Sunday, May 5, 2024
প্রচ্ছদকুষ্টিয়াকুষ্টিয়া সদরকুষ্টিয়ায় ঘাতক গাড়ির ড্রাইভারের বিচারের দাবিতে মানববন্ধন

কুষ্টিয়ায় ঘাতক গাড়ির ড্রাইভারের বিচারের দাবিতে মানববন্ধন

Published on

উল্লেখ্য গত মঙ্গলবার সকাল ১১ টা ৪৪ মিনিটে রাজশাহী থেকে ফরিদপুরের উদ্দেশ্যে ছেড়ে আসা গঞ্জেরাজ ( ঢাকা মেট্টো-গ-১৪-০১৭৭) নামের একটি বাস এসে কুষ্টিয়া শহরতলীর চৌড়হাস মোড়ে এসে থামিয়ে রাখা হয়। ঠিক সে সময় থেমে থাকা বাসের সামনে দিয়ে এক বছরের শিশু কন্যা আফিফা কে কোলে নিয়ে রাস্তা পারাপার হচ্ছিল মা রিনা বেগম। হটাৎ কোন হর্ণ ছাড়াই উম্মাদ চালক খোকন বাসটি চালিয়ে এসে মা রিনা বেগম কে সজোরে ধাক্কা দেয়।

এতে মায়ের কোল থেকে রাস্তার উপর ছিটকে পড়ে রক্তাক্ত ভাবে আহত হয় শিশু আকিফা (১)। এরই মধ্যে বাসটি দ্রুত পালিয়ে যায়। পরে স্থানীয়দের সহায়তায় আহত মা মেয়েকে উদ্ধার কররে নিয়ে যাওয়া হয় কুষ্টিয়া জেনারেল হাসপাতালে। সেখানে শিশুটির অবস্থার অবনতি হওয়ায় তাকে সন্ধ্যায় উন্নত চিকিৎসার জন্য ঢাকাতে স্থানন্তর করা হয়েছে।

আহত শিশু আকিফা কুষ্টিয়া শহর তলীর চৌড়হাসের সব্জি ব্যবসায়ী হারুন উর রশিদের মেয়ে। আজ সকাল ১১ টায় শিশু আকিফার ঢাকা মেডিকেলে অস্ত্রোপচার হয়েছে।

এরই প্রতিবাদে আজ (বুধবার) সকাল ১১ টায় এলাকার সচেতন মহল ও শিক্ষক-শিক্ষার্থীরা কুষ্টিয়া চৌড়হাস মোড় ঘাতক গঞ্জেরাজ গাড়ির ড্রাইভারকে আটক করে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি, চৌড়হাস মোড়ে সার্বক্ষণিক ট্রাফিক, জেব্রা ক্রসিং ও ওয়ান ওয়ে সড়কের দাবিতে মানববন্ধন কর্মসূচি পালন করে।

এ সময় উপস্থিত ছিল কুষ্টিয়া জেলা মাদক প্রতিরোধ কমিটির প্রতিষ্ঠাতা ও সভাপতি হাসিবুর রহমান রিজু, বাংলাদেশ পরিবেশ ক্লাব কুষ্টিয়ার সাধারণ সম্পাদক মিলন উল্লাহ, সাফ এর নির্বাহী পরিচালক মীর আব্দুর রাজ্জাক, জেলা মাদক প্রতিরোধ কমিটির সাংগঠনিক সম্পাদক শাহারিয়া ইমরান রুবেল, বাংলাদেশ মানব অধিকার নাট্য পরিষদ কুষ্টিয়া জেলা শাখার সাধারণ সম্পাদক এম সোহাগ হাসান, শ্রমিক মোটর শ্রমিক ইউনিয়নের রাসেল, চৌড়হাস মুকুল সংঘ মাধ্যমিক বালিকা বিদ্যালয় শিক্ষক ও শিক্ষার্থী বৃন্দ।
কিন্তু খুঁজে পাওয়া যায়নি ইলিয়াস কাঞ্চনের নিরাপদ সড়ক চাই সংগঠনের কাউকে।

এরই মধ্যে বাসটি দ্রুত পালিয়ে যায়। পরে স্থানীয়দের সহায়তায় আহত মা মেয়েকে উদ্ধার কররে নিয়ে যাওয়া হয় কুষ্টিয়া জেনারেল হাসপাতালে। সেখানে শিশুটির অবস্থার অবনতি হওয়ায় তাকে সন্ধ্যায় উন্নত চিকিৎসার জন্য ঢাকাতে স্থানন্তর করা হয়েছে।

সর্বশেষ

কুষ্টিয়ায় আর্জেন্টিনা-ব্রাজিল সমর্থকদের সংঘর্ষে আহত ৭

কুষ্টিয়া সদর উপজেলায় বিশ্বকাপ ফুটবলের ফাইনাল খেলা নিয়ে বাগ্‌বিতণ্ডার পর সংঘর্ষে জড়িয়ে অন্তত সাতজন...

কুষ্টিয়ায় শিক্ষার্থীকে শ্লীলতাহানি, বরখাস্ত প্রধান শিক্ষককে পুলিশে সোপর্দ

কুষ্টিয়ার কুমারখালীতে পঞ্চম শ্রেণীর এক শিক্ষার্থীকে শ্লীলতাহানির মামলায় বরখাস্ত প্রধান শিক্ষককে বৃহস্পতিবার (১৫ ডিসেম্বর)...

কুষ্টিয়ায় পৃথক সড়ক দুর্ঘটনায় নিহত ২

কুষ্টিয়ায় পৃথক সড়ক দুর্ঘটনায় একটি শিশুসহ দু’জনের মৃত্যু হয়েছে।   বৃহস্পতিবার (১৫ ডিসেম্বর) দুপুরের দিকে...

পাসপোর্ট সংশোধনে সরকারের নতুন নির্দেশনা

এনআইডির তথ্য অনুযায়ী পাসপোর্ট রি-ইস্যুর নির্দেশ স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জাতীয় পরিচয়পত্রে (এনআইডি) দেওয়া তথ্য অনুযায়ী পাসপোর্ট...

আরও পড়ুন

কুষ্টিয়ায় আর্জেন্টিনা-ব্রাজিল সমর্থকদের সংঘর্ষে আহত ৭

কুষ্টিয়া সদর উপজেলায় বিশ্বকাপ ফুটবলের ফাইনাল খেলা নিয়ে বাগ্‌বিতণ্ডার পর সংঘর্ষে জড়িয়ে অন্তত সাতজন...

কুষ্টিয়ায় পৃথক সড়ক দুর্ঘটনায় নিহত ২

কুষ্টিয়ায় পৃথক সড়ক দুর্ঘটনায় একটি শিশুসহ দু’জনের মৃত্যু হয়েছে।   বৃহস্পতিবার (১৫ ডিসেম্বর) দুপুরের দিকে...

কুষ্টিয়ায় স্বামী-স্ত্রী পরিচয়ে হোটেলে, কলেজছাত্রীর মৃত্যুর পর যুবক আটক

কুষ্টিয়ায় একটি আবাসিক হোটেলে শয্যা বিশ্বাস (১৮) নামে এক কলেজছাত্রীর মৃত্যু হয়েছে। এ ঘটনায়...