Saturday, May 11, 2024
প্রচ্ছদকুষ্টিয়াখোকসাকুষ্টিয়া: খোকসায় দুই মন্ত্রীর মৃত্যু নিয়ে ফেসবুকে পোস্ট দিয়ে চাকরি হারালেন ইমাম

কুষ্টিয়া: খোকসায় দুই মন্ত্রীর মৃত্যু নিয়ে ফেসবুকে পোস্ট দিয়ে চাকরি হারালেন ইমাম

Published on

কুষ্টিয়ার খোকসায় সাবেক স্বাস্থ্যমন্ত্রী ও ধর্ম প্রতিমন্ত্রীর মৃত্যু নিয়ে ফেসবুকে পোস্ট দেওয়ায় চাকরি থেকে বরখাস্ত হয়েছেন মসজিদের ইমাম। চাকুরিচ্যুত হাফেজ বিল্লাল উপজেলার কমলাপুর মোল্লাপাড়া জামে মসজিদের পেশ ইমাম ছিলেন।

সোমবার (১৫ জুন) সকালে হাফেজ বিল্লাল হোসেনকে চাকরিচ্যুত করে মসজিদ পরিচালনা কমিটি। সোমবার বিকেলে ওই ইমামের চাকরিচ্যুতের কথা সাংবাদিকদের জানান মসজিদটির পরিচালনা কমিটির সাধারণ সম্পাদক মুনসী আরিফুল কবীর।

তিনি বলেন, ফেসবুকে দেশের দুজন মন্ত্রীর মৃত্যু নিয়ে পোস্ট দিয়েছিলেন ইমাম সাহেব। পরে কে বা কারা সেটি থানায় জানালে ওসি সাহেব তাকে সতর্ক করে যান এবং বিষয়টি মসজিদ কমিটির উপর ছেড়ে দেন। তারপর সবকিছু বিচার-বিশ্লেষণ করে তাকে চাকরিচ্যুত করা হয়।

দুই বিশিষ্ট ব্যক্তির মৃত্যু নিয়ে হাফেজ বিল্লাল হোসেনের দেওয়া স্ট্যাটাসটি হুবহু তুলে ধরা হলো-“কালের বিবর্তনে কি না হয়? উইকেটের পতন শুরু হয়ে গেছে। গতকাল একই দিনে দুই মন্ত্রীর বিদায়। একজন সাবেক আরেকজন চলমান। নাসিমের পরেই ধর্ম প্রতিমন্ত্রীর ইন্তেকাল।”

এ ব্যাপারে ইমাম বলেন, আমি ফেসবুকে একটি পোস্ট দিলে আমাকে থানায় ডাকা হয়। থানা থেকে আমাকে মুচলেকা নিয়ে ছেড়ে দেন। তবে ওসি সাহেব এমন পোস্ট ভবিষতে না দেওয়ার জন্য অনুরোধ করেন।

পোস্টটিতে মৃত ব্যক্তিকে নিয়ে কটুক্তি করা হয়েছে কী না- এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, আসলে আমরা সাধারণ মানুষ। আমাদের বাক-স্বাধীনতা আছে। আর আমি তাদের নিয়ে কটুক্তি করেছি- এমন কিন্তু পোস্টটি বলে না। এটি আমার বিরুদ্ধে একটি মহলের চক্রান্ত।

এ ব্যাপারে খোকসা থানার অফিসার ইনচার্জ (ওসি) জহুরুল আলম বলেন, আমাদের কাছে কেউ অভিযোগ দেয়নি। আমরা তাকে (ইমাম) থানায় ডেকে তার কাছ থেকে মুচলেকা নিয়ে ছেড়ে দেওয়া হয়েছে। যাতে এ ধরনের কাজ ভবিষতে না করে। আর চাকরিচ্যুতির ব্যাপারে আমি কিছু জানি না। এটা মসজিদ কমিটির ব্যাপার।

সর্বশেষ

কুষ্টিয়ায় আর্জেন্টিনা-ব্রাজিল সমর্থকদের সংঘর্ষে আহত ৭

কুষ্টিয়া সদর উপজেলায় বিশ্বকাপ ফুটবলের ফাইনাল খেলা নিয়ে বাগ্‌বিতণ্ডার পর সংঘর্ষে জড়িয়ে অন্তত সাতজন...

কুষ্টিয়ায় শিক্ষার্থীকে শ্লীলতাহানি, বরখাস্ত প্রধান শিক্ষককে পুলিশে সোপর্দ

কুষ্টিয়ার কুমারখালীতে পঞ্চম শ্রেণীর এক শিক্ষার্থীকে শ্লীলতাহানির মামলায় বরখাস্ত প্রধান শিক্ষককে বৃহস্পতিবার (১৫ ডিসেম্বর)...

কুষ্টিয়ায় পৃথক সড়ক দুর্ঘটনায় নিহত ২

কুষ্টিয়ায় পৃথক সড়ক দুর্ঘটনায় একটি শিশুসহ দু’জনের মৃত্যু হয়েছে।   বৃহস্পতিবার (১৫ ডিসেম্বর) দুপুরের দিকে...

পাসপোর্ট সংশোধনে সরকারের নতুন নির্দেশনা

এনআইডির তথ্য অনুযায়ী পাসপোর্ট রি-ইস্যুর নির্দেশ স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জাতীয় পরিচয়পত্রে (এনআইডি) দেওয়া তথ্য অনুযায়ী পাসপোর্ট...

আরও পড়ুন

কুষ্টিয়ায় ফিটকারী, রঙ, সোডা, হাইড্রোজ দিয়ে তৈরি হচ্ছে গুড় | ব্যবস্থাপকের কারাদণ্ড

কুষ্টিয়ার খোকসায় আখেঁর গুড়ের সঙ্গে মানব দেহের জন্য ক্ষতিকারক ফিটকারী, রঙ, সোডা, হাইড্রোজ ও...

কুষ্টিয়ায় আর্জেন্টিনা-ব্রাজিলের পতাকা প্রতিযোগিতা

কাতার বিশ্বকাপ শুরু হওয়ার বাকি মাত্র একদিন। বিশ্বকাপ আসলেই বাংলাদেশে শুরু হয়ে যায় ব্রাজিল...

কুষ্টিয়ার খোকসায় মুক্তিযোদ্ধার বাড়িতে আগুন দিলো দুর্বৃত্তরা

কুষ্টিয়ার খোকসা উপজেলায় এক মুক্তিযোদ্ধার বাড়িতে আগুন লাগিয়ে পুড়িয়ে দিয়েছে দুর্বৃত্তরা। মঙ্গলবার (০৭ জুলাই)...