Saturday, April 20, 2024
প্রচ্ছদকুষ্টিয়াখোকসাকুষ্টিয়া খোকসায় সাপের কামড়ে স্কুল শিক্ষকের মৃত্যু

কুষ্টিয়া খোকসায় সাপের কামড়ে স্কুল শিক্ষকের মৃত্যু

Published on

কুষ্টিয়ার খোকসা উপজেলার কমলাপুর পূর্বপাড়ায় বন্ধুদের সাথে আড্ডার সময় সাপের কামড়ে সদ্য বিবাহিত সৌরভ সরকার (৩০) নামে এক স্কুল শিক্ষকের মৃত্যু হয়েছে।

স্কুল শিক্ষক সৌরভ কুমার সরকার কুঠি কমলাপুর গ্রামের শিবির সরকারের ছেলে। তিনি মৌলভীবাজার বড়লেখার ইউনাইটেড উচ্চ বিদ্যালয়ের কৃষি বিভাগের সহকারী শিক্ষক ছিলেন।

জানা গেছে, রবিবার রাতে উপজেলা কুঠি কমলাপুর গ্রামে রাস্তার পাশে বসে বন্ধুদের সাথে আড্ডা দিচ্ছিলেন স্কুল শিক্ষক সৌরভ কুমার সরকার (২৫)। এ সময় তার পায়ে সাপে কামড় দেয়। কিছু সময় পর বাড়ি ফিরে বিষয়টি মাকে জানান। তারপর স্থানীয় ওঝাদের বাড়িতে দৌঁড় ঝাপ শুরু করেন। রাতের গভীরতা বাড়ার সাথে সাথে সৌরভের অসুস্থতা বাড়তে থাকে। শেষ তার অবস্থা সংকটাপন্ন হয়ে দাড়ায়। পরে তাকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের জরুরী বিভাগে নেওয়া হয়। সেখান থেকে তাৎক্ষনিক ভাবে তাকে ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালে স্থানান্তর করা হয়। সেখানে পৌছানোর পর কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত বলে ঘোষণা করেন।

সদ্য বিবাহিত সৌরভের মৃত্যুর খবর ছড়িয়ে পরলে এলাকায় শোকার্ত মানুষের ঢল নামে। স্বামী শোকে বাকরুদ্ধ হয়ে গেছে কলেজ ছাত্রী স্ত্রী সুমনা সরকার। পুত্র শোকে পাথড় বোনেগেছে মা অর্চনা সরকার ও বাবা শিবির সরকার। উঠতি বয়সী এই শিক্ষকের মৃত্যুতে শোক পেয়েছে স্থানীয়রা।

প্রয়াত এই শিক্ষকের সৎকারের জন্য সোমবার বেলা ১১ টায় খোকসা কালীবাড়ি কেন্দ্রীয় মহাশ্বশানে আনা হয়। সেখানে তাকে শেষ বিদায় জানাতে অসংখ্য নারী পুরুষ জমায়েত হয়।

নিহত স্কুল শিক্ষকের বাবা শিবির সরকার জানান, ছেলে বিষয়টি জানানোর সাথে সাথে তারা প্রথমে এক ওঝার কাছে যায়। সেখান থেকে হাসপাতালে নেওয়া হয়। কিন্তু তারা কোন চিকিৎসা না দিয়ে ফরিদপুর রেফার্ডকরেন।

জরুরী বিভাগে কর্তব্যরত মেডিকেল অফিসার প্রেমাংশু বিশ্বাস বলে, সাপেকাটা রোগীর যে চিকিৎসা তা উপজেলা পর্যায়ে নেই। এ কারণেই সাপেকাটা রোগীদের উন্নত চিকিসৎসার জন্য কাছ কাছি ভালো হাসপাতালে রেফার্ড করা হয়।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা কামরুজ্জামান জানান, রোগীটি যখন হাসপাতালে আনা হয় তখন তার শরীরে বিষক্রিয়া কাজ করছিল। তার অবস্থা খুবই খারাপ ছিল বলে তিনি শুনেছেন।

সর্বশেষ

কুষ্টিয়ায় আর্জেন্টিনা-ব্রাজিল সমর্থকদের সংঘর্ষে আহত ৭

কুষ্টিয়া সদর উপজেলায় বিশ্বকাপ ফুটবলের ফাইনাল খেলা নিয়ে বাগ্‌বিতণ্ডার পর সংঘর্ষে জড়িয়ে অন্তত সাতজন...

কুষ্টিয়ায় শিক্ষার্থীকে শ্লীলতাহানি, বরখাস্ত প্রধান শিক্ষককে পুলিশে সোপর্দ

কুষ্টিয়ার কুমারখালীতে পঞ্চম শ্রেণীর এক শিক্ষার্থীকে শ্লীলতাহানির মামলায় বরখাস্ত প্রধান শিক্ষককে বৃহস্পতিবার (১৫ ডিসেম্বর)...

কুষ্টিয়ায় পৃথক সড়ক দুর্ঘটনায় নিহত ২

কুষ্টিয়ায় পৃথক সড়ক দুর্ঘটনায় একটি শিশুসহ দু’জনের মৃত্যু হয়েছে।   বৃহস্পতিবার (১৫ ডিসেম্বর) দুপুরের দিকে...

পাসপোর্ট সংশোধনে সরকারের নতুন নির্দেশনা

এনআইডির তথ্য অনুযায়ী পাসপোর্ট রি-ইস্যুর নির্দেশ স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জাতীয় পরিচয়পত্রে (এনআইডি) দেওয়া তথ্য অনুযায়ী পাসপোর্ট...

আরও পড়ুন

কুষ্টিয়ায় ফিটকারী, রঙ, সোডা, হাইড্রোজ দিয়ে তৈরি হচ্ছে গুড় | ব্যবস্থাপকের কারাদণ্ড

কুষ্টিয়ার খোকসায় আখেঁর গুড়ের সঙ্গে মানব দেহের জন্য ক্ষতিকারক ফিটকারী, রঙ, সোডা, হাইড্রোজ ও...

কুষ্টিয়ায় আর্জেন্টিনা-ব্রাজিলের পতাকা প্রতিযোগিতা

কাতার বিশ্বকাপ শুরু হওয়ার বাকি মাত্র একদিন। বিশ্বকাপ আসলেই বাংলাদেশে শুরু হয়ে যায় ব্রাজিল...

কুষ্টিয়ার খোকসায় মুক্তিযোদ্ধার বাড়িতে আগুন দিলো দুর্বৃত্তরা

কুষ্টিয়ার খোকসা উপজেলায় এক মুক্তিযোদ্ধার বাড়িতে আগুন লাগিয়ে পুড়িয়ে দিয়েছে দুর্বৃত্তরা। মঙ্গলবার (০৭ জুলাই)...