Saturday, April 20, 2024
প্রচ্ছদখুলনা বিভাগকুষ্টিয়াকুষ্টিয়া-খুলনা-ঈশ্বরদী মহাসড়কের বেহাল অবস্থা, দেখার কেউ নেই

কুষ্টিয়া-খুলনা-ঈশ্বরদী মহাসড়কের বেহাল অবস্থা, দেখার কেউ নেই

Published on

কুষ্টিয়া-খুলনা-ঈশ্বরদী মহাসড়কের খানাখন্দ কয়েক দিন আগে ইট-বালি দিয়ে ভরাট করা হয়েছিল। কিন্তু এসব ইট উঠে গয়ে এখন ওই রাস্তায় যান চলাচলে আরও বেহাল অবস্থার সৃষ্টি হয়েছে। এসব সড়ক মহাসড়কের মজমপুর থেকে বারখাদা ত্রিমোহনী পর্যন্ত ৬কিলোমিটার সড়কে ৯টি গাড়ী এক দিনেই এক্সেল ভেঙে বিকল হয়েছে।

এর মধ্যে মজমপুর বনানী সিনেমাহল গলির সামনে বালি বোঝাই ট্রাক, মজমপুর বাসষ্ট্যান্ডের সামনে গরু বোঝাই ট্রাক, জুগিয়া পাথরগাদির মোড়ে একটি যাত্রীবাহী বাস, মাদারসা পুকুরের সন্নিকটে একটি বাস, বারখাদা ত্রিমোহনী এলাকার হিসাব উদ্দিনের উডল্যান্ডের সামনের অংশে চারটি এবং এছাড়া

ভেড়ামারা সড়কের অংশে আরও বেশ কিছু গাড়ি বিকল হয়।এসব গাড়িগুলো রাস্তায় পড়ে থাকায় দীর্ঘ যানজট বেঁধে যায়।ভোগান্তিতে পড়ে যাত্রীরা। এটি গত বৃহস্পতিবার থেকে শুক্রবার সকালের চিত্র। তবে এই অবস্থার সৃষ্টি হচ্ছে প্রায় প্রতিদিনই।

বারখাদা ত্রিমোহনী এলাকার হিসাব উদ্দিনের উডল্যান্ডের সামনের অংশে প্রতিনিয়ত কয়েটি গাড়ী বিকল হয়ে পড়ে থাকতে দেখা যায়। আর সেখানকার সড়কের অবস্থায় মুলত ভীষণ খারাপ। একেবারেই চলাচলের অযোগ্য। উডল্যান্ড কারখানার সামনের ৫শ মিটার চলাচলক করতে প্রতিনিয়ত দুর্ঘটনায় পতিত হয়, ইজিবাইক, সিএনজি, নসিমন সহ ট্রাক-বাস। অনেকেই অভিযোগ করে বলেন, সেই কারখানার সামনে প্রতিদিন সকালে ১০-১৫টি গাছের গুড়ি বোঝাই ট্রাক দাঁড়ানোর ফলেই সড়কের এমন বেহালদশায় পরিণত হয়েছে।

সেখানকার বিকল হওয়া যানবাহন অপসারণ করতে কতে সময় লেগে যায়। একটা অপসারন করতে না করতেই আরেকটি বিকল হয়ে মুখ থুবড়ে সড়কের উপর পড়ে থাকে। এসব সড়ক দিয়ে পণ্যবাহী কাভার্ড ভ্যান চলাচলের করে থাকে। কুষ্টিয়ায় রেকার (যানবাহন উত্তোলনকারী বিশেষ যান) ব্যবহার করে বিকল যানবাহনগুলো সরিয়ে নেওয়া হলে অন্তত জানযট কমতো।

রেকার না থাকার ফলে ওই সব এলাকায় ঘণ্টার পর ঘণ্টা যানজট লেগে থাকে।

কয়েকবছর ধরে এসব সড়কে ভোগান্তি চলছে। এখন সেই ভোগান্তি অসহনীয় হয়ে উঠেছে।

খোদ সড়ক ও জনপথ (সওজ) অধিদপ্তর বলছে, ৪৬ কিলোমিটারের মধ্যে ৩০ কিলোমিটারের অবস্থা শোচনীয়। এর মধ্যে প্রায় ১৩ কিলোমিটার অংশ ‘পুরোপুরি বিধ্বস্ত’ হয়ে পড়েছে।

সড়ক ও জনপথ (সওজ) নির্বাহী প্রকৌশলী মো: রফিকুল ইসলাম জানান, কুষ্টিয়া সীমান্তে ৪৬ কিলোমিটারের মধ্যে ২৬ কিলোমিটার সড়ক আগামী মাসেই সংস্কারে কাজ শুরু হবে।

সর্বশেষ

কুষ্টিয়ায় আর্জেন্টিনা-ব্রাজিল সমর্থকদের সংঘর্ষে আহত ৭

কুষ্টিয়া সদর উপজেলায় বিশ্বকাপ ফুটবলের ফাইনাল খেলা নিয়ে বাগ্‌বিতণ্ডার পর সংঘর্ষে জড়িয়ে অন্তত সাতজন...

কুষ্টিয়ায় শিক্ষার্থীকে শ্লীলতাহানি, বরখাস্ত প্রধান শিক্ষককে পুলিশে সোপর্দ

কুষ্টিয়ার কুমারখালীতে পঞ্চম শ্রেণীর এক শিক্ষার্থীকে শ্লীলতাহানির মামলায় বরখাস্ত প্রধান শিক্ষককে বৃহস্পতিবার (১৫ ডিসেম্বর)...

কুষ্টিয়ায় পৃথক সড়ক দুর্ঘটনায় নিহত ২

কুষ্টিয়ায় পৃথক সড়ক দুর্ঘটনায় একটি শিশুসহ দু’জনের মৃত্যু হয়েছে।   বৃহস্পতিবার (১৫ ডিসেম্বর) দুপুরের দিকে...

পাসপোর্ট সংশোধনে সরকারের নতুন নির্দেশনা

এনআইডির তথ্য অনুযায়ী পাসপোর্ট রি-ইস্যুর নির্দেশ স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জাতীয় পরিচয়পত্রে (এনআইডি) দেওয়া তথ্য অনুযায়ী পাসপোর্ট...

আরও পড়ুন

কুষ্টিয়ায় আর্জেন্টিনা-ব্রাজিল সমর্থকদের সংঘর্ষে আহত ৭

কুষ্টিয়া সদর উপজেলায় বিশ্বকাপ ফুটবলের ফাইনাল খেলা নিয়ে বাগ্‌বিতণ্ডার পর সংঘর্ষে জড়িয়ে অন্তত সাতজন...

কুষ্টিয়ায় পৃথক সড়ক দুর্ঘটনায় নিহত ২

কুষ্টিয়ায় পৃথক সড়ক দুর্ঘটনায় একটি শিশুসহ দু’জনের মৃত্যু হয়েছে।   বৃহস্পতিবার (১৫ ডিসেম্বর) দুপুরের দিকে...

কুষ্টিয়ায় স্বামী-স্ত্রী পরিচয়ে হোটেলে, কলেজছাত্রীর মৃত্যুর পর যুবক আটক

কুষ্টিয়ায় একটি আবাসিক হোটেলে শয্যা বিশ্বাস (১৮) নামে এক কলেজছাত্রীর মৃত্যু হয়েছে। এ ঘটনায়...