Friday, March 29, 2024
প্রচ্ছদকুষ্টিয়াকুষ্টিয়া সদরকুষ্টিয়ায় যুবলীগের নেতা ও মাদক ব্যবসায়ীসহ ৬ জনের ভ্রাম্যমান আদালতে কারাদণ্ড

কুষ্টিয়ায় যুবলীগের নেতা ও মাদক ব্যবসায়ীসহ ৬ জনের ভ্রাম্যমান আদালতে কারাদণ্ড

Published on

ইউনিয়ন যুবলীগের সাধারণ সম্পাদক ও স্বরাষ্ট্রমন্ত্রীর কাছে আত্মসমর্পণকারী মাদক ব্যবসায়ীসহ ৬ জনের ভ্রাম্যমান আদালতে ৩ মাস করে কারাদণ্ড।

কুষ্টিয়া সদর উপজেলার হাটশ হরিপুর ইউনিয়ন যুবলীগের সাধারন সম্পাদক আলম, স্বরাষ্ট্রমন্ত্রীর কাছে আত্মসমর্পণ কারি কালাম ও মাদক কারবারি সাইদুল সহ ৬ জন কে কাবিল উদ্দিন কিন্ডারগার্টেন স্কুল মাদক সেবন কালে হাতেনাতে আটক করেছে মডেল থানা পুলিশ।

আজ শনিবার আনুমানিক রাত ৮ টার দিকে গোপন সংবাদের ভিত্তিতে কুষ্টিয়া সদর উপজেলার নির্বাহি অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট জুবায়ের হোসেন চৌধুরীর নেতৃত্বে মডেল থানা পুলিশ হাটশ হরিপুর ইউনিয়নের হরিপুর কাবিল উদ্দিন কিন্ডারগার্টেন স্কুলে অভিযান চালিয়ে ৬ মাদক সেবি কে আটক করে। পরে সেখানে ভ্রাম্যমাণ আদালত বসিয়ে প্রত্যেককে তিন মাস পরে বিনাশ্রম কারাদণ্ড ও ৫শ টাকা করে জরিমানা করেন।

কুষ্টিয়া মডেল থানার অফিসার ইনচার্জ নাসির উদ্দিন জানান, পুলিশ সুপার এসএম তানভীর আরাফাত পিপিএম বার স্যারের নির্দেশনা মোতাবেক কুষ্টিয়াকে মাদকমুক্ত করতে আমরা অভিযান অব্যাহত রেখেছি।মাদক ব্যবসায়ী সে যত বড় শক্তিশালী হোক না কেন তাকে আইনের আওতায় আনা হবে বলেও জানান তিনি।

ভ্রাম্যমাণ আদালতের হাকিম সদর উপজেলা নির্বাহি অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট জুবায়ের হোসেন চৌধুরী জানান, আজ রাতে গোপন সংবাদের ভিত্তিতে হাটশ হরিপুর কাবিল উদ্দিন কিন্ডারগার্টেন স্কুলে মাদক সেবন চলছে এমন সংবাদের ভিত্তিতে অভিযান চালায়। অভিযান চলাকালে সেখান থেকে হাতেনাতে ছয় মাদকসেবীকে আটক করা হয়। পরে তারা দোষ স্বীকার করলে প্রত্যেককে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে তিন মাস করে বিনাশ্রম কারাদণ্ড ও ৫শ টাকা করে অর্থদণ্ড করা হয়।

আটককৃতরা হলেন, কুষ্টিয়া সদর উপজেলার হাটশ হরিপুর ইউনিয়নের হরিপুর গ্রামের শুকুর শেখের ছেলে স্বরাষ্ট্রমন্ত্রীর কাছে আত্মসমর্পণকারী কালাম শেখ (৪১), একই এলাকার মোসলেম উদ্দিনের ছেলে হাটশ হরিপুর ইউনিয়ন যুবলীগের সাধারণ সম্পাদক আলম উদ্দিন (৪১), তক্কেল উদ্দিনের ছেলে আনারুল (৩৮), আলাউদ্দিনের ছেলে সাইদুল ইসলাম (৪৪), মৃত কামাল উদ্দিনের ছেলে ইয়ারুল ইসলাম (৪০) ও মতিউর রহমানের ছেলে মাসুদ (৩০)।

এলাকাবাসী সূত্রে জানা যায় এই মাদক ব্যবসায়ীরা এলাকার প্রভাবশালী হয় তাদেরকে কেউ কিছু বলার সাহস পায়না। এরা প্রতিনিয়ত স্কুলটিকে মাদকসেবনের আখড়ায় পরিণত করেছিল।

সর্বশেষ

কুষ্টিয়ায় আর্জেন্টিনা-ব্রাজিল সমর্থকদের সংঘর্ষে আহত ৭

কুষ্টিয়া সদর উপজেলায় বিশ্বকাপ ফুটবলের ফাইনাল খেলা নিয়ে বাগ্‌বিতণ্ডার পর সংঘর্ষে জড়িয়ে অন্তত সাতজন...

কুষ্টিয়ায় শিক্ষার্থীকে শ্লীলতাহানি, বরখাস্ত প্রধান শিক্ষককে পুলিশে সোপর্দ

কুষ্টিয়ার কুমারখালীতে পঞ্চম শ্রেণীর এক শিক্ষার্থীকে শ্লীলতাহানির মামলায় বরখাস্ত প্রধান শিক্ষককে বৃহস্পতিবার (১৫ ডিসেম্বর)...

কুষ্টিয়ায় পৃথক সড়ক দুর্ঘটনায় নিহত ২

কুষ্টিয়ায় পৃথক সড়ক দুর্ঘটনায় একটি শিশুসহ দু’জনের মৃত্যু হয়েছে।   বৃহস্পতিবার (১৫ ডিসেম্বর) দুপুরের দিকে...

পাসপোর্ট সংশোধনে সরকারের নতুন নির্দেশনা

এনআইডির তথ্য অনুযায়ী পাসপোর্ট রি-ইস্যুর নির্দেশ স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জাতীয় পরিচয়পত্রে (এনআইডি) দেওয়া তথ্য অনুযায়ী পাসপোর্ট...

আরও পড়ুন

কুষ্টিয়ায় আর্জেন্টিনা-ব্রাজিল সমর্থকদের সংঘর্ষে আহত ৭

কুষ্টিয়া সদর উপজেলায় বিশ্বকাপ ফুটবলের ফাইনাল খেলা নিয়ে বাগ্‌বিতণ্ডার পর সংঘর্ষে জড়িয়ে অন্তত সাতজন...

কুষ্টিয়ায় পৃথক সড়ক দুর্ঘটনায় নিহত ২

কুষ্টিয়ায় পৃথক সড়ক দুর্ঘটনায় একটি শিশুসহ দু’জনের মৃত্যু হয়েছে।   বৃহস্পতিবার (১৫ ডিসেম্বর) দুপুরের দিকে...

কুষ্টিয়ায় স্বামী-স্ত্রী পরিচয়ে হোটেলে, কলেজছাত্রীর মৃত্যুর পর যুবক আটক

কুষ্টিয়ায় একটি আবাসিক হোটেলে শয্যা বিশ্বাস (১৮) নামে এক কলেজছাত্রীর মৃত্যু হয়েছে। এ ঘটনায়...