Thursday, March 28, 2024
প্রচ্ছদবাংলাদেশজাতীয়করোনা : শনাক্ত ছাড়াল ৪০ হাজার, নতুন মৃত্যু ১৫

করোনা : শনাক্ত ছাড়াল ৪০ হাজার, নতুন মৃত্যু ১৫

Published on

দেশে গেল ২৪ ঘণ্টায় আরও ২ হাজার ২৯ জনের শরীরে করোনাভাইরাসের উপস্থিতি শনাক্ত হয়েছে। এছাড়া এই সময়ের মধ্যে মারা গেছেন ১৫ জন। করোনাভাইরাস নিয়ে স্বাস্থ্য অধিদপ্তরের নিয়মিত অনলাইন বুলেটিনে বৃহস্পতিবার (২৮ মে) দুপুরে এ তথ্য জানানো হয়েছে।

বুলেটিনে অধিদপ্তরের ভারপ্রাপ্ত মহাপরিচালক অধ্যাপক ডা. নাসিমা সুলতানা বলেন, দেশে নতুন দুইটি ল্যাবসহ মোট ৪৯টি ল্যাবে বর্তমানে করোনাভাইরাসের পরীক্ষা হচ্ছে। গেল ২৪ ঘণ্টায় এসব ল্যাবে মোট ৯ হাজার ২৬৭টি নমুনা সংগ্রহ করা হয়েছে। এর মধ্যে আগের দিনের নমুনাসহ পরীক্ষা হয়েছে ৯ হাজার ৩১০টি।

তিনি বলেন, পরীক্ষাকৃত এসব নমুনায় করোনা শনাক্ত হয়েছে ২ হাজার ২৯ জনের শরীরে। এছাড়া এই সময়ে মারা গেছেন ১৫ জন। এ নিয়ে দেশে মোট শনাক্ত হলেন ৪০ হাজার ৩২১ জন এবং মারা গেলেন ৫৫৯ জন।

এছাড়া নতুন করে ৫০০ জন সুস্থ হয়েছেন বলেও জানিয়েছেন তিনি।

এর আগে বুধবার দেশে দেড় সহস্রাধিক করোনা রোগী শনাক্ত ও ২২ জনের মৃত্যুর তথ্য দিয়েছিল অধিদপ্তর। গেল কিছুদিন ধরে দেশে প্রায় প্রতিদিনই দেড় সহস্রাধিক করোনাভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত হলেও সাধারণ ছুটি আর না বাড়ানোর সিদ্ধান্ত হয়েছে।

বৃহস্পতিবার জনপ্রশাসন মন্ত্রণালয় এ সংক্রান্ত প্রজ্ঞাপনও জারি করেছে। ৩১ তারিখ থেকে সরকারি সব অফিস-আদালত খুলে দিলেও গণপরিবহন চলাচল সীমিত রাখারই সিদ্ধান্ত হয়েছে। এছাড়া অফিস করার ক্ষেত্রেও স্বাস্থ্যবিধিগুলো মেনে চলার নির্দেশনা দেয়া হয়েছে।

অন্যদিকে বিশ্বে ৫৮ লাখ ৩ হাজার ৯৯ জনের শরীরে করোনাভাইরাসের উপস্থিতি শনাক্ত হয়েছে। এদের মধ্যে ৩ লাখ ৫৭ হাজার ৬৯১ জন মারা গেছেন অন্যদিকে সুস্থ হয়ে ঘরে ফিরেছেন ২৫ লাখ ৮ হাজার ৫৯১ জন। বর্তমানে চিকিৎসাধীন ২৯ লাখ ৩৬ হাজার ৮১৭ জনের মধ্যে ৫২ হাজার ৯৭০ জনের অবস্থা গুরুতর।

২৮ মে (বৃহস্পতিবার) এর আপডেট

 গত ২৪ ঘণ্টায়মোট
শনাক্ত ২০২৯৪০৩২১
মৃত্যু১৫৫৫৯
সুস্থ৫০০৮৪২৫
পরীক্ষা৯৩১০২৭৫৭৭৬

সর্বশেষ

কুষ্টিয়ায় আর্জেন্টিনা-ব্রাজিল সমর্থকদের সংঘর্ষে আহত ৭

কুষ্টিয়া সদর উপজেলায় বিশ্বকাপ ফুটবলের ফাইনাল খেলা নিয়ে বাগ্‌বিতণ্ডার পর সংঘর্ষে জড়িয়ে অন্তত সাতজন...

কুষ্টিয়ায় শিক্ষার্থীকে শ্লীলতাহানি, বরখাস্ত প্রধান শিক্ষককে পুলিশে সোপর্দ

কুষ্টিয়ার কুমারখালীতে পঞ্চম শ্রেণীর এক শিক্ষার্থীকে শ্লীলতাহানির মামলায় বরখাস্ত প্রধান শিক্ষককে বৃহস্পতিবার (১৫ ডিসেম্বর)...

কুষ্টিয়ায় পৃথক সড়ক দুর্ঘটনায় নিহত ২

কুষ্টিয়ায় পৃথক সড়ক দুর্ঘটনায় একটি শিশুসহ দু’জনের মৃত্যু হয়েছে।   বৃহস্পতিবার (১৫ ডিসেম্বর) দুপুরের দিকে...

পাসপোর্ট সংশোধনে সরকারের নতুন নির্দেশনা

এনআইডির তথ্য অনুযায়ী পাসপোর্ট রি-ইস্যুর নির্দেশ স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জাতীয় পরিচয়পত্রে (এনআইডি) দেওয়া তথ্য অনুযায়ী পাসপোর্ট...

আরও পড়ুন

কুষ্টিয়া করোনা আপডেট: আক্রান্ত হাজার ছাড়াল | নতুন শনাক্ত ৪৫ জন

কুষ্টিয়া মেডিকেল কলেজের পিসিআর ল্যাব থেকে গত ২৪ ঘন্টায় কুষ্টিয়া জেলার ১২৮ টি রিপোর্ট...

কুষ্টিয়া দৌলতপুরের ইউএনও করোনা আক্রান্ত

কুষ্টিয়ার দৌলতপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা শারমিন আক্তার করোনায় আক্রান্ত হয়েছেন। রবিবার কুষ্টিয়া পিসিআর ল্যাবের...

করোনা: কুষ্টিয়ার কুমারখালীতে অগ্রণী ব্যাংক লকডাউন

এক সপ্তাহে ব্যাংকের পাঁচ কর্মকর্তা-কর্মচারী করোনায় আক্রান্ত হওয়ায় কুষ্টিয়ায় অগ্রণী ব্যাংকের কুমারখালী শাখা লকডাউন...