Saturday, April 20, 2024
প্রচ্ছদআইন আদালতকুষ্টিয়ায় মাহমুদুর রহমানকে ঘিরে রেখেছে ছাত্রলীগ

কুষ্টিয়ায় মাহমুদুর রহমানকে ঘিরে রেখেছে ছাত্রলীগ

Published on

কুষ্টিয়ায় আদালত এলাকায় আমার দেশ পত্রিকার ভারপ্রাপ্ত সম্পাদক মাহমুদুর রহমানকে ঘিরে রেখেছে ছাত্রলীগ কর্মীরা। তিনি একটি মামলায় হাজির হয়ে জামিন পেলেও আদালত থেকে বের হতে পারছেন না।

বঙ্গবন্ধু কন্যা ‌শেখ হা‌সিনা ও টিউ‌লিপ সি‌দ্দিকী‌কে কটূক্তি ক‌রে বক্তব্য দেয়ায় আমার দেশ সম্পাদক মাহমুদুর রহমা‌নের বিরু‌দ্ধে কু‌ষ্টিয়া জেলা ছাত্রলী‌গের সভাপ‌তির দা‌য়ের করা মানহা‌নি মামলায় জা‌মিন মঞ্জুর ক‌রে‌ছে সি‌নিয়র জু‌ডি‌শিয়াল ম্যা‌জি‌ষ্ট্রেট আদালত।

ছবি : সংগৃহীত

আজ রোববার দুপুর ১২টায় কু‌ষ্টিয়ার সি‌নিয়র জু‌ডি‌শিয়াল ম্যা‌জি‌ষ্ট্রেট আদালতের বিচারক এম এম মো‌র্শেদ ১০ হাজার টাকা জামান‌তে স্থায়ীভা‌বে এই জা‌মিন মঞ্জুর ক‌রেন। এ সময় মাহবুবুর রহমান আদাল‌তে উপ‌স্থিত ছি‌লেন।

এদি‌কে জা‌মিন মঞ্জুর করায় অস‌ন্তোষ প্রকাশ ক‌রে ছাত্রলীগ নেতারা। তারা আদালত চত্ব‌রে মাহমুদুর রহমান‌কে অবরুদ্ধ ক‌রে রা‌খে। এ সময় তারা মাহমুদুর রহমা‌নের বিচার চে‌য়ে আদালত চত্ব‌রে বি‌ক্ষোভ মি‌ছিল ক‌রেন। এ সংবাদ লেখা পর্যন্ত তি‌নি আদদালত চত্ব‌রে অবরুদ্ধ ছি‌লেন।

আদালত সূ‌ত্রে জানা গে‌ছে, গত বছ‌রের ১লা ডি‌সেম্বর বাংলা‌দেশ প্রেসক্লা‌বে বাংলা‌দেশ ডে‌মো‌ক্রে‌টিক কাউ‌ন্সিল আয়ো‌জিত আলোচনা সভায় মাহমুদুর রহমান বঙ্গবন্ধুর তার কন্যা শেখ হা‌সিনা ও নাত‌নি টিউ‌লিপ সি‌দ্দিকী‌কে নি‌য়ে কটু‌ক্তিমূলক বক্ত‌ব্যে প্রদান ক‌রেন। সেই বক্ত‌ব্যে বি‌ভিন্ন প্রিন্ট ও ইলেক্ট্রনিক মি‌ডিয়ায় প্রকা‌শিত ও প্রচা‌রিত হয়।

সেই বক্ত‌ব্যে ইউ‌টিউ‌বে কু‌ষ্টিয়া জেলা ছাত্রলী‌গের সভাপ‌তি ইয়া‌সির আরাফাত তুষার দে‌খে গত বছ‌রের ১০ ডি‌সেম্বর সম্পা‌দকের বিরু‌দ্ধে কু‌ষ্টিয়া অতি‌রিক্ত জু‌ডি‌শিয়াল ম্যা‌জি‌ষ্ট্রেটি আদাল‌তে বাদী হ‌য়ে মানহা‌নি মামলা দা‌য়ের ক‌রেন। সেই মামলায় আজ মাহমুদর রহমানকে আদাল‌তে হা‌জির হ‌য়ে জা‌মিন আবেদন করলে বিচারক তা‌র জা‌মিন ‌আবেদন মঞ্জুর ক‌রে স্থায়ী জা‌মিন দেন।

সম্মিলিত পেশাজীবি পরিষদ কুষ্টিয়ার সদস্য সচিব এ্যাড, শামীম উল হাসান অপু জানান, মানহানির একটি মামলায় জামিন নিতে আজ রোববার কুষ্টিয়া সদর জুডিশিয়াল ম্যাজেস্ট্রেট আদালতে আত্মসমর্পণ করেন মাহমুদুর রহমান। উভয় পক্ষের শুনানির পর বিচারক এম এম মোর্শেদে জামিন আদেশ দেন।

দুপুর ১টার দিকে তিনি সঙ্গীদের সাথে আদালত থেকে বের হওয়ার মুহূর্তে আদালত ভবনের প্রতিটি প্রবেশ দ্বারে ছাত্রীলীগের নেতাকর্মীরা আটকে দেয়। এসময় তিনি পুনরায় আদালতের এজলাসে আশ্রয় নেন। দীর্ঘ সময় একই পরিবেশ বিরাজ করায় তিনি আদালতকে বিষয়টি জানান। পরে লিখিতভাবে পুলিশ প্রেটেকশনের জন্য তিনি আবেদন করেছেন।

এসময় আদালতে মাহমুদুর রহমানের আইনজীবী কুষ্টিয়া ব্যারের সিনিয়র আইনজীবি প্রিন্সিপাল আমিরুল ইসলাম, বিএফইউজে মহাসচিব এম আব্দুল্লাহ, কুষ্টিয়া জেলা বিএনপির সভাপতি সাবেক এমপি সৈয়দ মেহেদী আহমেদ রুমীসহ অনেকে তার সাথে আছেন।

ছবি : সংগৃহীত

এ রিপোর্ট লেখা পর্যন্ত মাহমুদুর রহমান সঙ্গীদের নিয়ে আদালতের ভিতরে অবস্থান করছেন।

সর্বশেষ

কুষ্টিয়ায় আর্জেন্টিনা-ব্রাজিল সমর্থকদের সংঘর্ষে আহত ৭

কুষ্টিয়া সদর উপজেলায় বিশ্বকাপ ফুটবলের ফাইনাল খেলা নিয়ে বাগ্‌বিতণ্ডার পর সংঘর্ষে জড়িয়ে অন্তত সাতজন...

কুষ্টিয়ায় শিক্ষার্থীকে শ্লীলতাহানি, বরখাস্ত প্রধান শিক্ষককে পুলিশে সোপর্দ

কুষ্টিয়ার কুমারখালীতে পঞ্চম শ্রেণীর এক শিক্ষার্থীকে শ্লীলতাহানির মামলায় বরখাস্ত প্রধান শিক্ষককে বৃহস্পতিবার (১৫ ডিসেম্বর)...

কুষ্টিয়ায় পৃথক সড়ক দুর্ঘটনায় নিহত ২

কুষ্টিয়ায় পৃথক সড়ক দুর্ঘটনায় একটি শিশুসহ দু’জনের মৃত্যু হয়েছে।   বৃহস্পতিবার (১৫ ডিসেম্বর) দুপুরের দিকে...

পাসপোর্ট সংশোধনে সরকারের নতুন নির্দেশনা

এনআইডির তথ্য অনুযায়ী পাসপোর্ট রি-ইস্যুর নির্দেশ স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জাতীয় পরিচয়পত্রে (এনআইডি) দেওয়া তথ্য অনুযায়ী পাসপোর্ট...

আরও পড়ুন

কুষ্টিয়ায় আর্জেন্টিনা-ব্রাজিল সমর্থকদের সংঘর্ষে আহত ৭

কুষ্টিয়া সদর উপজেলায় বিশ্বকাপ ফুটবলের ফাইনাল খেলা নিয়ে বাগ্‌বিতণ্ডার পর সংঘর্ষে জড়িয়ে অন্তত সাতজন...

কুষ্টিয়ায় পৃথক সড়ক দুর্ঘটনায় নিহত ২

কুষ্টিয়ায় পৃথক সড়ক দুর্ঘটনায় একটি শিশুসহ দু’জনের মৃত্যু হয়েছে।   বৃহস্পতিবার (১৫ ডিসেম্বর) দুপুরের দিকে...

কুষ্টিয়ায় স্বামী-স্ত্রী পরিচয়ে হোটেলে, কলেজছাত্রীর মৃত্যুর পর যুবক আটক

কুষ্টিয়ায় একটি আবাসিক হোটেলে শয্যা বিশ্বাস (১৮) নামে এক কলেজছাত্রীর মৃত্যু হয়েছে। এ ঘটনায়...