Saturday, April 20, 2024
প্রচ্ছদকুষ্টিয়ারাজনীতিএ্যাড. অপু জাতীয়তাবাদী আইনজীবী ফোরাম কেন্দ্রীয় সদস্য মনোনীত

এ্যাড. অপু জাতীয়তাবাদী আইনজীবী ফোরাম কেন্দ্রীয় সদস্য মনোনীত

Published on

কুষ্টিয়া জজকোর্ট ও বাংলাদেশ সুপ্রীম কোর্টের বিশিষ্ট আইনজীবি এ্যাড. শামিম উল হাসান অপু, জাতীয়তাবাদী আইনজীবি ফোরাম কেন্দ্রীয় কমিটির সদস্য হয়েছেন।

গত ৩ অক্টোবর জাতীয়তাবাদী আইনজীবি ফোরামের কেন্দ্রীয় কমিটি অনুমোদিত হয়। এ্যাড. শামিম উল হাসান অপু ২০০২ সালের জানুয়ারী মাসের ১ তারিখে বার কাউন্সিল থেকে সনদ লাভ করে কুষ্টিয়া জজকোর্টে আইনপেশা শুরু করেন। পরবর্তীতে ২০১১ সালে বাংলাদেশ সুপ্রীম কোর্টে আইন পেশায় নিয়োজিত হন।

১৯৮৯ সালে কুষ্টিয়া সরকারী কলেজে জাতীয়তাবাদী ছাত্রদলের রাজনীতির মাধ্যমে বিএনপির রাজনীতিতে তার পদার্পন। ঐ সালে তিনি জাতীয়তাবাদী ছাত্রদল কুষ্টিয়া সরকারী কলেজ শাখার সহ-সাধারণ সম্পাদক মনোনীত হন। এরপর ১৯৯৫ সালে কুষ্টিয়া সরকারী কলেজ ছাত্রসংসদের ভিপি নির্বাচিত হন। ১৯৯৮ সালে জাতীয়তাবাদী ছাত্রদল কুষ্টিয়া জেলা শাখার আহবায়ক, ২০০০ সালে কুষ্টিয়া জেলা ছাত্রদলের সভাপতি এবং জাতীয়তাবাদী ছাত্রদল কেন্দ্রীয় কমিটির সহ-সাংগঠনিক সম্পাদকের দায়িত্ব পালন করেন।

২০০৯ সালে জাতীয়তাবাদী স্বেচ্ছাসেবক দল কুষ্টিয়া জেলা শাখার আহবায়ক এবং কেন্দ্রীয় স্বেচ্ছাসেবক দলের সহ-সাংগঠনিক সম্পাদকের দায়িত্ব পালন করেন। ২০০৭ এবং ২০১১ সালে গঠিত কুষ্টিয়া জেলা বিএনপির কমিটিতে সহ-সাংগঠনিক সম্পাদক মনোনীত হন।

বর্তমানে তিনি কুষ্টিয়া জেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক এবং বাংলাদেশ সম্মিলিত পেশাজীবি পরিষদ কুষ্টিয়া জেলা শাখার সদস্য সচিব।

জাতীয়তাবাদী আইনজীবী ফোরাম কেন্দ্রীয় কমিটির সদস্য নির্বাচিত করার জন্য বিএনপি চেয়ারপার্সন দেশনেত্রী বেগম খালেদা জিয়া এবং সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানের প্রতি গভীর কৃতজ্ঞতা প্রকাশ করেছেন এ্যাড. শামিম উল হাসান অপু। সংবাদ বিজ্ঞপ্তি

সর্বশেষ

কুষ্টিয়ায় আর্জেন্টিনা-ব্রাজিল সমর্থকদের সংঘর্ষে আহত ৭

কুষ্টিয়া সদর উপজেলায় বিশ্বকাপ ফুটবলের ফাইনাল খেলা নিয়ে বাগ্‌বিতণ্ডার পর সংঘর্ষে জড়িয়ে অন্তত সাতজন...

কুষ্টিয়ায় শিক্ষার্থীকে শ্লীলতাহানি, বরখাস্ত প্রধান শিক্ষককে পুলিশে সোপর্দ

কুষ্টিয়ার কুমারখালীতে পঞ্চম শ্রেণীর এক শিক্ষার্থীকে শ্লীলতাহানির মামলায় বরখাস্ত প্রধান শিক্ষককে বৃহস্পতিবার (১৫ ডিসেম্বর)...

কুষ্টিয়ায় পৃথক সড়ক দুর্ঘটনায় নিহত ২

কুষ্টিয়ায় পৃথক সড়ক দুর্ঘটনায় একটি শিশুসহ দু’জনের মৃত্যু হয়েছে।   বৃহস্পতিবার (১৫ ডিসেম্বর) দুপুরের দিকে...

পাসপোর্ট সংশোধনে সরকারের নতুন নির্দেশনা

এনআইডির তথ্য অনুযায়ী পাসপোর্ট রি-ইস্যুর নির্দেশ স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জাতীয় পরিচয়পত্রে (এনআইডি) দেওয়া তথ্য অনুযায়ী পাসপোর্ট...

আরও পড়ুন

প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষ্যে কুষ্টিয়া শহর আওয়ামীলীগের আলোচনা সভা

বাংলাদেশ আওয়ামীলীগের প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে কুষ্টিয়া সদর উপজেলা পরিষদ কার্যালয়ে গতকাল সকাল ১১টায় কুষ্টিয়া...

কুষ্টিয়ায় পদে থাকলেও মাঠে নেই জাপা

কুষ্টিয়া জেলা জাতীয় পার্টি কাগজে কলমে থাকলেও সাংগঠনিক ভাবে নেই কোনো কার্যক্রম। করোনাকালেও কোনো...

কোন্দলে কর্মীদেরও ভুলে গেছে কুষ্টিয়া বিএনপি

কুষ্টিয়ায় কোন্দল আর গ্রুপিংয়ে কর্মীদেরও ভুলে গেছে জেলা বিএনপির নেতারা। করোনাকালীন এই দুর্যোগে অসহায়...