Friday, March 29, 2024
প্রচ্ছদখুলনা বিভাগকুষ্টিয়াদুর্যোগে সবসময় পুলিশ সাধারণ মানুষের পাশে : কুষ্টিয়া পুলিশ সুপার

দুর্যোগে সবসময় পুলিশ সাধারণ মানুষের পাশে : কুষ্টিয়া পুলিশ সুপার

Published on

“সব মানুষকে ভালবেসে ঈদ করবো মিলে মিশে” সেই লক্ষ্যে আজ (শনিবার) বোনাস ও জাকাতের অর্থে ৫০০ দুস্থ ও অসহায় পরিবারের মাঝে ঈদ সামগ্রী বিতরণ করেছে কুষ্টিয়া পুলিশ।

শনিবার সকাল ১১টায় পুলিশ সুপারের কার্যালয় সামনের চত্বরে খোলা জায়গায় ঈদ সমাগ্রী বিতরন করেন পুলিশ সুপার এস এম তানভীর আরাফাত। উপহার পেয়ে খুশি হন অহসায় এসব লোকজন।

পুলিশ সুপারের কার্যালয় সুত্র জানায়, অফিসারদের জাকাত ও বোনাসের অর্থে জেলার ৫০০ পরিবারের মাঝে ঈদ সামগ্রী বিতরন করার জন্য উদ্যোগ নেয়া হয়। এরই অংশ হিসেবে আগে থেকেই দুস্থদের তালিকা প্রস্তুত করে তাদের বাড়িতে কার্ড পৌঁছে দেয়া হয়। ‘সব মানুষকে ভালবেসে, ঈদ করবো মিলে মিলে, করোনা দুর্যোগে অসহায়দের পাশে আমরা’ ¯ে­াগনে মানবতার সেবায় এগিয়ে এসেছে জেলা পুলিশ।

শনিবার সকালে উপহার সামগ্রী নিতে আসেন কার্ডধারী অহসায় এসব লোকজন। পুলিশ লাইনসের দুই নম্বর গেটে টেবিলের ওপর সাধারন চাউল, পোলাও, চাউল, সেমাই, চিনি, ডাল, লবন, দুধ, কোমল পানীয় সাজিয়ে রাখা হয়। গেট ঢোকার সময় নারী ও পুর“ষদের হাতে একটি করে ব্যাগ দেয় হয়। পরে স্টলে থাকা খাদ্য সমাগ্রী পুলিশ সুপার এসএম তানভীর আরাফাতের নেতৃত্বে অতিরিক্ত পুলিশ সুপার মোস্তাফিজুর রহমান, আজাদ রহমান, আতিকুর রহমান আতিকসহ পুলিশ সদস্যরা এ সময় উপহার সামগ্রী অসহায় লোকজনের ব্যাগে নিজ হাতে তুলে দেন।

উপহার সামগ্রী নিতে আসা সোহেল জানান, ঈদের আগে এ খাদ্য সমাগ্রী তাদের জন্য অনেক বড় পাওয়া। পরিবারের নিয়ে ঈদের সময়টা ভাল ভাবে চলতে পারব। পুলিশের এ উদ্যোগেকে সাধুবাদ জানান তিনি।

বৃদ্ধ নারী তহিরন নেছা বলেন, তার কোন ¯^জন নেই। তিনি অসহায়। পুলিশ সদস্যরা তাকে একটি কার্ড দিয়েছিলেন। কার্ড পেয়ে খাদ্য সামগ্রী নিতে এসেছে। পুলিশ খুব সাহায্য করেছে। তার আমার বেগ টেনে দিয়েছে।’

পুলিশ সুপার এসএম তানভীর আরাফাত বলেন,‘ করোনায় বেশি অসহায় হয়ে পড়েছেন আমাদের অনেক বৃদ্ধ মাে বোনেরাসহ খেটে খাওয়া মানুষ। অনেক বিধবা ও নিঃসন্তান নারী আছে তাদের দেখার কেউ নেই। তাদের পাশে আমরা দাঁড়ানোর চেষ্টা করেছি। পুলিশ সদস্যদের বোনাস ও জাকাতের অর্থে এ আয়োজন করা হয়েছে। ঈদের আনন্দ ভাগাভাগি করতেই মূলত এমন উদ্যোগ। সবাইকে যাতে খুশি থাকে, সবাই যাতে একদিনের জন্য হলে ভাল খাবার খেতে পারে সে চেষ্টাই ছিল মূলত এ আয়োজনের উদ্দেশ্য।

উক্ত সময় আরো উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন ও অপরাধ) মোহাম্মদ মোস্তাফিজুর রহমান, মোঃ আজাদ রহমান,অতিরিক্ত পুলিশ সুপার ও অতিরিক্ত পুলিশ সুপার, কুষ্টিয়া সার্কেল, মোঃ আতিকুল ইসলাম, কুষ্টিয়াসহ অন্যান্য পুলিশ কর্মকর্তা ও কর্মচারী সদস্যবৃন্দ।

সর্বশেষ

কুষ্টিয়ায় আর্জেন্টিনা-ব্রাজিল সমর্থকদের সংঘর্ষে আহত ৭

কুষ্টিয়া সদর উপজেলায় বিশ্বকাপ ফুটবলের ফাইনাল খেলা নিয়ে বাগ্‌বিতণ্ডার পর সংঘর্ষে জড়িয়ে অন্তত সাতজন...

কুষ্টিয়ায় শিক্ষার্থীকে শ্লীলতাহানি, বরখাস্ত প্রধান শিক্ষককে পুলিশে সোপর্দ

কুষ্টিয়ার কুমারখালীতে পঞ্চম শ্রেণীর এক শিক্ষার্থীকে শ্লীলতাহানির মামলায় বরখাস্ত প্রধান শিক্ষককে বৃহস্পতিবার (১৫ ডিসেম্বর)...

কুষ্টিয়ায় পৃথক সড়ক দুর্ঘটনায় নিহত ২

কুষ্টিয়ায় পৃথক সড়ক দুর্ঘটনায় একটি শিশুসহ দু’জনের মৃত্যু হয়েছে।   বৃহস্পতিবার (১৫ ডিসেম্বর) দুপুরের দিকে...

পাসপোর্ট সংশোধনে সরকারের নতুন নির্দেশনা

এনআইডির তথ্য অনুযায়ী পাসপোর্ট রি-ইস্যুর নির্দেশ স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জাতীয় পরিচয়পত্রে (এনআইডি) দেওয়া তথ্য অনুযায়ী পাসপোর্ট...

আরও পড়ুন

কুষ্টিয়ায় আর্জেন্টিনা-ব্রাজিল সমর্থকদের সংঘর্ষে আহত ৭

কুষ্টিয়া সদর উপজেলায় বিশ্বকাপ ফুটবলের ফাইনাল খেলা নিয়ে বাগ্‌বিতণ্ডার পর সংঘর্ষে জড়িয়ে অন্তত সাতজন...

কুষ্টিয়ায় পৃথক সড়ক দুর্ঘটনায় নিহত ২

কুষ্টিয়ায় পৃথক সড়ক দুর্ঘটনায় একটি শিশুসহ দু’জনের মৃত্যু হয়েছে।   বৃহস্পতিবার (১৫ ডিসেম্বর) দুপুরের দিকে...

কুষ্টিয়ায় স্বামী-স্ত্রী পরিচয়ে হোটেলে, কলেজছাত্রীর মৃত্যুর পর যুবক আটক

কুষ্টিয়ায় একটি আবাসিক হোটেলে শয্যা বিশ্বাস (১৮) নামে এক কলেজছাত্রীর মৃত্যু হয়েছে। এ ঘটনায়...