Friday, March 29, 2024
প্রচ্ছদখুলনা বিভাগকুষ্টিয়াইবি’র জন্য পাঁচ শত কোটি টাকার মেগাপ্রকল্প একনেকে অনুমোদন

ইবি’র জন্য পাঁচ শত কোটি টাকার মেগাপ্রকল্প একনেকে অনুমোদন

Published on

সলামী বিশ্ববিদ্যালয়ের ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. মোঃ হারুন-উর-রশিদ আসকারী বলেছেন, প্রায় পাঁচ শত কোটি টাকার মেগাপ্রকল্পের অনুমোদন ইসলামী বিশ্ববিদ্যালয়ের ইতিহাসে শ্রেষ্ঠতম ঘটনা। এত বিপুল অঙ্কের টাকা অনুমোদনের জন্য তিনি মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার প্রতি আন্তরিক কৃতজ্ঞতা জানান।

সকাল সাড়ে ১০ টায় ভিসি অফিসে ভাইস-চ্যান্সেলরসহ বর্তমান প্রশাসনকে ইসলামী বিশ্ববিদ্যালয় কর্মকর্তা সমিতির অভিনন্দন জ্ঞাপন অনুষ্ঠানে তিনি এ কৃতজ্ঞতা জানান। তিনি জানান, এই মেগাপ্রকল্পের আওতায় নয়টি দশতলা ভবন নির্মাণ এবং ১৯টি ভবনের উর্দ্ধমুখী সম্প্রসারণ করা হবে। তিনি বলেন, আমাদের অর্গানোগ্রাম পাশ হয়েছে। ২০২১ সাল পর্যন্ত আমাদের ঊনষাটটি সাবজেক্টের অনুমোদন রয়েছে।

তিনি আরও বলেন, বিশ্ববিদ্যালয়ের বৃহত্তর স্বার্থে প্রোভিসি, ট্রেজারারসহ বিশ্ববিদ্যালয়ের প্রতিটি সদস্য এই যে আমাদের বিপুল অর্জন এটি যদি আমরা বাস্তবায়ন করতে পারি তাহলে দেশ ও বিশ্ববিদ্যালয়ের প্রতি সুবিচার হবে এবং সর্বোপরি মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা যে আস্থায় এ অনুদান দিয়েছেন সেটার মর্যাদা রক্ষা হবে। ভাইস-চ্যান্সেলর মেগাপ্রকল্পের অনুমোদনে সংশ্লিষ্ট সকলকে ধন্যবাদ জানান।

বিশ্ববিদ্যালয়ের প্রো-ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. মোঃ শাহিনুর রহমানও ইসলামী বিশ্ববিদ্যালয়ের প্রতি সুদৃষ্টি প্রদানের জন্য মাননীয় প্রধানমন্ত্রীকে কৃতজ্ঞতা ও ধন্যবাদ জানান। তিনি ভাইস-চ্যান্সেলরকে অভিনন্দন জানিয়ে বলেন, মাননীয় ভাইস-চ্যান্সেলরের স্বপ্ন দেখার পাশাপাশি কাজ এগিয়ে নিয়ে যাওয়ার শক্তি, তাঁর অনুপ্রেরণা এবং ধারাবাহিকভাবে লেগে থাকার ফল মেগাপ্রকল্পের এই অনুমোদন।

কর্মকর্তা সমিতির সাধারণ সম্পাদক মীর মোঃ মোর্শেদুর রহমানের পরিচালনায় এ অনুষ্ঠানে আরও বক্তব্য প্রদান করেন রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) এস. এম. আব্দুল লতিফ, পরিকল্পনা ও উন্নয়ন বিভাগের পরিচালক (ভারপ্রাপ্ত) এইচ.এম. আলী হাসান এবং সমিতির সভাপতি মোঃ শামছুল ইসলাম জোহা।

আইআইইআর-এর পরিচালক প্রফেসর ড. মোহাঃ মেহের আলী, মার্কেটিং বিভাগের সভাপতি প্রফেসর ড. মোঃ জাকারিয়া রহমান, ইনফরমেশন এন্ড কমিউনিকেশন ইঞ্জিনিয়ারিং বিভাগের প্রফেসর ড. মোঃ মাহবুবুর রহমান, ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের সভাপতি প্রফেসর ড. মোহাঃ জাহাঙ্গীর হোসেন, প্রক্টর প্রফেসর ড. মোঃ মাহবুবর রহমান, কম্পিউটার সেন্টারের পরিচালক প্রফেসর ড. পরেশ চন্দ্র বর্ম্মন, পরীক্ষা নিয়ন্ত্রক (ভারপ্রাপ্ত) মোঃ আবুল কালাম আজাদ, গ্রন্থাগারিক (ভারপ্রাপ্ত) মু. আতাউর রহমান, প্রধান প্রকৌশলী (ভারপ্রাপ্ত) মোঃ আলীমুজ্জামান (টুটুল), অর্থ ও হিসাব অফিসের পরিচালক (ভারপ্রাপ্ত) মোঃ আকামদ্দীন বিশ্বাস, প্রধান মেডিক্যাল অফিসার (ভারপ্রাপ্ত) ডাঃ এস.এম. নজরুল ইসলাম, শারীরিক শিক্ষা বিভাগের পরিচালক ড. মোহাম্মদ সোহেল, তথ্য, প্রকাশনা ও জনসংযোগ অফিসের উপ-রেজিস্ট্রার ড. আমানুর রহমানসহ সমিতির নেতৃবৃন্দ এসময় উপস্থিত ছিলেন। ইসলামী বিশ্ববিদ্যালয় কর্মকর্তা সমিতি একনেকের সভায় ইসলামী বিশ্ববিদ্যালয়ের জন্য প্রায় পাঁচ শত কোটি টাকার মেগাপ্রকল্পের অনুমোদনের জন্য বর্তমান সরকারকে কৃতজ্ঞতা জানান। তাঁরা ফুলের তোড়া উপহার দিয়ে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষকে ধন্যবাদ ও অভিনন্দন জানান।

সভাপতি মোঃ উকিল উদ্দিন এবং সাধারণ সম্পাদক মোঃ শফিউল ইসলাম খানের নেতৃত্বে ইসলামী বিশ্ববিদ্যালয় সহায়ক কর্মচারী সমিতি, সভাপতি মোঃ আতিয়ার রহমান এবং সাধারণ সম্পাদক মোঃ শাহিনুর ইসলামের নেতৃত্বে ইসলামী বিশ্ববিদ্যালয় সাধারণ কর্মচারী সমিতি এবং সভাপতি রেজা এবং সাধারণ সম্পাদক শহীদুলের নেতৃত্বে বঙ্গবন্ধু পরিষদ কর্মচারী ইউনিট ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. মোঃ হারুন-উর-রশিদ, প্রো-ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. মোঃ শাহিনুর রহমানসহ বর্তমান প্রশাসনকে ফুলের তোড়া দিয়ে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানান। এছাড়াও ভিসি অফিসে বিশ্ববিদ্যালয়ের বর্তমান প্রশাসনকে ফুলের তোড়া দিয়ে অভিনন্দন ও ধন্যবাদ জানিয়েছেন বাংলাদেশ ছাত্রলীগ, ইসলামী বিশ্ববিদ্যলয় শাখার সভাপতি শাহিনুর রহমান শাহিন এবং সাধারণ সম্পাদক জুয়েল রানা হালিমসহ দলের অন্যান্য নেতৃবৃন্দ।

সংবাদ বিজ্ঞপ্তি

সর্বশেষ

কুষ্টিয়ায় আর্জেন্টিনা-ব্রাজিল সমর্থকদের সংঘর্ষে আহত ৭

কুষ্টিয়া সদর উপজেলায় বিশ্বকাপ ফুটবলের ফাইনাল খেলা নিয়ে বাগ্‌বিতণ্ডার পর সংঘর্ষে জড়িয়ে অন্তত সাতজন...

কুষ্টিয়ায় শিক্ষার্থীকে শ্লীলতাহানি, বরখাস্ত প্রধান শিক্ষককে পুলিশে সোপর্দ

কুষ্টিয়ার কুমারখালীতে পঞ্চম শ্রেণীর এক শিক্ষার্থীকে শ্লীলতাহানির মামলায় বরখাস্ত প্রধান শিক্ষককে বৃহস্পতিবার (১৫ ডিসেম্বর)...

কুষ্টিয়ায় পৃথক সড়ক দুর্ঘটনায় নিহত ২

কুষ্টিয়ায় পৃথক সড়ক দুর্ঘটনায় একটি শিশুসহ দু’জনের মৃত্যু হয়েছে।   বৃহস্পতিবার (১৫ ডিসেম্বর) দুপুরের দিকে...

পাসপোর্ট সংশোধনে সরকারের নতুন নির্দেশনা

এনআইডির তথ্য অনুযায়ী পাসপোর্ট রি-ইস্যুর নির্দেশ স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জাতীয় পরিচয়পত্রে (এনআইডি) দেওয়া তথ্য অনুযায়ী পাসপোর্ট...

আরও পড়ুন

কুষ্টিয়ায় স্বামী-স্ত্রী পরিচয়ে হোটেলে, কলেজছাত্রীর মৃত্যুর পর যুবক আটক

কুষ্টিয়ায় একটি আবাসিক হোটেলে শয্যা বিশ্বাস (১৮) নামে এক কলেজছাত্রীর মৃত্যু হয়েছে। এ ঘটনায়...

ইসলামী বিশ্ববিদ্যালয়ে একাধিক পদে চাকরি

সম্প্রতি নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করেছে ইসলামী বিশ্ববিদ্যালয়, কুষ্টিয়া। প্রতিষ্ঠানটি ১৪ ক্যাটাগরির একাধিক পদে লোকবল...

ইসলামী বিশ্ববিদ্যালয়ে পাইলিংয়ের সময় ক্রেন ছিড়ে নির্মাণ শ্রমিকের মৃত্যু

ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) নির্মাণাধীন দ্বিতীয় প্রশাসন ভবনের পাশে পাইলিংয়ের সময় মাথার আঘাত পেয়ে দুর্ঘটনাবশত...