Friday, April 19, 2024
প্রচ্ছদখুলনা বিভাগকুষ্টিয়াকুষ্টিয়া পৌরসভায় স্বাস্থ্য ও পুষ্টি সমন্বয় কমিটির ওরিয়েন্টেশন অনুষ্ঠিত

কুষ্টিয়া পৌরসভায় স্বাস্থ্য ও পুষ্টি সমন্বয় কমিটির ওরিয়েন্টেশন অনুষ্ঠিত

Published on

বুধবার সকালে কুষ্টিয়া পৌরসভার ম,আ,রহিম মিলনায়তনে পৌরসভার টাউন লেভেল মাল্টিসেক্টরাল স্বাস্থ্য ও পুষ্টি সমন্বয় কমিটির ওরিয়েন্টেশন অনুষ্ঠিত হয়েছে। ইউএনডিবির সহায়তায় প্রান্তীক জনগোষ্ঠীর জীবনমান উন্নয়ন প্রকল্প জাতীয় নগর দারিদ্র হ্রাস্যকরণ প্রকল্পের আয়োজনে এই অনুষ্ঠানের প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কুষ্টিয়া পৌরসভার জননন্দিত মেয়র আনোয়ার আলী। 

উদ্বোধনকালে পৌরসভার জননন্দিত মেয়র আনোয়ার আলী বলেন, এই শহরের মা, শিশু স্বাস্থ্য ও পুষ্টি বিষয়ে যে সব সরকারী ও বেসরকারী  এবং বেসরকারী সংস্থা কাজ করে  থাকে তাদের মধ্যে সমন্বয় বৃদ্ধি করার জন্য আজকের এই আয়োজন। আমরা যাতে পরস্পর অভিজ্ঞতা বিনিময় করতে পারি এবং তাদের সেবা ও কার্যক্রম সমূহ সকলে জানতে পারে।

তিনি আরো বলেন,  পৌর এলাকার প্রান্তিক জনগৌষ্ঠির কাছে স্বাস্থ্য ও পুষ্টি বিষয়ে সঠিক তথ্য ও পরামর্শ পৌছে দেওয়া আমাদের মূল লক্ষ। তিনি আরোও বলেন,  আজকের শিশু আগামী দিনের ভবিষ্যৎ। এই ভবিষ্যৎ প্রজন্মের কাছে আমাদের প্রাপ্তি অনেক। এজন্য এদের পুষ্টি বিষয়ে নজর দেওয়া জরুরী কেননা একজন শিশু যদি অপুষ্টিহীনতায় ভোগে তাহলে স্বাভাবিক ভাবে বেড়ে উঠতে পারবে না। এজন্য এই প্রকল্পের মাধ্যমে দারিদ্র জনগোষ্ঠীর মধ্যে মাতৃগর্ভকালীন হতে শিশুর বয়স ২৪ মাস পর্যন্ত পুষ্টিকর খাবার খাওয়ানোর জন্য প্রতিমাসে আর্থিক সহযোগীতা করা হবে। এছাড়াও এই প্রকল্পের মাধ্যমে ১০ জন পুষ্টি কর্মি পৌর এলাকার কাজ করার জন্য নিয়োগ দেওয়া হয়েছে। 

সভায় সভাপতিত্ব করেন কুষ্টিয়া পৌরসভার নির্বাহী প্রকৌশলী রবিউল ইসলাম, এসময় বক্তব্য রাখেন পৌরসভার প্যানেল মেয়র-০২ সাইফ-উল-হক মুরাদ, শহর পরিকল্পনাবীদ রানভীর আহমেদ, উপস্থিত ছিলেন পৌরসভার সচিব কামাল উদ্দিন, বস্তি উন্নয়ন কর্মকর্তা একেএম মনজুরুল ইসলাম, আরবান প্রাইমারী হেলথ কেয়ার সার্ভিসেস ডেলিভারী প্রকল্পের প্রকল্প ব্যাবস্থাপক রাহেলা পারভীন।

স্বাগত বক্তব্য রাখেন প্রান্তিক জনগৌষ্ঠীর জীবনমান উন্নয়ন প্রকল্পের টাউন ম্যানেজার সেলিম মোড়ল।

এসময় উপস্থিত ছিলেন পরিবার পরিকল্পনা অফিসের প্রতিনিধি, সমাজসেবা, তথ্য অফিস , আদ্বদীন হাসপাতাল সহ জেলার স্বাস্থ্য বিষয়ক অফিস ও হাসপাতালের প্রতিনিধিবৃন্দ।

এছাড়াও উপস্থিত ছিলেন পৌরসভার কর্মকর্তা সহ এই প্রকল্পের কর্মকর্তাবৃন্দ। অনুষ্ঠানটি পরিচালনা করেন ইউ এন ডিপি’র সোসিও ইকোনমিক এন্ড নিউট্রোশন এক ্রপার্ট আনোয়ার হোসেন । 

সর্বশেষ

কুষ্টিয়ায় আর্জেন্টিনা-ব্রাজিল সমর্থকদের সংঘর্ষে আহত ৭

কুষ্টিয়া সদর উপজেলায় বিশ্বকাপ ফুটবলের ফাইনাল খেলা নিয়ে বাগ্‌বিতণ্ডার পর সংঘর্ষে জড়িয়ে অন্তত সাতজন...

কুষ্টিয়ায় শিক্ষার্থীকে শ্লীলতাহানি, বরখাস্ত প্রধান শিক্ষককে পুলিশে সোপর্দ

কুষ্টিয়ার কুমারখালীতে পঞ্চম শ্রেণীর এক শিক্ষার্থীকে শ্লীলতাহানির মামলায় বরখাস্ত প্রধান শিক্ষককে বৃহস্পতিবার (১৫ ডিসেম্বর)...

কুষ্টিয়ায় পৃথক সড়ক দুর্ঘটনায় নিহত ২

কুষ্টিয়ায় পৃথক সড়ক দুর্ঘটনায় একটি শিশুসহ দু’জনের মৃত্যু হয়েছে।   বৃহস্পতিবার (১৫ ডিসেম্বর) দুপুরের দিকে...

পাসপোর্ট সংশোধনে সরকারের নতুন নির্দেশনা

এনআইডির তথ্য অনুযায়ী পাসপোর্ট রি-ইস্যুর নির্দেশ স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জাতীয় পরিচয়পত্রে (এনআইডি) দেওয়া তথ্য অনুযায়ী পাসপোর্ট...

আরও পড়ুন

কুষ্টিয়ায় আর্জেন্টিনা-ব্রাজিল সমর্থকদের সংঘর্ষে আহত ৭

কুষ্টিয়া সদর উপজেলায় বিশ্বকাপ ফুটবলের ফাইনাল খেলা নিয়ে বাগ্‌বিতণ্ডার পর সংঘর্ষে জড়িয়ে অন্তত সাতজন...

কুষ্টিয়ায় পৃথক সড়ক দুর্ঘটনায় নিহত ২

কুষ্টিয়ায় পৃথক সড়ক দুর্ঘটনায় একটি শিশুসহ দু’জনের মৃত্যু হয়েছে।   বৃহস্পতিবার (১৫ ডিসেম্বর) দুপুরের দিকে...

কুষ্টিয়ায় স্বামী-স্ত্রী পরিচয়ে হোটেলে, কলেজছাত্রীর মৃত্যুর পর যুবক আটক

কুষ্টিয়ায় একটি আবাসিক হোটেলে শয্যা বিশ্বাস (১৮) নামে এক কলেজছাত্রীর মৃত্যু হয়েছে। এ ঘটনায়...