Thursday, March 28, 2024
প্রচ্ছদশিল্প ও সাহিত্যকুষ্টিয়া লেখক ফোরামের নিয়মিত সাহিত্য আসর অনুষ্ঠিত

কুষ্টিয়া লেখক ফোরামের নিয়মিত সাহিত্য আসর অনুষ্ঠিত

Published on

বৃহত্তর কুষ্টিয়ার সুস্থ ধারার সংস্কৃতি চর্চাকে বিকশিত করার লক্ষ্যে “অসাম্প্রদায়িক সংস্কৃতির চর্চা চাই” শ্লোগানকে সামনে রেখে শুক্রবার বিকেলে শহরের আড়ুয়াপাড়াস্থ ফোরামের অস্থায়ী কার্যালয়ে কবি ও গল্পকার মুনশী সাঈদের সভাপতিত্বে কুষ্টিয়া লেখক ফোরামের ৬১তম সাহিত্য আসর অনুষ্ঠিত হয়।

আসরে প্রধান অতিথি ছিলেন বিশিষ্ট গবেষক ড. মাসুদ রহমান। বিশেষ অতিথি ছিলেন বিশিষ্ট কবি ও গবেষক অধ্যাপক মিজান সরকার, বিশিষ্ট সংগঠক ও গবেষক ওয়াকিল মুজাহিদ এবং বিশিষ্ট সংগঠক ও বীর মুক্তিযোদ্ধা মোঃ শাহাবুব আলী।

আসরে কুষ্টিয়ার শরীফ প্রকাশনী থেকে প্রকাশিত বহুমাত্রিক লেখক মোহাম্মদ তাজউদ্দীন এর ছড়া সংকলন “নুন তেলের কাহিনি” গ্রন্থের মোড়ক উন্মোচণ করা হয়। এ ছাড়াও নিয়মিত সাহিত্য আসরে বিভিন্ন দিক-নির্দেশনা প্রদান, আলোচনা, আবৃত্তি ও সাহিত্য পাঠে অংশগ্রহন করেন বিশিষ্ট সংগঠক ও প্রাবন্ধিক ম. মনিরুল ইসলাম, বিশিষ্ট কবি ও সাংবাদিক বাবলু জোয়ারদার, বিশিষ্ট সংগঠক মোহাম্মদ আব্দুল মোমেন, কবি ও উপন্যাসিক আজিজুর রহমান, সাহিত্যিক মোহিত চন্দ গোবিন্দ, বিশিষ্ট নজরুল গবেষক ও সংগীত শিল্পী সুব্রত চক্রবর্তী, বিশিষ্ট কবি সিদ্দিক প্রামাণিক, বহুমাত্রিক লেখক মোহাম্মদ তাজউদ্দীন, শরীফ প্রকাশনীর কর্ণধার ও সাংবাদিক কাজী সোহান শরীফ, সাহিত্যিক মহাদেব দাশ, সাহিত্যিক এম. ডি আসাদ, অধ্যাপক পিন্টু আশফাক, সাহিত্যিক হামিদুল ইসলাম, কবি জসীম উল্লাহ আল হামিদ, গাঙচিল সাহিত্য সংস্কৃতি পরিষদ কুষ্টিয়া জেলা শাখার সাধারণ সম্পাদক ও আবৃত্তি শিল্পী মোঃ শরিফুল আলম সিদ্দিক কচি, কবি ও গবেষক এস এস রুশদী, সাহিত্যিক এম এ হান্নান, সাহিত্যিক সঞ্জয় কান্তি সাহা, কবি মোঃ আব্দুর রাজ্জাক, কবি নজরুল ইসলাম জীবন, গল্পকার তাসমিন রুবানা (নীলা), অন্ময় নুসরাত অনু, সিয়াম মেহবুব, কবি জীবন আল মাহমুদসহ আরো অনেকে।

উল্লেখ্য যে, সাহিত্য আসরে উপস্থিত সকল সুধীবৃন্দ, বাংলা একাডেমী পুরস্কারপ্রাপ্ত কুষ্টিয়ার বরেণ্য কৃতিসন্তান বিশিষ্ট গল্পকার মামুন হুসাইন ও বিশিষ্ট নাট্যকার মাসুম রেজা-কে কুষ্টিয়ার লেখক সমাজের পক্ষ থেকে সম্মিলিতভাবে সংবর্ধনা দেয়ার দাবী জানান। আসরটি সঞ্চালনা করেন বিশিষ্ট কবি উপস্থাপক ও সংগীতশিল্পী কনক চৌধুরী।
সংবাদ বিজ্ঞপ্তি

সর্বশেষ

কুষ্টিয়ায় আর্জেন্টিনা-ব্রাজিল সমর্থকদের সংঘর্ষে আহত ৭

কুষ্টিয়া সদর উপজেলায় বিশ্বকাপ ফুটবলের ফাইনাল খেলা নিয়ে বাগ্‌বিতণ্ডার পর সংঘর্ষে জড়িয়ে অন্তত সাতজন...

কুষ্টিয়ায় শিক্ষার্থীকে শ্লীলতাহানি, বরখাস্ত প্রধান শিক্ষককে পুলিশে সোপর্দ

কুষ্টিয়ার কুমারখালীতে পঞ্চম শ্রেণীর এক শিক্ষার্থীকে শ্লীলতাহানির মামলায় বরখাস্ত প্রধান শিক্ষককে বৃহস্পতিবার (১৫ ডিসেম্বর)...

কুষ্টিয়ায় পৃথক সড়ক দুর্ঘটনায় নিহত ২

কুষ্টিয়ায় পৃথক সড়ক দুর্ঘটনায় একটি শিশুসহ দু’জনের মৃত্যু হয়েছে।   বৃহস্পতিবার (১৫ ডিসেম্বর) দুপুরের দিকে...

পাসপোর্ট সংশোধনে সরকারের নতুন নির্দেশনা

এনআইডির তথ্য অনুযায়ী পাসপোর্ট রি-ইস্যুর নির্দেশ স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জাতীয় পরিচয়পত্রে (এনআইডি) দেওয়া তথ্য অনুযায়ী পাসপোর্ট...

আরও পড়ুন

জাতীয় কবির ১২১তম জন্মবার্ষিকী আজ

বাংলাদেশের জাতীয় কবি এবং বাংলা ভাষা ও সাহিত্যের অন্যতম প্রাণপুরুষ বিদ্রোহী কবি কাজী নজরুল...

কুষ্টিয়ার মেয়ে সাহিত্যিক সৈয়দা রাশিদা বারী ৫টি বড় উপাধিতে ভূষিত

সাহিত্য-সাংস্কৃতির উপরে ৫টি বড় উপাধিতে ভূষিত কুষ্টিয়ার মেয়ে সাহিত্যিক সৈয়দা রাশিদা বারী সৈয়দা রাশিদা বারী...

কুষ্টিয়ার ফরহাদ খান বরকতুল্লাহ প্রবন্ধসাহিত্য পুরস্কার পাচ্ছেন

বাংলা একাডেমি পরিচালিত সাহিত্যিক মোহাম্মদ বরকতুল্লাহ প্রবন্ধসাহিত্য পুরস্কার ২০১৯ পেতে যাচ্ছেন প্রাবন্ধিক ও গবেষক...