Thursday, March 28, 2024
প্রচ্ছদশিক্ষাশিক্ষাঙ্গনইবিতে মোহনা টিভির ১০ তম জন্মবার্ষিকী উদযাপন

ইবিতে মোহনা টিভির ১০ তম জন্মবার্ষিকী উদযাপন

Published on

মোঃ তামজীদুল হক ফাহিম, ইবি প্রতিনিধি:- মোহনা টিভির দর্শক ফোরামের পক্ষ থেকে ইসলামী বিশ্ববিদ্যালয়ে উদযাপিত হয়েছে মোহনা টিভির ১০ তম জন্মবার্ষিকী। এ উপলক্ষে আজ (১১ নভেম্বর) বেলা ১১ টায় বিশ্ববিদ্যালয়ের ছাত্র-শিক্ষক সাংস্কৃতিক কেন্দ্রের ১১৬ নং কক্ষে কেক কাটা ও সংক্ষিপ্ত আলোচনা অনুষ্ঠানের আয়োজন করা হয়।

এর আগে সকাল সাড়ে ১০টার দিকে এ উপলক্ষ্যে একটি বর্ণাঢ্য র‌্যালি ক্যাম্পাসের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে। বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মোঃ হারুন-উর-রশিদ আসকারীর নেতৃত্বে র‍্যালীতে অংশগ্রহণ করেন উপ-উপাচার্য অধ্যাপক ড. মোঃ শাহিনুর রহমান, কোষাধ্যক্ষ অধ্যাপক ড. মোঃ সেলিম তোহা, রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) এস. এম. আব্দুল লতিফ, ছাত্র-উপদেষ্টা ও প্রক্টর (ভারপ্রাপ্ত) প্রফেসর ড. পরেশ চন্দ্র বর্ম্মন, প্রধান প্রকৌশলী (ভারপ্রাপ্ত) মোঃ আলীমুজ্জামান (টুটুল), অতিরিক্ত রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) নওয়াব আলী খান প্রমুখ ব্যক্তিবর্গ।

র‍্যালী শেষে সংক্ষিপ্ত আলোচনা সভায় মোহনা টিভির জন্মবার্ষিকীর প্রীতি ও শুভেচ্ছা জানিয়ে উপাচার্য অধ্যাপক ড. মোঃ হারুন-উর-রশিদ আসকারী বলেন, মোহনা টেলিভিশন বাংলাদেশের বেসরকারী প্রাইভেট টিভিচ্যানেলগুলোর মধ্যে অন্যতম প্রসিদ্ধ টেলিভিশন চ্যানেল হিসাবে ইতোমধ্যে প্রতিষ্ঠিত হয়েছে। মোহনা টেলিভিশনের সকল কর্মকান্ড- মহান মুক্তিযুদ্ধের অসাম্প্রদায়িক চেতনায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের অমর অবিনাশী আদর্শে পরিচালিত হয়। মোহনা টেলিভিশনের চেয়ারম্যান মাননীয় সংসদ-সদস্য কামাল আহমেদ মজুমদারের সুস্বাস্থ্য ও দীর্ঘায়ু কামনা করে তিনি আরও বলেন, ইসলামী বিশ্ববিদ্যালয় পরিবার আগেও মোহনা টেলিভিশনের সাথে ছিল, এখনও আছে এবং ভবিষ্যতেও থাকবে।

উপ-উপাচার্য অধ্যাপক ড. মোঃ শাহিনুর রহমান বলেন, মোহনা টেলিভিশনটি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শে পরিচালিত হচ্ছে এবং মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশের অগ্রযাত্রায় চ্যানেলটি সম্পৃক্ত। চ্যানেলটি বাংলাদেশের চলমান ঘটনাগুলো বস্তুনিষ্ঠতার সঙ্গে পরিবেশন করে।

কোষাধ্যক্ষ অধ্যাপক ড. মোঃ সেলিম তোহা বলেন, মুক্তিযুদ্ধের চেতনা, বাঙালি সংস্কৃতির ভাবধারা, অসাম্প্রদায়িক বোধ – এসবকে একত্রিত করে মোহনা টেলিভিশন তার অসীম মোহনীয় শক্তি দিয়ে বস্তুনিষ্ঠ সংবাদ, টক-শো, নাটক এবং সঙ্গীতানুষ্ঠানসহ নানান বিনোদনমূলক অনুষ্ঠানের মধ্য দিয়ে খুবই দ্রুত সময়ের মধ্যে বাংলাদেশের একটি জনপ্রিয় চ্যানেলে পরিণত হয়েছে।

কেক কাটা এবং সংক্ষিপ্ত আলোচনা অনুষ্ঠানে ইন্সটিটিউট অব ইসলামিক এডুকেশন এন্ড রিসার্চ (আইআইইআর)-এর পরিচালক প্রফেসর ড. মোহাঃ মেহের আলী, ছাত্র-উপদেষ্টা ও প্রক্টর (ভারপ্রাপ্ত) প্রফেসর ড. পরেশ চন্দ্র বর্ম্মন, মোহনা টিভি’র কুষ্টিয়া প্রতিনিধি মিলন খন্দকার, ইসলামী বিশ্ববিদ্যালয় সাংবাদিকবৃন্দ প্রমুখ উপস্থিত ছিলেন।

সর্বশেষ

কুষ্টিয়ায় আর্জেন্টিনা-ব্রাজিল সমর্থকদের সংঘর্ষে আহত ৭

কুষ্টিয়া সদর উপজেলায় বিশ্বকাপ ফুটবলের ফাইনাল খেলা নিয়ে বাগ্‌বিতণ্ডার পর সংঘর্ষে জড়িয়ে অন্তত সাতজন...

কুষ্টিয়ায় শিক্ষার্থীকে শ্লীলতাহানি, বরখাস্ত প্রধান শিক্ষককে পুলিশে সোপর্দ

কুষ্টিয়ার কুমারখালীতে পঞ্চম শ্রেণীর এক শিক্ষার্থীকে শ্লীলতাহানির মামলায় বরখাস্ত প্রধান শিক্ষককে বৃহস্পতিবার (১৫ ডিসেম্বর)...

কুষ্টিয়ায় পৃথক সড়ক দুর্ঘটনায় নিহত ২

কুষ্টিয়ায় পৃথক সড়ক দুর্ঘটনায় একটি শিশুসহ দু’জনের মৃত্যু হয়েছে।   বৃহস্পতিবার (১৫ ডিসেম্বর) দুপুরের দিকে...

পাসপোর্ট সংশোধনে সরকারের নতুন নির্দেশনা

এনআইডির তথ্য অনুযায়ী পাসপোর্ট রি-ইস্যুর নির্দেশ স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জাতীয় পরিচয়পত্রে (এনআইডি) দেওয়া তথ্য অনুযায়ী পাসপোর্ট...

আরও পড়ুন

ইসলামী বিশ্ববিদ্যালয়ে একাধিক পদে চাকরি

সম্প্রতি নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করেছে ইসলামী বিশ্ববিদ্যালয়, কুষ্টিয়া। প্রতিষ্ঠানটি ১৪ ক্যাটাগরির একাধিক পদে লোকবল...

ইসলামী বিশ্ববিদ্যালয়ে পাইলিংয়ের সময় ক্রেন ছিড়ে নির্মাণ শ্রমিকের মৃত্যু

ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) নির্মাণাধীন দ্বিতীয় প্রশাসন ভবনের পাশে পাইলিংয়ের সময় মাথার আঘাত পেয়ে দুর্ঘটনাবশত...

বর্ণাঢ্য আয়োজনে ইসলামী বিশ্ববিদ্যালয় দিবস উদযাপন

বর্ণাঢ্য আয়োজনের মধ্য দিয়ে ৪৪তম ইসলামী বিশ্ববিদ্যালয় (ইবি) দিবস উদযাপন করা হয়েছে। দিবসটি উপলক্ষে...