Thursday, March 28, 2024
প্রচ্ছদখুলনা বিভাগমেহেরপুরমুজিবনগরে প্রথম করোনা আক্রান্ত ব্যক্তি সুস্থ

মুজিবনগরে প্রথম করোনা আক্রান্ত ব্যক্তি সুস্থ

Published on

মেহেরপুর মুজিবনগরে ১৪ দিন হোম আইসোলেশন থেকে সুস্থ হয়েছেন প্রথম করোনা আক্রান্ত ব্যক্তি। তিনি মুজিবনগর ব্র্যাক অফিসের যক্ষ্মা বিভাগের স্বাস্থ্যকর্মী।

গত ২২ এপ্রিল মুজিবনগরসহ মেহেরপুর জেলায় পাঁচজনের নমুনা পরীক্ষার রিপোর্ট আসলে মুজিবনগরের ওই স্বাস্থ্যকর্মীর করোনা পজিটিভ ধরা পড়ে।

তারপর থেকে তার বাড়িসহ আশপাশের কয়েকটি বাড়ি লকডাউন করা হয় এবং করোনা তাকে ১৪ দিনের হোম আইসোলেশনে রাখা হয়। হোম আইসোলেশনে থাকা অবস্থায় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের পরামর্শ অনুযায়ী তার চিকিৎসা চলে। প্রথম অবস্থায় তার করোনা আক্রান্তের রিপোর্ট পজিটিভ এলেও হোম আইসোলেশনে থাকা অবস্থায় ১৪ দিনের মধ্যে দুইবার তার নমুনা সংগ্রহ করে পরীক্ষা করা হলে নেগেটিভ রিপোর্ট আসে। শুক্রবার সকালে তার শেষ রিপোর্ট নেগেটিভ আসায় তাকে ঝুঁকি মুক্ত বলে ঘোষণা দেয় উপজেলা স্বাস্থ বিভাগ। এছাড়া আগামী আরও ১৪ দিন তাকে হোম কোয়ারেন্টাইনে থাকতে হবে বলে জানায় স্বাস্থ্য বিভাগ।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. রেজওয়ান আহম্মেদ জানান, করোনা আক্রান্ত ব্যক্তির যেহেতু শ্বাসকষ্ট ছিল না তাই তাকে বাড়িতে রেখেই চিকিৎসা দেয়া হয়। হোম আইসোলেশনে থাকা অবস্থায় পর পর দুইবার তার নমুনা পরীক্ষা করলে রিপোর্ট নেগেটিভ আসে। সর্বশেষ পরীক্ষার ফলাফল শুক্রবার সকালে উপজেলা স্বাস্থ কমপ্লেক্স এ পৌঁছায়। আর রিপোর্ট হাতে পাওয়ার পর দুপুরে তাকে মোবাইল ফোনের মাধ্যেমে তিনি সুস্থ আছেন বলে নিশ্চিত করা হয়। এছাড়া তিনি যেহেতু করোনা আক্রান্ত রোগী ছিলেন সেক্ষেত্রে তাকে আরও ১৪ দিন হোম কোয়ারেন্টানে থাকার পরামর্শ দেয়া হয়।

সর্বশেষ

কুষ্টিয়ায় আর্জেন্টিনা-ব্রাজিল সমর্থকদের সংঘর্ষে আহত ৭

কুষ্টিয়া সদর উপজেলায় বিশ্বকাপ ফুটবলের ফাইনাল খেলা নিয়ে বাগ্‌বিতণ্ডার পর সংঘর্ষে জড়িয়ে অন্তত সাতজন...

কুষ্টিয়ায় শিক্ষার্থীকে শ্লীলতাহানি, বরখাস্ত প্রধান শিক্ষককে পুলিশে সোপর্দ

কুষ্টিয়ার কুমারখালীতে পঞ্চম শ্রেণীর এক শিক্ষার্থীকে শ্লীলতাহানির মামলায় বরখাস্ত প্রধান শিক্ষককে বৃহস্পতিবার (১৫ ডিসেম্বর)...

কুষ্টিয়ায় পৃথক সড়ক দুর্ঘটনায় নিহত ২

কুষ্টিয়ায় পৃথক সড়ক দুর্ঘটনায় একটি শিশুসহ দু’জনের মৃত্যু হয়েছে।   বৃহস্পতিবার (১৫ ডিসেম্বর) দুপুরের দিকে...

পাসপোর্ট সংশোধনে সরকারের নতুন নির্দেশনা

এনআইডির তথ্য অনুযায়ী পাসপোর্ট রি-ইস্যুর নির্দেশ স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জাতীয় পরিচয়পত্রে (এনআইডি) দেওয়া তথ্য অনুযায়ী পাসপোর্ট...

আরও পড়ুন

মেহেরপুরে ইয়াবাসহ কারারক্ষী আটক

মেহেরপুরের খন্দকারপাড়ায় জেলা কারাগারের পাশে অভিযান চালিয়ে ৬৫ পিস ইয়াবাসহ আব্দুল আলিম বিশ্বাস নামের...

জমি বিক্রির টাকার জন্যই সুন্দরীকে হত্যা করে ঘাতকরা

জমি বিক্রির আড়াই লাখ টাকা আত্মসাৎ এবং পারিবারিক কলহের জেরেই পরিচ্ছন্নতা কর্মী সুন্দরী খাতুনকে...

মেহেরপুরে এক পরিবারের সবাই করোনায় আক্রান্ত

মেহেরপুরে নতুন করে সাতজন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। শনিবার (৩০ মে) বিকেল ৫টার দিকে এ...