Thursday, March 28, 2024
প্রচ্ছদখুলনা বিভাগকুষ্টিয়াকুষ্টিয়ায় ইউপি মহিলা সংরক্ষণ আসনের সদস্য শিল্পীর বিরুদ্ধে নানা অভিযোগে বহিস্কার!

কুষ্টিয়ায় ইউপি মহিলা সংরক্ষণ আসনের সদস্য শিল্পীর বিরুদ্ধে নানা অভিযোগে বহিস্কার!

Published on

কুষ্টিয়ায় বিধবা ভাতা, বয়স্কভাতার কার্ডসহ সরকারীভাবে ববরাদ্দকৃত বিভিন্ন সাহায্য সহযোগীতার আশ্বাস দিয়ে প্রতারণার মাধ্যমে ইউনিয়নের একটি ওয়ার্ডের অর্ধশত মহিলার কাছে থেকে এক ইউপি মহিলা সদস্য ককর্তৃক মোটা অংকের টাকা হাতিয়ে নেয়ার অভিযোগ পাওয়া গেছে। শুধু তাই নয় টাকা নিয়ে কোন প্রাকার কার্ড করে না দেয়ায় ভুক্তভোগী রোকেয়া খাতুন নামের এক মুক্তিযোদ্ধার স্ত্রী টাকা ফেরত চাওয়ায় ওই বৃদ্ধাকে মারধর করছে অভিযুক্ত শিল্পী মেম্বরও তার স্বামী হাসান।

এ ঘটনার পর কুষ্টিয়া সদর উপজেলায় উপস্থিত হয়ে শিল্পী মেম্বরের বিচার চেয়ে ৩২ জন মহিলা সাক্ষরিত একটি অভিযোগপত্র কুষ্টিয়া সদর উপজেলা নির্বাহী কর্মকর্তার কাছে জমা দিয়েছেন ভুক্তভোগী নারীরা।

অভিযোগ সুত্রে জানাযায়, স্থানীয় জনপ্রতিনিধি কুষ্টিয়া সদর উপজেলার বটতৈল ইউনিয়ন পরিষদের ৪,৫ ও ৬ নং সংরক্ষিত আসনের ইউপি সদস্য (মেম্বার) শিল্পী মেম্বর ওই এলাকার ৪ নং ওয়ার্ডের রোকেয়া খাতুনসহ প্রায় অর্ধশত মহিলার কাছে থেকে বয়স্কভাতা, বিধবাভাতা, মাতৃকালীন ভাতা দেয়ার নামে মোটা অংকের টাকা হাতিয়ে নেন। এভাবে গত ৩ বছরে ৪, ৫ ও ৬ নং ওয়ার্ডের শত শত নারীদের কাছে থেকে বিভিন্ন সুবিধা দেয়ার নামে লাখ লাখ টাকা হাতিয়ে নিয়েছেন ও প্রভাবশালী শিল্পী মেম্বর এমনই অভিযোগ করেন এলাকার শত শত মানুষ।

এদিকে গত ৩ বছর আগে ৪ নং ওয়ার্ডের রোকেয়া খাতুনের কাছে ছেলের চাকুরী ও বিধবাভাতার কার্ড দেয়ার কথা বলে ৩০ হাজার টাকা দাবি করে ওই শিল্পী মেম্বর। পরে রোকেয়া খাতুন ১০ হাজার দেন। পরে ভাতার কার্ড না দিয়ে নানা তালবাহানা করতে থাকে। এরই মাঝে ৩ বছর অতিবাহিত হয়ে যায়। গত শুক্রবার সকালে রোকেয়া খাতুন শিল্পীর কাছে টাকা ফিরত চাইলে দুজনের মধ্যে বাকবিতণ্ডা হয় এবং পরে দুজনেই বাড়িতে চলে যায়। ঘটনার পরের দিন শনিবার সকালে রোকেয়া খাতুন মনিং ওয়ার্কে গেলে তার উপর হামলা চালায় শিল্পী মেম্বর ও তার স্বামী হাসান। তারা বৃদ্ধা রোকেয়া খাতুনকে ধাক্কা দিয়ে ফেলে দেয় এবং চড় থাপ্পড় মেরে লাঞ্ছিত করে।

এ ঘটনার পর আজ ( ১৭ নভেম্বর) সকালে রোকেয়া খাতুনসহ ভুক্তভোগী ৩২ জন মহিলা সদর উপজেলায় উপস্থিত হয়ে ওই শিল্পী মেম্বরের বিরুদ্ধ অভিযোগ করেন। তাদের কাছে থেকে শিল্পী বিধবাভাতা-বয়স্কভাতা, চাকুরী দেয়াসহ বিভিন্ন কৌশলে ২ হাজার টাকা থেকে ১০ হাজার টাকা পর্যন্ত হাতিয়ে নিয়েছেন বলে অভিযোগ করেন ভুক্তভোগীরা। পরে তারা ইউএনও কাছে শিল্পী মেম্বারের বিচার চেয়ে একটি অবেনপত্র জমাদেন। এ সময় ইউএনও জুবায়ের হোসেন চৌধুরী ভুক্তভোগীদের কথা শোনেন এবং তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়ার আশ্বাস দেন।

এ ব্যাপারে বটতৈল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এম এ মোমিন মন্ডল জানান, তাৎক্ষণিক তাকে বহিস্কার করা হয়েছে। এ ঘটনায় বটতৈল ইউপি সদস্য আতিয়ার রহমান, আবুল কালাম ও সালাউদ্দিন কে দিয়ে ৩ সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়েছে এবং ৩ দিনের মধ্যে তদন্ত রিপোর্ট জমা দিয়ার জন্য নির্দেশ দেয়া হয়েছে।

কুষ্টিয়া সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) জুবায়ের হোসেন চৌধুরী বলেন, এ ব্যাপারে আমার কাছে ভুক্তভোগীরা অভিযোগ করেছেন। তদন্ত করে ব্যবস্থা গ্রহণ করা হবে।

অভিযুক্ত শিল্পী মেম্বার টাকা নেয়ার অভিযোগ অস্বীকার করে বলেন, আমার সাথে বাকবিতন্ডা হয়েছে। এই জন্য আমার বিরুদ্ধে ষড়যন্ত্র চলছে।

সর্বশেষ

কুষ্টিয়ায় আর্জেন্টিনা-ব্রাজিল সমর্থকদের সংঘর্ষে আহত ৭

কুষ্টিয়া সদর উপজেলায় বিশ্বকাপ ফুটবলের ফাইনাল খেলা নিয়ে বাগ্‌বিতণ্ডার পর সংঘর্ষে জড়িয়ে অন্তত সাতজন...

কুষ্টিয়ায় শিক্ষার্থীকে শ্লীলতাহানি, বরখাস্ত প্রধান শিক্ষককে পুলিশে সোপর্দ

কুষ্টিয়ার কুমারখালীতে পঞ্চম শ্রেণীর এক শিক্ষার্থীকে শ্লীলতাহানির মামলায় বরখাস্ত প্রধান শিক্ষককে বৃহস্পতিবার (১৫ ডিসেম্বর)...

কুষ্টিয়ায় পৃথক সড়ক দুর্ঘটনায় নিহত ২

কুষ্টিয়ায় পৃথক সড়ক দুর্ঘটনায় একটি শিশুসহ দু’জনের মৃত্যু হয়েছে।   বৃহস্পতিবার (১৫ ডিসেম্বর) দুপুরের দিকে...

পাসপোর্ট সংশোধনে সরকারের নতুন নির্দেশনা

এনআইডির তথ্য অনুযায়ী পাসপোর্ট রি-ইস্যুর নির্দেশ স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জাতীয় পরিচয়পত্রে (এনআইডি) দেওয়া তথ্য অনুযায়ী পাসপোর্ট...

আরও পড়ুন

কুষ্টিয়ায় আর্জেন্টিনা-ব্রাজিল সমর্থকদের সংঘর্ষে আহত ৭

কুষ্টিয়া সদর উপজেলায় বিশ্বকাপ ফুটবলের ফাইনাল খেলা নিয়ে বাগ্‌বিতণ্ডার পর সংঘর্ষে জড়িয়ে অন্তত সাতজন...

কুষ্টিয়ায় পৃথক সড়ক দুর্ঘটনায় নিহত ২

কুষ্টিয়ায় পৃথক সড়ক দুর্ঘটনায় একটি শিশুসহ দু’জনের মৃত্যু হয়েছে।   বৃহস্পতিবার (১৫ ডিসেম্বর) দুপুরের দিকে...

কুষ্টিয়ায় স্বামী-স্ত্রী পরিচয়ে হোটেলে, কলেজছাত্রীর মৃত্যুর পর যুবক আটক

কুষ্টিয়ায় একটি আবাসিক হোটেলে শয্যা বিশ্বাস (১৮) নামে এক কলেজছাত্রীর মৃত্যু হয়েছে। এ ঘটনায়...