Thursday, March 28, 2024
প্রচ্ছদখুলনা বিভাগকুষ্টিয়াপতাকা বিক্রি করে এক সপ্তাহে লিটনের আয় ২৫ হাজার

পতাকা বিক্রি করে এক সপ্তাহে লিটনের আয় ২৫ হাজার

Published on

লিটন মাতুব্বর (৩৫) পেশায় রং মিস্ত্রি। তবে বছরের মার্চ ও ডিসেম্বর মাসে কিছু দিনের জন‌্য তার পেশা বদল হয়। একটু বাড়তি আয়ের আশায় স্বাধীনতা ও বিজয় দিবসের আগে পতাকা বিক্রি করেন লিটন মাতুব্বর।

চলছে বিজয়ের মাস ডিসেম্বর। আসছে বিজয় দিবস। এ সময় সারা দেশেই জাতীয় পতাকার চাহিদা বেশি থাকে। এ সুযোগকে কাজে লাগাতে এক সপ্তাহ ধরে কুষ্টিয়া শহরের অলিগলি ঘুরে জাতীয় পতাকা বিক্রি করছেন লিটন মাতুব্বর। এই এক সপ্তাহে তিনি আয় করেছেন প্রায় ২৫ হাজার টাকা।

শনিবার সকালে কুষ্টিয়ার মিরপুর উপজেলার পাইলট মাধ্যমিক ফুটবল মাঠে লিটন মাতুব্বরকে পতাকা বিক্রি করতে দেখা যায়। অনেকেই পতাকা কিনছেন তার কাছ থেকে।

পাঁচ সন্তানের জনক লিটন ঢাকার বাসিন্দা। তার বাবার নাম ইদ্রিস আলী মাতুব্বর। লিটন মাতুব্বর বলেন, বিজয় দিবস ও স্বাধীনতা দিবসের আগে পতাকা বিক্রি করে বাড়তি আয় হয়। সংসারে একটু সচ্ছলতা আনা সম্ভব হয়। তাই ফেরি করে পতাকা বিক্রি করতে চলে আসি ঢাকার বাইরের জেলা শহরে। এখানকার হোটেলে রাতযাপন করি।

তিনি বলেন, বিভিন্ন আকারের জাতীয় পতাকা বিক্রি করি। বড় পতাকা ১০০ থেকে ১২০ টাকা, মাঝারি পতাকা ৫০-৬০ টাকা, ছোট পতাকা ২০ থেকে ৩০ টাকা এবং হাত পতাকা ১০ থেকে ১৫ টাকায় বিক্রি করি। জাতীয় দিবসগুলোতে পতাকা ভালোই বিক্রি হয়। দিনে গড়ে ৫ থেকে ১০ হাজার টাকার পতাকা বিক্রি হয়। ছোট-বড় অনেকে বিজয় দিবসকে সামনে রেখে পতাকা কিনছেন।

আশরাফুল আলম হীরা নামের এক ক্রেতা বলেন, ১৬ ডিসেম্বর আমাদের বিজয় দিবস। বিশেষ দিনটিকে সামনে রেখেই পতাকাটি কিনলাম। এসব দিনে পতাকা না কিনলে ভালো লাগে না।

শহীদ দিবস, বিজয় দিবস, স্বাধীনতা দিবস- এসব দিনগুলোতে মানুষ বাড়ির ছাদ ও গাড়ির সামনে জাতীয় পতাকা টাঙিয়ে রাখেন। অফিস ও ব‌্যবসা প্রতিষ্ঠানেও টাঙানো হয় জাতীয় পতাকা। এসব দিবসকে সামনে রেখে জাতীয় পতাকা বিক্রির ধুম পড়ে যায়। এ সময় অন্য পেশা ছেড়ে মৌসুমী পতাকা বিক্রেতা সাজেন লিটন মাতুব্বরের মতো অনেকেই।

সর্বশেষ

কুষ্টিয়ায় আর্জেন্টিনা-ব্রাজিল সমর্থকদের সংঘর্ষে আহত ৭

কুষ্টিয়া সদর উপজেলায় বিশ্বকাপ ফুটবলের ফাইনাল খেলা নিয়ে বাগ্‌বিতণ্ডার পর সংঘর্ষে জড়িয়ে অন্তত সাতজন...

কুষ্টিয়ায় শিক্ষার্থীকে শ্লীলতাহানি, বরখাস্ত প্রধান শিক্ষককে পুলিশে সোপর্দ

কুষ্টিয়ার কুমারখালীতে পঞ্চম শ্রেণীর এক শিক্ষার্থীকে শ্লীলতাহানির মামলায় বরখাস্ত প্রধান শিক্ষককে বৃহস্পতিবার (১৫ ডিসেম্বর)...

কুষ্টিয়ায় পৃথক সড়ক দুর্ঘটনায় নিহত ২

কুষ্টিয়ায় পৃথক সড়ক দুর্ঘটনায় একটি শিশুসহ দু’জনের মৃত্যু হয়েছে।   বৃহস্পতিবার (১৫ ডিসেম্বর) দুপুরের দিকে...

পাসপোর্ট সংশোধনে সরকারের নতুন নির্দেশনা

এনআইডির তথ্য অনুযায়ী পাসপোর্ট রি-ইস্যুর নির্দেশ স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জাতীয় পরিচয়পত্রে (এনআইডি) দেওয়া তথ্য অনুযায়ী পাসপোর্ট...

আরও পড়ুন

কুষ্টিয়ায় স্বামী-স্ত্রী পরিচয়ে হোটেলে, কলেজছাত্রীর মৃত্যুর পর যুবক আটক

কুষ্টিয়ায় একটি আবাসিক হোটেলে শয্যা বিশ্বাস (১৮) নামে এক কলেজছাত্রীর মৃত্যু হয়েছে। এ ঘটনায়...

টিউশনি করে গোল্ডেন এ প্লাস পেলেন কুষ্টিয়ার জমজ দুই বোন

সংসারের একমাত্র উপার্জনক্ষম বাবা দীর্ঘদিন ধরে মানসিক রোগী। টিউশনি করে কোন রকমে সংসার চালাচ্ছেন...

ব্রাজিলের পতাকা টাঙাতে গিয়ে কুষ্টিয়ার মাদ্রাসা ছাত্রের মৃত্যু

কুষ্টিয়ার কুমারখালীতে সুপারি গাছে ব্রাজিলের পতাকা টাঙাতে গিয়ে বিদ্যুতায়িত হয়ে মিঠু শেখ (১৪) নামে...