Thursday, March 28, 2024
প্রচ্ছদকুষ্টিয়াঅপরাধকুষ্টিয়ায় ইউপি সদস্য ভাতিজার হামলায় চাচা নিহত, আটক-৩

কুষ্টিয়ায় ইউপি সদস্য ভাতিজার হামলায় চাচা নিহত, আটক-৩

Published on

কুষ্টিয়ার ইবি থানায় জমি দখলকে কেন্দ্র করে ইউপি সদস্য ভাতিজা ও তার বাহিনীর হামলায় শের আলী (৬৫) নামে একজন নিহত হয়েছেন। বৃহস্পতিবার (৩০ এপ্রিল) দুপুর ১২টার দিকে রাজশাহী মেডিকেল হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয় বলে নিশ্চিত করেছেন নিহতের ছেলে মোস্তাক আলী।

এঘটনায় গুরুত্বর আহত হয়েছেন নিহতের স্ত্রী শাহিদা ও ছেলে ইমদাদুল হাসান রাজশাহী মেডিকেলে চিকিৎসাধীন রয়েছে।

অভিযুক্ত ভাতিজা সেলিম হোসেন মনোহারদিয়া ইউনিয়নের ৪নং ওয়ার্ডের সদস্য। সম্পর্কে তারা আপন চাচা ও ভাতিজা। এ ঘটনায় ইবি থানায় পৃথক দুইটি মামলা হয়েছে। হত্যা মামলার প্রধান আসামী ইউপি সদস্য সেলিম মেম্বারসহ ৩ জনকে আটক করেছে পুলিশ।

স্থানীয়রা জানান, বুধবার দুপুরে মনোহরদিয়া মধ্যপাড়া গ্রামে জমি নিয়ে বিরোধের জের ধরে ইউপি সদস্য সেলিম মেম্বার ও তার বাহিনীর হামলা চালিয়ে বড় চাচা শের আলীকে কুপিয়ে রক্তাক্ত জখম করে। এসময় শের আলীর ছেলে ইমদাদুল হাসান ও স্ত্রী শাহিদা খাতুনকে কুপিয়ে রক্তাত্ব জখম করে হামলাকারীরা। স্থানীয়রা তাদের উদ্ধার করে কুষ্টিয়া জেনারেল হাসপাতালে ভর্তি করে। বুধবার বিকেলে শের আলী ও তার স্ত্রীর অবস্থা অবনতি হলে চিকিৎসকরা তাদের রাজশাহী মেডিকেলে রেফার্ড করেন। বৃহস্পতিবার দুপুর ১২টার দিকে রাজশাহী মেডিকেলে চিকিৎসাধীন শের আলী মারা যান। নিহতের ছেলে ইমদাদুল হাসান কুষ্টিয়া জেনারেল হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।

নিহত শের আলীর ছেলে মোস্তাক আহমেদ জানান, দীর্ঘদিন আগে দাদী রাহেলা বেগমের নিকট থেকে বাড়ি ও মাঠের প্রায় ৪ বিঘা জমি গোপনে লিখে নেয় ইউপি সদস্য সেলিম মেম্বারসহ তিন চাচা। ওই জমি থেকে বাদ দেয়া হয় শের আলী ও ছোট চাচা কুদ্দুসকে। বুধবার  শের আলী ও কুদ্দুসের বাড়ির জমি দখল নিতে যায় ইউপি সদস্য সেলিম ও তার বাহিনীর লোকজন। এসময় শের আলী ও তার পরিবার বাধা দিলে সেলিম মেম্বারের নেতৃত্বে দেশীয় অস্ত্র রামদা, বাকি, হাসুয়া, রড, হকস্টিক নিয়ে তাদের উপর হামলা করে কুপিয়ে রক্তাত্ব জখম করে।

এঘটনায় মনোহরদিয়া ক্যাম্প পুলিশ সেলিম মেম্বার, নিজাম উদ্দিন ও মুস্তাকের ছেলে তুষার আহমেদকে আটক করেছে। হত্যার ঘটনায় নিহত শের আলীর ছেলে মুস্তাক বাদি হয়ে ইবি থানায় ৭জনের বিরুদ্ধে একটি মামলা দায়ের করেছেন।

মনোহরদিয়া ইউপি চেয়ারম্যান জহুরুল ইসলাম জানান, সেলিম মেম্বারের সাথে তার চাচা শের আলীর জমি নিয়ে বিরোধের জের ধরে মারামারি হয়। যেহেতু সেলিম মেম্বার ও শের আলী আপন চাচা-ভাতিজা। পুলিশ সেলিম মেম্বারকে আটক করে থানায় নিয়ে যায়। আমি নিজেও থানায় মুসলেকা দিয়ে বিষয়টি মিমাংসা করতে যায়। কিন্তু পুলিশ জানায় ভিকটিম হাসপাতালে চিকিৎসাধীন, তাই সেলিম মেম্বারকে ছাড়া যাবে না।  সকালে শুনছি শের আলী মারা গেছে।

ইবি থানার অফিসার ইনচার্জ জাহাঙ্গীর আরিফ জানান, এঘটনায় পৃথক দুইটি মামলা হয়েছে। নিহত শের আলীর ছেলে বাদি হয়ে একটি হত্যা মামলা দায়ের করেছেন। ওই মামলার প্রধান আসামী সেলিম মেম্বারকে আটক করা হয়েছে এবং পুলিশের অভিযান অব্যাহত রয়েছে। এ ঘটনায় এলাকায় চরম উত্তেজনা চলছে। ঘটনাস্থলে অতিরিক্ত পুলিশ  মোতায়েন করা হয়েছে।

সর্বশেষ

কুষ্টিয়ায় আর্জেন্টিনা-ব্রাজিল সমর্থকদের সংঘর্ষে আহত ৭

কুষ্টিয়া সদর উপজেলায় বিশ্বকাপ ফুটবলের ফাইনাল খেলা নিয়ে বাগ্‌বিতণ্ডার পর সংঘর্ষে জড়িয়ে অন্তত সাতজন...

কুষ্টিয়ায় শিক্ষার্থীকে শ্লীলতাহানি, বরখাস্ত প্রধান শিক্ষককে পুলিশে সোপর্দ

কুষ্টিয়ার কুমারখালীতে পঞ্চম শ্রেণীর এক শিক্ষার্থীকে শ্লীলতাহানির মামলায় বরখাস্ত প্রধান শিক্ষককে বৃহস্পতিবার (১৫ ডিসেম্বর)...

কুষ্টিয়ায় পৃথক সড়ক দুর্ঘটনায় নিহত ২

কুষ্টিয়ায় পৃথক সড়ক দুর্ঘটনায় একটি শিশুসহ দু’জনের মৃত্যু হয়েছে।   বৃহস্পতিবার (১৫ ডিসেম্বর) দুপুরের দিকে...

পাসপোর্ট সংশোধনে সরকারের নতুন নির্দেশনা

এনআইডির তথ্য অনুযায়ী পাসপোর্ট রি-ইস্যুর নির্দেশ স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জাতীয় পরিচয়পত্রে (এনআইডি) দেওয়া তথ্য অনুযায়ী পাসপোর্ট...

আরও পড়ুন

কুষ্টিয়ায় ফিটকারী, রঙ, সোডা, হাইড্রোজ দিয়ে তৈরি হচ্ছে গুড় | ব্যবস্থাপকের কারাদণ্ড

কুষ্টিয়ার খোকসায় আখেঁর গুড়ের সঙ্গে মানব দেহের জন্য ক্ষতিকারক ফিটকারী, রঙ, সোডা, হাইড্রোজ ও...

ভারতীয় সিরিয়াল ‘সিআইডি’ দেখে কুষ্টিয়ার ফুল ব্যবসায়ী আবু তৈয়ব হত্যার পরিকল্পনা

কুষ্টিয়ার মিরপুরে ফুল ব্যবসায়ী আবু তৈয়ব (৫৪) হত্যার পর দ্রুততার সাথে রহস্য উদঘাটন করেছে...

কুষ্টিয়া দৌলতপুরে প্রতিপক্ষের হামলায় বৃদ্ধ নিহত

কুষ্টিয়ার দৌলতপুরে প্রতিপক্ষের হামলায় সরোয়ার মালিথা (৭০) নামে এক বৃদ্ধ নিহত হয়েছেন। এ ঘটনায়...