Thursday, March 28, 2024
প্রচ্ছদবাংলাদেশখুলনা বিভাগখুলনা বিভাগে ২০০ ছাড়ালো করোনা পজিটিভ, মৃত্যু- ৫

খুলনা বিভাগে ২০০ ছাড়ালো করোনা পজিটিভ, মৃত্যু- ৫

Published on

খুলনা বিভাগে ২৪ ঘণ্টায় আরও সাত জন করোনা পজিটিভ শনাক্ত হয়েছেন। এ নিয়ে এ পর্যন্ত খুলনা বিভাগে করোনা পজিটিভ শনাক্ত হলেন ২০২ জন। আর মৃত্যু হয়েছে পাঁচ জনের।

এ বিভাগে ১০ মার্চ থেকে করোনার হিসাব শুরু হয়। আর ঢাকার রিপোর্টে চুয়াডাঙ্গায় আসা ইতালি প্রবাসী প্রথম করোনা পজিটিভ শনাক্ত হন ১৯ মার্চ। তারপর দ্বিতীয় করোনা পজিটিভ শনাক্ত হন ১৩ এপ্রিল খুলনায় এক তাবলিগ ফেরত অবসর প্রাপ্ত ব্যাংক কর্মকর্তা। আর ২৮ এপ্রিল ১১২ জন পজিটিভ শনাক্ত হয়। প্রথম ১শ হতে সময় লাগে ৩৯ দিন। আর ২০০তে পৌঁছালো ১২ দিনে।

খুলনা বিভাগীয় স্বাস্থ্য পরিচালক রাশিদা সুলতানা জানান, গত ১০ মার্চ থেকে খুলনায় করোনার হিসাব শুরু হয়। ৭ এপ্রিল থেকে করোনা পরীক্ষা শুরু হয়। এরপর থেকে এ পর্যন্ত এ বিভাগে ২০২ জন করোনা পজিটিভ শনাক্ত হয়। আর মৃত্যু হয়েছে ৫ জনের। গত ২৫ এপ্রিলের রিপোর্টে এ বিভাগে পজিটিভ ছিল ৫১ জন। আর ২৮ এপ্রিলের রিপোর্টে পজিটিভ হয় ১১২ জন। আর ৯ মে’র রিপোর্ট হয় ২০২ জন পজিটিভ শনাক্তের।   

তিনি জানান, গত ২৪ ঘন্টায় ( শুক্রবার সকাল ৮টা থেকে শনিবার সকাল ৮টা পর্যন্ত) বিভাগে ৭ জন নতুন করোনা পজিটিভ শনাক্ত হন। এর মধ্যে খুলনায় এক জন, ঝিনাইদহে চার জন, মাগুরায় এক জন ও মেহেরপুরে এক জন রয়েছেন। পাশাপাশি এ ২৪ ঘন্টায় এ বিভাগে ১২০ জনকে কোয়ারেন্টিনে নেওয়া হয়েছে। এর মধ্যে ৩১ জন রয়েছে প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিনে। আর ৬০৭ জনকে কোয়ারেন্টিন থেকে ছাড়পত্র দেওয়া হয়েছে। আইসোলেশনে নেওয়া হয়েছে আট জনকে। আইসোলেশন থেকে ছাড়পত্র দেওয়া হয়েছে ছয় জনকে।  

তিনি আরও জানান, ৭৩ জন করোনা পজিটিভ নিয়ে বিভাগের মধ্যে শীর্ষে রয়েছে যশোর জেলা। ৩৭ জন পজিটিভ নিয়ে দ্বিতীয় স্থানে রয়েছে ঝিনাইদহ জেলা।  এছাড়া নড়াইল জেলায় ১৩ জন, কুষ্টিয়া জেলায় ১৮ জন, খুলনা জেলায় ১৭ জন করোনা পজিটিভ ও দুই জনের মৃত্যু, চুয়াডাঙ্গা জেলায় ২৪ জন পজিটিভ ও এক জনের মৃত্যু, মাগুরা জেলায় ৯ জন পজিটিভ, মেহেরপুর জেলায় ছয় জন পজিটিভ ও এক জনের মৃত্যু, বাগেরহাট জেলায় তিন জন পজিটিভ ও এক জনের মৃত্যু এবং সাতক্ষীরায় দুই জন পজিটিভ রয়েছেন।

এছাড়া এ বিভাগে এ পর্যন্ত ২৮ হাজার ৮০ জনকে কোয়ারেন্টিনে নেওয়া হয়েছে। এর মধ্যে ২৬১১ জন রয়েছে প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিনে। আর ২৫ হাজার ৫৮ জনকে কোয়ারেন্টিন থেকে ছাড়পত্র দেওয়া হয়েছে। আর আইসোলেশনে নেওয়া হয়েছে ২২১ জনকে। আইসোলেশন থেকে ছাড়পত্র দেওয়া হয়েছে ৫৪ জনকে।

সর্বশেষ

কুষ্টিয়ায় আর্জেন্টিনা-ব্রাজিল সমর্থকদের সংঘর্ষে আহত ৭

কুষ্টিয়া সদর উপজেলায় বিশ্বকাপ ফুটবলের ফাইনাল খেলা নিয়ে বাগ্‌বিতণ্ডার পর সংঘর্ষে জড়িয়ে অন্তত সাতজন...

কুষ্টিয়ায় শিক্ষার্থীকে শ্লীলতাহানি, বরখাস্ত প্রধান শিক্ষককে পুলিশে সোপর্দ

কুষ্টিয়ার কুমারখালীতে পঞ্চম শ্রেণীর এক শিক্ষার্থীকে শ্লীলতাহানির মামলায় বরখাস্ত প্রধান শিক্ষককে বৃহস্পতিবার (১৫ ডিসেম্বর)...

কুষ্টিয়ায় পৃথক সড়ক দুর্ঘটনায় নিহত ২

কুষ্টিয়ায় পৃথক সড়ক দুর্ঘটনায় একটি শিশুসহ দু’জনের মৃত্যু হয়েছে।   বৃহস্পতিবার (১৫ ডিসেম্বর) দুপুরের দিকে...

পাসপোর্ট সংশোধনে সরকারের নতুন নির্দেশনা

এনআইডির তথ্য অনুযায়ী পাসপোর্ট রি-ইস্যুর নির্দেশ স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জাতীয় পরিচয়পত্রে (এনআইডি) দেওয়া তথ্য অনুযায়ী পাসপোর্ট...

আরও পড়ুন

খুলনা বিভাগে করোনা রোগী সাড়ে তিন হাজার ছাড়াল

খুলনা বিভাগে কোভিড-১৯ রোগীর সংখ্যা ছাড়িয়েছে সাড়ে তিন হাজার। গতকাল শুক্রবার সকাল আটটা থেকে...

খুলনা বিভাগে করোনা ভাইরাসে আক্রান্তের সংখ্যা প্রায় ২০০০

খুলনা বিভাগে নতুন করে ১৪৮ জনের শরীরে করোনা ভাইরাস শনাক্ত হয়েছে। এ নিয়ে এই...

খুলনা বিভাগে করোনা রোগী এক হাজার ছাড়াল

খুলনা বিভাগের ১০ জেলায় করোনা আক্রান্তের সংখ্যা এক হাজার ছাড়িয়েছে। বুধবার রাত পর্যন্ত শনাক্ত...