Saturday, May 18, 2024
প্রচ্ছদখুলনা বিভাগঝিনাইদহঝিনাইদহ সদর উপজেলার হরিপুর গ্রামের ভিজিএফের চাউল পুকুরে

ঝিনাইদহ সদর উপজেলার হরিপুর গ্রামের ভিজিএফের চাউল পুকুরে

Published on

ঝিনাইদহ সদর উপজেলার মহারাজ পুর ইউনিয়নের হরিপুর গ্রামের মাঝেরপাড়া মসজিদের পিছনে ৫ টি পুকুর থেকে বিপুল পরিমাণ ভিজিএফ চাউল পাওয়া গেছে।

জানা গেছে সিরাজুল, আজিজুল সহ আরও ৩ টি পুকুরের পানিতে চাউল পচা দুর্গন্ধের সৃষ্টি হয়েছে। যার কারনে পুকুরের মাছ ভেসে উঠেছে।

একজন জানায় আজ ভরতপুর থেকে কয়েক মানুষ বেড়াতে এসে পুকুরের পানির গন্ধ নিয়ে প্রশ্ন করলে বিষয়টা জানা জানি হয়ে পড়ে। তারপর সাংবাদিকদের খবর দিলে তারা এসে পুকুরের ছোট্ট বাচ্ছাদের নামিয়ে অনেক গুলি চাউল উপরে উঠান হয়। পুকুরের পানির দুর্গন্ধ থেকে সাধারণ মানুষ ধারনা করছে যে হয় তো পাঁচটা পুকুরে শত বস্তা চাউল ফেলা হয়েছে। এই গন্ধ পাশের বাড়ি ঘরে ছড়িয়ে পড়েছে।

খোজ নিয়ে আরও জানা গেছে যে এই পুকুর গুলির দুই পাশে দুই ইউ পি সদস্যের বাড়ি। একজন হলো মহিলা ইউ পি সদস্য শাবানা বেগম আরেক জনের নাম আহাম্মদ আলী। গ্রামবাসীর ধারনা যে সরকারের দেওয়া ভিজিএফ চাউল আত্মসাৎ অথবা ক্রয় করে পরে বিভিন্ন গন মাধ্যমে সংবাদ প্রকাশের ফলে ভঁয়ে এই চাউল পুকুরে লুকিয়ে ফেলে দিয়েছে।

এই খবর পাওয়ার পর মহারাজ পুর ইউনিয়নের চেয়ারম্যান ঘটনা স্থানে উপস্থিত হয়ে জানায়, উপজেলা নির্বাহী অফিসারের নিকট থেকে খবর পেয়ে আমি এখানে এসেছি। উনি আমাকে তদন্ত করে আসল ঘটনা বের করতে বলেছে। তবে আমি প্রাথমিক ভাবে জানতে পেরেছি যে ইউনিয়ন পরিষদে চাউল দেওয়ার পর সবুজ নামে এক ব্যক্তি ২৬ শত কেজি চাউল কিনে আজিজুলের নিকট বিক্রয় করেছে। বিভিন্ন তৎপরতার কারনে আজিজুর সেই চাউল পুকুরে ফেলে দিয়েছে। তবে চাউল যে সরকারী এই কথা চেয়ারম্যান স্বীকার করেছে।

তবে সবুজ চাউল ক্রয়ের কথা স্বীকার করে বলে যে আমি ৬৫ হাজার টাকার চাউল আজিজুরের নিকট বিক্রয় করেছি। আজিজুলের সাথে মোবাইলে কথা বললে সে জানায় যে সে আত্মীয় বাড়ি গেছে কিন্ত আজিজুলের স্ত্রী জানায় যে সে সকালে চাতালে গেছে দুপুরে খেতে আসেনি।

এই ঘটনা জেলা প্রশাসক সরোজ কুমার নাথ কে জানান হলে তিনি বলেন, দোগাছি ইউনিয়নে ভিজিএফ চাউল চুরির ঘটনায় মামলা হয়েছে। আমি ঝিনাইদহ সদর উপজেলা নির্বাহী অফিসেকে পাঠিয়ে সুস্থ তদন্তের মাধ্যমে যথা উপযুক্ত ব্যবস্থা নিব।

সর্বশেষ

কুষ্টিয়ায় আর্জেন্টিনা-ব্রাজিল সমর্থকদের সংঘর্ষে আহত ৭

কুষ্টিয়া সদর উপজেলায় বিশ্বকাপ ফুটবলের ফাইনাল খেলা নিয়ে বাগ্‌বিতণ্ডার পর সংঘর্ষে জড়িয়ে অন্তত সাতজন...

কুষ্টিয়ায় শিক্ষার্থীকে শ্লীলতাহানি, বরখাস্ত প্রধান শিক্ষককে পুলিশে সোপর্দ

কুষ্টিয়ার কুমারখালীতে পঞ্চম শ্রেণীর এক শিক্ষার্থীকে শ্লীলতাহানির মামলায় বরখাস্ত প্রধান শিক্ষককে বৃহস্পতিবার (১৫ ডিসেম্বর)...

কুষ্টিয়ায় পৃথক সড়ক দুর্ঘটনায় নিহত ২

কুষ্টিয়ায় পৃথক সড়ক দুর্ঘটনায় একটি শিশুসহ দু’জনের মৃত্যু হয়েছে।   বৃহস্পতিবার (১৫ ডিসেম্বর) দুপুরের দিকে...

পাসপোর্ট সংশোধনে সরকারের নতুন নির্দেশনা

এনআইডির তথ্য অনুযায়ী পাসপোর্ট রি-ইস্যুর নির্দেশ স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জাতীয় পরিচয়পত্রে (এনআইডি) দেওয়া তথ্য অনুযায়ী পাসপোর্ট...

আরও পড়ুন

ঝিনাইদহে নব দম্পতির ঝুলন্ত মরদেহ উদ্ধার

পরিবারের লোকজন তাদের বিয়ে মেনে নেয়নি বলেই স্বামী-স্ত্রীর আত্মহত্যা! ঝিনাইদহ সদর উপজেলার কালীচরণপুর ইউনিয়নের হাটবাকুয়া...

মিষ্টি কুমড়া ভর্তি ট্রাকে গাঁজা ও ফেনসিডিল, আটক ২

ঝিনাইদহে মিষ্টি কুমড়া ভর্তি পিকআপ ভ্যান থেকে র‌্যাব ১১ কেজি গাঁজা ও ১১৭ বোতল...

করোনাভাইরাস : ঝিনাইদহে বৃদ্ধের মৃত্যু

ঝিনাইদহের কালীগঞ্জ উপজেলায় করোনাভাইরাসের উপসর্গ নিয়ে আব্দুর রহমান (৬৫) নামে এক বৃদ্ধের মৃত্যু হয়েছে।...