Thursday, March 28, 2024
প্রচ্ছদকুষ্টিয়াকুষ্টিয়া সদরমেধাবী সেই সুবর্ণার লেখাপড়ার দায়িত্ব নিলেন কুষ্টিয়ার জেলা প্রশাসক ও পুলিশ সুপার

মেধাবী সেই সুবর্ণার লেখাপড়ার দায়িত্ব নিলেন কুষ্টিয়ার জেলা প্রশাসক ও পুলিশ সুপার

Published on

ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষায় মেধা তালিকায় স্থান পাওয়া মেধাবী শিক্ষার্থী সুবর্ণা খাতুনের লেখাপড়ার দায়িত্ব নিয়েছেন কুষ্টিয়ার জেলা প্রশাসক জনাব মোঃ আসলাম হোসেন ও পুলিশ সুপার (এসপি) এস এম তানভীর আরাফাত।

জেলা প্রশাসক জনাব মোঃ আসলাম হোসেন বিভিন্ন পত্রিকা মারফত “টাকার অভাবে সুবর্ণা ঢাকা বিশ্ববিদ্যালয়ে চান্স পেয়েও ভর্তি হতে পারছে না” খবর জানতে পেরে কুষ্টিয়া পৌরসভাধীন মিলপাড়ার দরিদ্র পরিবারের সন্তান সুবর্ণাকে ঢাকা বিশ্ববিদ্যালয়ে ভর্তির জন্য আজ ২০০০০/- টাকা প্রদান করেন এবং তার লেখাপড়ার খরচ চালানোর দায়িত্ব নেন।

তিনি সমাজের বিত্তবানদেরকে এ ধরনের কাজে সহায়তা করার জন্য আহবান করেন। এসময় উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) জনাব মোঃ আজাদ জাহান।

আজ সোমবার বিকেলে নিজ কার্যালয়ে এসপি বিশ্ববিদ্যালয়ে ভর্তির জন্য সুবর্ণার হাতে ২০ হাজার টাকা তুলে দেন। বিভিন্ন পত্রিকা ও সামাজিক যোগাযোগ মাধ্যমে ‘ঢাবিতে চান্স পেয়েও টাকার অভাবে ভর্তি অনিশ্চিত সুবর্ণার’ সংবাদ প্রকাশিত হওয়ার পর বিষয়টি নজরে আসে পুলিশ সুপারের। এরপর তাকে ডেকে পাঠান পুলিশ সুপার।

পুলিশ সুপার এসএম তানভীর আরাফাত বলেন, অর্থের অভাবে এরকম সুবর্ণাদের মতো অদম্য মেধাবী শিক্ষার্থীরা যেন ঝরে বা পড়ে। তাই সুবর্ণার স্বপ্ন পুরন করতে ঢাকা বিশ্ববিদ্যালয়ে পড়ালেখা করতে পারে তাই আমি তার পাশে দাঁড়াতে চেয়েছি মাত্র। তিনি বলেন, চান্স পেয়েও ঢাকা বিশ্ববিদ্যালয়ে ভর্তি হতে পারবে না, এটা কোনোভাবেই মেনে নেওয়া যায় না। তাই সুবর্ণাকে সহযোগিতা করার জন্য তাকে ডেকে পাঠাই। সুবর্ণা যাতে পড়ালেখা চালিয়ে যেতে পারে, তার সব ব্যবস্থা করবেন বলেও ঘোষণা দেন এসপি।

পড়ালেখা করে মানুষের মত মানুষ হতে হবে উল্লেখ করে সুবর্ণাকে তিনি বলেন, ‘তোমার যে কোনো প্রয়োজনে আমি তোমার পাশে আছি।’ এসময় সুবর্ণার মা আরজিনা বেগম, কুষ্টিয়া মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ওসি নাসির উদ্দিন উপস্থিত ছিলেন।

প্রসঙ্গত, ২০১৯-২০২০ শিক্ষাবর্ষে ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) ‘গ’ ইউনিটের মেধা তালিকায় ৯২৭ নম্বরে এসেছে অদম্য মেধাবি শিক্ষার্থী সুবর্ণা খাতুনের নাম। মেধা তালিকায় স্থান পেয়েও তার ভর্তিতে দেখা দেয় অনিশ্চয়তা। দিনমজুর মায়ের এ মেধাবী সন্তানের ভর্তির টাকা জোগাড় হয়নি। শুধু ভর্তি নয়, কিভাবে ঢাকা বিশ্ববিদ্যালয়ে পড়ালেখা করাবে তার পরিবার এটা নিয়েও চিন্তিত। অশ্রু ভেজা চোখে কথাগুলো বলছিলেন সুবর্ণার মা আরজিনা বেগম। সুবর্ণার মা আরজিনা খাতুন একটি তুলা মিলে শ্রমিক হিসেবে কাজ করেন। তিনি জানান, মেয়ে সুবর্ণা খাতুনের জন্মের পর তার বাবা মারা যায়। অন্যের হোটেলে এবং তুলা মিলের শ্রমিক হিসেবে কাজ করে মেয়েকে খুব কষ্টে লালন-পালন করেছেন।

https://www.facebook.com/kushtia24news/videos/1439080966248233/

সর্বশেষ

কুষ্টিয়ায় আর্জেন্টিনা-ব্রাজিল সমর্থকদের সংঘর্ষে আহত ৭

কুষ্টিয়া সদর উপজেলায় বিশ্বকাপ ফুটবলের ফাইনাল খেলা নিয়ে বাগ্‌বিতণ্ডার পর সংঘর্ষে জড়িয়ে অন্তত সাতজন...

কুষ্টিয়ায় শিক্ষার্থীকে শ্লীলতাহানি, বরখাস্ত প্রধান শিক্ষককে পুলিশে সোপর্দ

কুষ্টিয়ার কুমারখালীতে পঞ্চম শ্রেণীর এক শিক্ষার্থীকে শ্লীলতাহানির মামলায় বরখাস্ত প্রধান শিক্ষককে বৃহস্পতিবার (১৫ ডিসেম্বর)...

কুষ্টিয়ায় পৃথক সড়ক দুর্ঘটনায় নিহত ২

কুষ্টিয়ায় পৃথক সড়ক দুর্ঘটনায় একটি শিশুসহ দু’জনের মৃত্যু হয়েছে।   বৃহস্পতিবার (১৫ ডিসেম্বর) দুপুরের দিকে...

পাসপোর্ট সংশোধনে সরকারের নতুন নির্দেশনা

এনআইডির তথ্য অনুযায়ী পাসপোর্ট রি-ইস্যুর নির্দেশ স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জাতীয় পরিচয়পত্রে (এনআইডি) দেওয়া তথ্য অনুযায়ী পাসপোর্ট...

আরও পড়ুন

কুষ্টিয়ায় আর্জেন্টিনা-ব্রাজিল সমর্থকদের সংঘর্ষে আহত ৭

কুষ্টিয়া সদর উপজেলায় বিশ্বকাপ ফুটবলের ফাইনাল খেলা নিয়ে বাগ্‌বিতণ্ডার পর সংঘর্ষে জড়িয়ে অন্তত সাতজন...

কুষ্টিয়ায় পৃথক সড়ক দুর্ঘটনায় নিহত ২

কুষ্টিয়ায় পৃথক সড়ক দুর্ঘটনায় একটি শিশুসহ দু’জনের মৃত্যু হয়েছে।   বৃহস্পতিবার (১৫ ডিসেম্বর) দুপুরের দিকে...

কুষ্টিয়ায় স্বামী-স্ত্রী পরিচয়ে হোটেলে, কলেজছাত্রীর মৃত্যুর পর যুবক আটক

কুষ্টিয়ায় একটি আবাসিক হোটেলে শয্যা বিশ্বাস (১৮) নামে এক কলেজছাত্রীর মৃত্যু হয়েছে। এ ঘটনায়...