাহিম, ইবি প্রতিনিধি:- শান্তিপূর্ণ পরিবেশে ও নিছিদ্র নিরাপত্তার মধ্যে সম্পন্ন হলো ইসলামী বিশ্ববিদ্যালয়ের ২০১৯-২০ শিক্ষাবর্ষের ‘এ’ ও ‘সি’ ইউনিটের ভর্তি পরীক্ষা।

সোমবার (৪ নভেম্বর) সকাল ৯.৩০ থেকে ১০.৩০ পর্যন্ত ‘এ’ ইউনিটের, ১১.৩০ থেকে ১২.৩০ টা পর্যন্ত ‘সি’ ইউনিটের প্রথম শিফটের এবং ২ টা থেকে ৩ টা পর্যন্ত একই ইউনিটের ২য় শিফটের পরীক্ষা অনুষ্ঠিত হয়।

‘এ’ ও ‘সি’ ইউনিটের সমন্বয়ক সূত্রে জানা যায় এ বছর ‘এ’ ইউনিটের ২৪০ টি আসনের বিপরীতে ২২২৩ জন আবেদন করেন, পরীক্ষায় অংশগ্রহন করেন ১৮৮১ জন। ‘সি’ ইউনিটে ৪৫০ টি আসনের বিপরীতে ৮৯৩০ জন আবেদন করেন। এই ইউনিটে পরীক্ষায় অংশগ্রহণ করেন ৭৭২৭ জন। এর মধ্যে বাণিজ্য থেকে পরীক্ষা দেন ৪৭৫২ এবং অবাণিজ্য থেকে ২৯৭৪ জন। ‘এ’ ইউনিটে উপস্থিত ছিলেন মোট আবেদনকারীর শতকরা ৮৫ জন ও ‘সি’ ইউনিটের উপস্থিত ছিলেন শতকরা ৮৭ জন।

প্রক্টর ও ছাত্রউপদেষ্টা অধ্যাপক ড. পরেশ চন্দ্র বর্মন বলেন, “ভর্তি পরীক্ষা সুষ্ঠুভাবে সম্পন্ন করার জন্য সকল ধরনের পদক্ষেপ গ্রহণ করা হয়েছে। যেন পরীক্ষার্থীরা কোনো ধরনের ভোগান্তির শিকার না হন সে জন্য সকলকে নির্দেশনা দেয়া হয়েছে।পরীক্ষা সার্বিক দিক থেকে সুষ্ঠুভাবে সম্পন্ন হয়েছে।”

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ড. রাশিদ আসকারী বলেন, “ইসলামী বিশ্ববিদ্যালয় স্নাতক সম্মান ১ম বর্ষ ভর্তি পরীক্ষা ২০১৯-২০ শিক্ষাবর্ষ আজকে শুরু হল। নিশ্চয় এটি ইসলামী বিশ্ববিদ্যালয় এর সর্ব বৃহৎ ভর্তি পরীক্ষা। এখানে আমাদের ২৩০৫ টি আসনের বিপরীতে ৬১৯৪২ জন পরীক্ষার্থী অংশগ্রহন করেছে এবং আমরা পরীক্ষা সুষ্ঠু সুন্দর সাবলীলভাবে সম্পন্ন করার জন্য সর্বাত্নক ব্যবস্থা করেছি এবং শুরুটা অত্যন্ত চমৎকার হয়েছে। আমরা আশাবাদী শেষ পর্যন্ত আমরা শতভাগ নকল মুক্ত ভাবে ও প্রশ্ন ফাস মুক্ত ভাবে করতে সক্ষম হব।”

সর্বশেষ

কুষ্টিয়ায় আর্জেন্টিনা-ব্রাজিল সমর্থকদের সংঘর্ষে আহত ৭

কুষ্টিয়া সদর উপজেলায় বিশ্বকাপ ফুটবলের ফাইনাল খেলা নিয়ে বাগ্‌বিতণ্ডার পর সংঘর্ষে জড়িয়ে অন্তত সাতজন...

কুষ্টিয়ায় শিক্ষার্থীকে শ্লীলতাহানি, বরখাস্ত প্রধান শিক্ষককে পুলিশে সোপর্দ

কুষ্টিয়ার কুমারখালীতে পঞ্চম শ্রেণীর এক শিক্ষার্থীকে শ্লীলতাহানির মামলায় বরখাস্ত প্রধান শিক্ষককে বৃহস্পতিবার (১৫ ডিসেম্বর)...

কুষ্টিয়ায় পৃথক সড়ক দুর্ঘটনায় নিহত ২

কুষ্টিয়ায় পৃথক সড়ক দুর্ঘটনায় একটি শিশুসহ দু’জনের মৃত্যু হয়েছে।   বৃহস্পতিবার (১৫ ডিসেম্বর) দুপুরের দিকে...

পাসপোর্ট সংশোধনে সরকারের নতুন নির্দেশনা

এনআইডির তথ্য অনুযায়ী পাসপোর্ট রি-ইস্যুর নির্দেশ স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জাতীয় পরিচয়পত্রে (এনআইডি) দেওয়া তথ্য অনুযায়ী পাসপোর্ট...

আরও পড়ুন

ইসলামী বিশ্ববিদ্যালয়ে একাধিক পদে চাকরি

সম্প্রতি নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করেছে ইসলামী বিশ্ববিদ্যালয়, কুষ্টিয়া। প্রতিষ্ঠানটি ১৪ ক্যাটাগরির একাধিক পদে লোকবল...

ইসলামী বিশ্ববিদ্যালয়ে পাইলিংয়ের সময় ক্রেন ছিড়ে নির্মাণ শ্রমিকের মৃত্যু

ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) নির্মাণাধীন দ্বিতীয় প্রশাসন ভবনের পাশে পাইলিংয়ের সময় মাথার আঘাত পেয়ে দুর্ঘটনাবশত...

বর্ণাঢ্য আয়োজনে ইসলামী বিশ্ববিদ্যালয় দিবস উদযাপন

বর্ণাঢ্য আয়োজনের মধ্য দিয়ে ৪৪তম ইসলামী বিশ্ববিদ্যালয় (ইবি) দিবস উদযাপন করা হয়েছে। দিবসটি উপলক্ষে...