Thursday, March 28, 2024
প্রচ্ছদকুষ্টিয়াদৌলতপুরকুষ্টিয়া দৌলতপুর : প্রতিবন্ধী স্কুল ছাত্রীকে ধর্ষণের অভিযোগ, থানায় মামলা

কুষ্টিয়া দৌলতপুর : প্রতিবন্ধী স্কুল ছাত্রীকে ধর্ষণের অভিযোগ, থানায় মামলা

Published on

কুষ্টিয়ার দৌলতপুরে বাকপ্রতিবন্ধী এক স্কুলছাত্রীকে ধর্ষণের অভিযোগ উঠেছে।

রবিবার (৩১ মে) সন্ধ্যায় উপজেলার রিফায়েতপুর ইউনিয়নের ঝাউদিয়া গ্রামে প্রতিবন্ধী ধর্ষনের এ ঘটনা ঘটে। ধর্ষণের শিকার হওয়া প্রতিবন্ধী দৌলতপুর অটিজম ও প্রতিবন্ধী স্কুলের ছাত্রী (১৫)।

পুলিশ ও স্থানীয়রা জানায়, উপজেলার ঝাউদিয়া গ্রামে বাড়িতে কেউ না থাকার সুযোগে একই এলাকার রবকুলের ছেলে তুহিন (৩০) বাক প্রতিবন্ধীর ঘরে ঢুকে প্রতিবন্ধী স্কুলছাত্রীকে জোরপূর্বক ধর্ষণ করে পালিয়ে যায়। পরে প্রতিবন্ধী ছা্ত্রী তার পরিবারের লোকজনকে ধর্ষণের ঘটনা জানালে তারা তাকে নিয়ে দৌলতপুর থানায় যায়।

স্কুলছাত্রীর পরিবারের লোকজন জানায়, তাদের পরিবারে মোট সদস্য সংখ্যা ৫ জন, পুরুষ মাত্র একজন সে দেশের বাইরে থাকে। পরিবারের অন্যান্য মহিলারা কাজের তাগিদে বাইরে গেলে বাকপ্রতিবন্ধীকে ধর্ষণ করে একই এলাকার রবকুলের ছেলে তুহিন (৩০)।

এ বিষয়ে বাক প্রতিবন্ধীর প্রতিবেশীরা জানাই, প্রতিবন্ধী স্কুল ছাত্রীর মা ও ভাবী বিশেষ কাজে বাইরে গেলে তুহিন সুযোগ বুঝে বাক প্রতিবন্ধীর ঘরে প্রবেশ করে এবং জোর পূর্বক ধর্ষণ করে । প্রতিবন্ধীর আত্মচিৎকারে লোকজন ছুটে এলে তুহিন পালিয়ে যায়। পরে প্রতিবন্ধী স্কুল ছাত্রী তার ভাষায় বাড়ীর লোকজনকে সব ঘটনা খুলে বললে, তার ভাষা অনুসারে তাকে বিভিন্ন বাড়ি বাড়ি ঘুরিয়ে নিলে প্রতিবন্ধী স্কুল ছাত্রী তুহিনের বাড়ি দেখায়ে দেয় এবং তুহিনকে শনাক্ত করে। এলাকাবাসী এই ঘটনার তীব্র নিন্দা জানাই এবং দৃষ্টান্তমূলক শাস্তি দাবী করে।

এই বিষয়ে দৌলতপুর প্রতিবন্ধী ও অটিজম বিদ্যালয়ের প্রধান শিক্ষক আবু সালে মজনুল কবির পান্না সহ সকল শিক্ষক কর্মচারী বৃন্দ জানায়, ২০১৫ সাল থেকে বাক প্রতিবন্ধী স্কুলছাত্রী দৌলতপুর প্রতিবন্ধী অটিজম বিদ্যালয় অধ্যয়নরত আছেন। এই বাক প্রতিবন্ধী স্কুল ছাত্রীর আচার ব্যবহার অত্যন্ত ভালো। যে পশু এই ধরনের কাজ করেছে তার দৃষ্টান্তমূলক শাস্তির দাবী জানায়। যেন এই ধরনের কাজ এই শাস্তি দেখে আর কেউ না করে।

এ ঘটনায় দৌলতপুর থানায় ওইদিন রাতেই ধর্ষণের মামলা হয়েছে। যার নং- ৩৬। এদিকে সোমবার (১ জুন) সকালে ধর্ষণের শিকার হওয়া প্রতিবন্ধীকে মেডিকেল পরীক্ষার জন্য কুষ্টিয়ায় প্রেরণ করা হয়েছে।

প্রতিবন্ধী ধর্ষণের বিষয়ে দৌলতপুর থানার অফিসার ইনচার্জ এস এম আরিফুর রহমান জানান, এ ঘটনায় দৌলতপুর থানায় মামলা হয়েছে। ধর্ষককে গ্রেফতারে পুলিশ তৎপর রয়েছে।

তবে অভিযুক্ত তুহিনের পরিবার দাবি করে এটা সাজানো ঘটনা। মিথ্যাভাবে ফঁসানোর জন্য এ নাটক সাজানো হয়েছে।

সর্বশেষ

কুষ্টিয়ায় আর্জেন্টিনা-ব্রাজিল সমর্থকদের সংঘর্ষে আহত ৭

কুষ্টিয়া সদর উপজেলায় বিশ্বকাপ ফুটবলের ফাইনাল খেলা নিয়ে বাগ্‌বিতণ্ডার পর সংঘর্ষে জড়িয়ে অন্তত সাতজন...

কুষ্টিয়ায় শিক্ষার্থীকে শ্লীলতাহানি, বরখাস্ত প্রধান শিক্ষককে পুলিশে সোপর্দ

কুষ্টিয়ার কুমারখালীতে পঞ্চম শ্রেণীর এক শিক্ষার্থীকে শ্লীলতাহানির মামলায় বরখাস্ত প্রধান শিক্ষককে বৃহস্পতিবার (১৫ ডিসেম্বর)...

কুষ্টিয়ায় পৃথক সড়ক দুর্ঘটনায় নিহত ২

কুষ্টিয়ায় পৃথক সড়ক দুর্ঘটনায় একটি শিশুসহ দু’জনের মৃত্যু হয়েছে।   বৃহস্পতিবার (১৫ ডিসেম্বর) দুপুরের দিকে...

পাসপোর্ট সংশোধনে সরকারের নতুন নির্দেশনা

এনআইডির তথ্য অনুযায়ী পাসপোর্ট রি-ইস্যুর নির্দেশ স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জাতীয় পরিচয়পত্রে (এনআইডি) দেওয়া তথ্য অনুযায়ী পাসপোর্ট...

আরও পড়ুন

কুষ্টিয়ায় পৃথক সড়ক দুর্ঘটনায় নিহত ২

কুষ্টিয়ায় পৃথক সড়ক দুর্ঘটনায় একটি শিশুসহ দু’জনের মৃত্যু হয়েছে।   বৃহস্পতিবার (১৫ ডিসেম্বর) দুপুরের দিকে...

কুষ্টিয়া দৌলতপুরে আ.লীগ-বিএনপি পাল্টাপাল্টি ধাওয়া

কুষ্টিয়ার দৌলতপুরে আওয়ামী লীগ ও বিএনপি সমর্থকদের মধ্যে পাল্টাপাল্টি ধাওয়া ও সংঘর্ষের ঘটনা ঘটেছে।...

কুষ্টিয়ায় হত্যার দায়ে ৬ ডাকাতের যাবজ্জীবন

কুষ্টিয়ার দৌলতপুরে ডাকাতি করার সময় শাজাহান আলী নামের এক বাড়ির মালিককে চাইনিজ কুড়াল দিয়ে...