Saturday, April 20, 2024
প্রচ্ছদখুলনা বিভাগকুষ্টিয়াকুষ্টিয়ায় আরও ১ জনের করোনা শনাক্ত, জেলায় মোট -১৮

কুষ্টিয়ায় আরও ১ জনের করোনা শনাক্ত, জেলায় মোট -১৮

Published on

কুষ্টিয়া জেলার দৌলতপুর উপজেলায় আরও একজনের শরীরে করোনা শন্তাক্ত হয়েছে। এ নিয়ে উপজেলাটিতে করোনা শনাক্তের সংখ্যা দাঁড়ালো ৫ জনে। এবং জেলায় করোনা শনাক্তের মোট সংখ্যা ১৮ জনে এবং সুস্থ্য হয়েছে কুমারখালীর ২ জন।

আজ  বৃহস্পতিবার (০৭ মে মে ২০২০) বিকাল ৪ টায় বিষয়টি নিশ্চিত করেছে কুষ্টিয়া জেলা সিভিল সার্জন ডা. এইচ এম আনোয়ারুল ইসলাম।

সিভিল সার্জন ডা. এইচ এম আনোয়ারুল ইসলাম, গত ২৪ ঘন্টায় ঢাকার ইন্সটিটিউট অফ ল্যাবরেটরি মেডিসিন থেকে ৬৬ টি ও কুষ্টিয়া মেডিকেল কলেজ পিসিআর ল্যাব থেকে ৬৭ টি (মোট ১৩৩) টি রিপোর্ট পাওয়া গেছে। এর মধ্যে কুষ্টিয়া পিসিআর ল্যাব থেকে ১ জন কোভিড রোগী সনাক্ত হয়েছে এবং বাকি রিপোর্ট গুলো নেগেটিভ এসেছে। সনাক্তকৃত রোগী  দৌলতপুর উপজেলার ফিলিপনগর গ্রামের বাসিন্দা। তিনি পুরুষ এবং বয়স ৪৫ বছর। এ নিয়ে কুষ্টিয়ায় ১৮ জনের দেহে করোনাভাইরাস সনাক্ত হল।

উপজেলাভিত্তিক রোগীঃ- দৌলতপুর -৫, ভেড়ামারা -২, কুমারখালী -৫, সদর -১, খোকসা -১, মিরপুর -৪। বহিরাগত রোগী ২ (FWVTI এর আইসোলেশনে চিকিৎসাধীন)। সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ২ জন।

কুষ্টিয়া জেলায় প্রথম করোনা শনাক্ত হয় ২২ এপ্রিল। এদিন দুজন করোনাভাইরাস আক্রান্ত রোগী শনাক্ত হয়েছে। কুষ্টিয়া শহরের আড়ুয়াপাড়া এলাকার বাসিন্দা (৩০) এবং মাদারীপুর জেলায় সোনালী ব্যাংকের প্রধান কার্যালয়ে অফিসার পদে কর্মরত আছেন।  আক্রান্ত অপর জন ষাটোর্ধ্ব বৃদ্ধ (৬৯) কুষ্টিয়া কুমারখালী উপজেলার কয়া ইউনিয়নের গট্টিয়া গ্রামের বাসিন্দা।  

স্বাস্থ্য অধিদফতরের করোনাভাইরাস সংক্রান্ত নিয়মিত হেলথ বুলেটিনের সর্বশেষ (০৭ মে ২০২০) তথ্য অনুযায়ী, করোনাভাইরাস শনাক্তে গত ২৪ ঘণ্টায় আরও ছয় হাজার ৩৮২টি নমুনা সংগ্রহ করা হয়। এর মধ্যে পাঁচ হাজার ৮৬৭টি নমুনা পরীক্ষা করা হয়। এ নিয়ে দেশে মোট নমুনা পরীক্ষা করা হলো এক লাখ পাঁচ হাজার ৫১৩টি। নতুন নমুনা পরীক্ষায় আরও ৭০৬ জনের দেহে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। এ নিয়ে দেশে মোট আক্রান্ত হয়েছেন ১২ হাজার ৪২৫ জন। গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন আরও ১৩০ জন, তার আগের ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ৩৭৭ জন। সব মিলিয়ে সুস্থ হয়েছেন এক হাজার ৯১০ জন।

সর্বশেষ

কুষ্টিয়ায় আর্জেন্টিনা-ব্রাজিল সমর্থকদের সংঘর্ষে আহত ৭

কুষ্টিয়া সদর উপজেলায় বিশ্বকাপ ফুটবলের ফাইনাল খেলা নিয়ে বাগ্‌বিতণ্ডার পর সংঘর্ষে জড়িয়ে অন্তত সাতজন...

কুষ্টিয়ায় শিক্ষার্থীকে শ্লীলতাহানি, বরখাস্ত প্রধান শিক্ষককে পুলিশে সোপর্দ

কুষ্টিয়ার কুমারখালীতে পঞ্চম শ্রেণীর এক শিক্ষার্থীকে শ্লীলতাহানির মামলায় বরখাস্ত প্রধান শিক্ষককে বৃহস্পতিবার (১৫ ডিসেম্বর)...

কুষ্টিয়ায় পৃথক সড়ক দুর্ঘটনায় নিহত ২

কুষ্টিয়ায় পৃথক সড়ক দুর্ঘটনায় একটি শিশুসহ দু’জনের মৃত্যু হয়েছে।   বৃহস্পতিবার (১৫ ডিসেম্বর) দুপুরের দিকে...

পাসপোর্ট সংশোধনে সরকারের নতুন নির্দেশনা

এনআইডির তথ্য অনুযায়ী পাসপোর্ট রি-ইস্যুর নির্দেশ স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জাতীয় পরিচয়পত্রে (এনআইডি) দেওয়া তথ্য অনুযায়ী পাসপোর্ট...

আরও পড়ুন

কুষ্টিয়ায় পৃথক সড়ক দুর্ঘটনায় নিহত ২

কুষ্টিয়ায় পৃথক সড়ক দুর্ঘটনায় একটি শিশুসহ দু’জনের মৃত্যু হয়েছে।   বৃহস্পতিবার (১৫ ডিসেম্বর) দুপুরের দিকে...

কুষ্টিয়ায় স্বামী-স্ত্রী পরিচয়ে হোটেলে, কলেজছাত্রীর মৃত্যুর পর যুবক আটক

কুষ্টিয়ায় একটি আবাসিক হোটেলে শয্যা বিশ্বাস (১৮) নামে এক কলেজছাত্রীর মৃত্যু হয়েছে। এ ঘটনায়...

কুষ্টিয়া দৌলতপুরে আ.লীগ-বিএনপি পাল্টাপাল্টি ধাওয়া

কুষ্টিয়ার দৌলতপুরে আওয়ামী লীগ ও বিএনপি সমর্থকদের মধ্যে পাল্টাপাল্টি ধাওয়া ও সংঘর্ষের ঘটনা ঘটেছে।...