Thursday, March 28, 2024
প্রচ্ছদকুষ্টিয়াঅপরাধকুষ্টিয়া প্রাইম আবাসিক হোটেলের অন্তরালে জমজমাট দেহ ও মাদক ব্যাবসা

কুষ্টিয়া প্রাইম আবাসিক হোটেলের অন্তরালে জমজমাট দেহ ও মাদক ব্যাবসা

Published on

মদ, নারী আর তাশ-এই তিনেই সর্বনাশ। জেলা শহর কুষ্টিয়ায় প্রাইম আবাসিক হোটেলের অন্তরালে প্রকাশ্যে চলছে পতিতাবৃত্তিসহ নানা অপরাধ। শহরের টপ টেররদের চাঁদাবাজি, মাদক, নারী ব্যবসা নিয়ন্ত্রিত হয় এ হোটেল থেকেই। এখানে বসানো হয় নারী দেহের পসরা। অভিযোগ রয়েছে- এসব কাজে খোদ মলিকপক্ষই জড়িত। স্বাভাবিক ব্যবসা মন্দা- তাই পতিতাবৃত্তি করে হোটেলগুলো চালানো হয় বলে অনেক হোটেল মালিক জানিয়েছে। প্রশাসনের চোখের সামনেই চলছে প্রাইম হোটেলের জমজমাট অবৈধ মাদক ও দেহ ব্যবসা। তবু কোন ব্যবস্থা নেয়া হয়না।

অনুসন্ধানে জানা যায়, কুষ্টিয়া জেলা শহর ও শহরতলির বিভিন্ন স্থানে গড়ে ওঠা অধিকাংশ আবাসিক হোটেলে মাদক ও দেহ ব্যবসা জমজমাট হয়ে উঠেছে। অনেক অভিজাত এলাকার বাসা-বাড়িতেও গড়ে উঠেছে মিনি পতিতালয়। হোটেলগুলোতে ঘণ্টা চুক্তিতে রুম ভাড়া দেয়া হচ্ছে। হোটেলের পক্ষ থেকে বোর্ডারদের কাছে দ্বিগুণ-তিনগুণ দামে ইয়াবা, ফেনসিডিলসহ বিভিন্ন অবৈধ মাদক সরবরাহ করা হচ্ছে। প্রশাসনের রহস্যজনক নিরবতায় এসব অনৈতিক ব্যবসা দিন দিন বৃদ্ধি পাচ্ছে। অভিযোগ উঠেছে, পুলিশকে অর্থ দিয়ে ম্যানেজ ও তাদের অনৈতিক কাজের সুযোগ দিয়ে মাদক ও নারী ব্যবসা চলে।

জানা গেছে, কুষ্টিয়া সদরের বিভিন্ন স্থানে বিশটির বেশি আবাসিক হোটেল রয়েছে। যার অধিকাংশই মজমপুর গেট কেন্দ্রীক।এক সময় মাদক ও দেহ ব্যাবসায় কুষ্টিয়ায় সবচেয়ে আলোচিত আবাসিক হোটেল ছিল রাজু বোর্ডিং। অভিযোগ রয়েছে সেই রাজু বোর্ডিং এবার নাম বদলে প্রাইম হোটেলের অন্তরালে পূর্ব মজমপুরের ঝাউতলায় (জেলা শিক্ষা অফিসের বিপরীতে) জমজমাট মাদক ও দেহ ব্যাবসা চালিয়ে যাচ্ছে।

আবাসিক হোটেল প্রাইম অনেকটা মাদক ও পতিতার হাঁট হিসেবে পরিচিত হয়ে ওঠেছে। পতিতা আর খদ্দেরদের এটা যেন অবাধ বিচরন ক্ষেত্র । ২৪ ঘন্টা চলে কেনা বেচা। বিভিন্ন বয়সী পতিতার সাথে চুক্তিভিক্তিক সম্পর্ক হোটেল মালিক লিটনের। আবাসিক নয়, হোটেল প্রাইমের মূল ব্যবসা এখন মাদক ও পতিতা। ঘন্টাভিত্তিক ভাড়া দেয়া হয় হোটেল কক্ষ। পতিতা ও খদ্দেরের সেবায় নিয়োজিত রয়েছে ৪/৫ জন কর্মচারী। স্থানীয় ব্যবসায়ীরা অনেকবার বারণ করলেও তা মানেনা। উল্টো হুমকি দেয়া হয় প্রতিবাদকারী দোকানদারদের। পুলিশের সঙ্গে সখ্যের কারণে হোটেলটিতে নিয়মিত অভিযান চলে না বলে অভিযোগ স্থানীয়দের। চাহিদানুযায়ী হোটেলের লোকজন খদ্দেরদের নারী ও মাদক এনে দেয়।

সেখানে প্রতিনিয়তই বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের পোশাক ও বোরখা পরে নারীরা অাসা যাওয়া করে। অভিজাত পরিবারের স্কুল-কলেজ পড়ুয়া ছেলে-মেয়েদেরকেও এ হোটেলটিতে সময় কাটাতে দেখাগেছে। তাছাড়া হোটেলটিতে নিয়মিত যৌন কর্মী হিসেবে ৮-১০ জন নানা বয়সী ছদ্ম পরিচয়ধারী নারীরা কাজ করছে। হোটেলটির মালিক লিটন খদ্দের অনুসারে প্রতিঘণ্টা রুম ভাড়া নিয়ে থাকে ৫শ’ থেকে ১ হাজার টাকা। আবার সারারাত কাটালে দেড় থেকে ২ হাজার টাকা দিতে হয়। নারী ও মাদক ব্যবসা প্রধান এ হোটেলটিতে সাদা পোশাকে পুলিশের তৎপরতা বেশি দেখা যায়। তারা এসে এ হোটেল থেকে পালা করে বকশিস নিয়ে যায়। কখনও কখনো তারা বাইরে থেকে নারী নিয়ে এসে সময় কাটায় বলেও অভিযোগ রয়েছে।

হোটেলটির বেশ কয়েকটি কক্ষ মাদক সেবন ও জুয়ার জন্য স্থানীয় ও বহিরাগত মাদক সেবী ও জুয়াড়ীদের ভাড়া দেয়া হয়ে থাকে। হোটেলের লোকজন মাদকসেবীদের চাহিদা অনুসারে ফেনসিডিল, ইয়াবা, মদসহ বিভিন্ন নেশাদ্রব্য এনে দেয়।জানা যায়, পুলিশ প্রশাসনের প্রত্যক্ষ বা পরোক্ষ সহযোগিতায় হোটেল প্রাইমে নারী ও মাদক ব্যবসা চলছে। হোটেলটির মালিক হতে কর্মচারিরা ১শ’ মি.লি’র প্রতি বোতল ফেন্সিডিল মাদকসেবীদের কাছে ৫০০-৮০০ টাকায় বিক্রি করে। আর-৭ নামে ইয়াবা প্রতি পিস ৬০০ টাকায় এবং ওয়াই- ডাব্লিউ নামের ইয়াবা ২০০ টাকায় বিক্রি করে বলে অভিযোগ রয়েছে। সেই হিসাবে হোটেলটিতে প্রতিদিন গড়ে দিনে ৩০-৩৫ পিস ফেনসিডিল ও ৪০-৫০ পিস ইয়াবা বিক্রি হয়ে থাকে।

এ বিষয়ে কুষ্টিয়া সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা নাসিরউদ্দীন জানান, আবাসিক হোটেলগুলোতে নারী ও মাদক ব্যবসা বেশি হচ্ছে তা সঠিক নয়। দিনের বেলায় হোটেলে ঘণ্টা চুক্তিতে এবং বিভিন্ন এলাকার বাসা-বাড়িতে অনৈতিক কাজ হওয়ার অভিযোগ পেয়েছেন। তিনি জানান, নারী ও মাদক ব্যবসা অঙ্গাঙ্গিভাবে জড়িত এর বিরুদ্ধে পুলিশি অভিযান অব্যাহত রয়েছে।

সর্বশেষ

কুষ্টিয়ায় আর্জেন্টিনা-ব্রাজিল সমর্থকদের সংঘর্ষে আহত ৭

কুষ্টিয়া সদর উপজেলায় বিশ্বকাপ ফুটবলের ফাইনাল খেলা নিয়ে বাগ্‌বিতণ্ডার পর সংঘর্ষে জড়িয়ে অন্তত সাতজন...

কুষ্টিয়ায় শিক্ষার্থীকে শ্লীলতাহানি, বরখাস্ত প্রধান শিক্ষককে পুলিশে সোপর্দ

কুষ্টিয়ার কুমারখালীতে পঞ্চম শ্রেণীর এক শিক্ষার্থীকে শ্লীলতাহানির মামলায় বরখাস্ত প্রধান শিক্ষককে বৃহস্পতিবার (১৫ ডিসেম্বর)...

কুষ্টিয়ায় পৃথক সড়ক দুর্ঘটনায় নিহত ২

কুষ্টিয়ায় পৃথক সড়ক দুর্ঘটনায় একটি শিশুসহ দু’জনের মৃত্যু হয়েছে।   বৃহস্পতিবার (১৫ ডিসেম্বর) দুপুরের দিকে...

পাসপোর্ট সংশোধনে সরকারের নতুন নির্দেশনা

এনআইডির তথ্য অনুযায়ী পাসপোর্ট রি-ইস্যুর নির্দেশ স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জাতীয় পরিচয়পত্রে (এনআইডি) দেওয়া তথ্য অনুযায়ী পাসপোর্ট...

আরও পড়ুন

কুষ্টিয়ায় আর্জেন্টিনা-ব্রাজিল সমর্থকদের সংঘর্ষে আহত ৭

কুষ্টিয়া সদর উপজেলায় বিশ্বকাপ ফুটবলের ফাইনাল খেলা নিয়ে বাগ্‌বিতণ্ডার পর সংঘর্ষে জড়িয়ে অন্তত সাতজন...

কুষ্টিয়ায় পৃথক সড়ক দুর্ঘটনায় নিহত ২

কুষ্টিয়ায় পৃথক সড়ক দুর্ঘটনায় একটি শিশুসহ দু’জনের মৃত্যু হয়েছে।   বৃহস্পতিবার (১৫ ডিসেম্বর) দুপুরের দিকে...

কুষ্টিয়ায় স্বামী-স্ত্রী পরিচয়ে হোটেলে, কলেজছাত্রীর মৃত্যুর পর যুবক আটক

কুষ্টিয়ায় একটি আবাসিক হোটেলে শয্যা বিশ্বাস (১৮) নামে এক কলেজছাত্রীর মৃত্যু হয়েছে। এ ঘটনায়...