Thursday, March 28, 2024
প্রচ্ছদশিক্ষাশিক্ষাঙ্গনইবিতে আইআইইআর’র উদ্যোগে বৃক্ষরোপন কর্মসূচির উদ্বোধন

ইবিতে আইআইইআর’র উদ্যোগে বৃক্ষরোপন কর্মসূচির উদ্বোধন

Published on

মো: তামজীদুল হক, ইবি প্রতিনিধি :- জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবসের মাসে মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা ঘোষিত বৃক্ষরোপন কর্মসূচির অংশহিসেবে ইসলামী বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে তাল গাছ রোপনের উদ্যোগ গ্রহণ করেছে ইসলামী বিশ্ববিদ্যালয় আইআইইআর।

আজ বৃহস্পতিবার সকালে ক্যাম্পাসে নির্মাণাধীন আইআইইআর ভবনের পাশে তাল গাছ লাগিয়ে প্রধান অতিথি হিসেবে এ কর্মসূচির আনুষ্ঠানিক উদ্বোধন করেন ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. মোঃ হারুন-উর-রশিদ আসকারী (ড. রাশিদ আসকারী)।

এ সময় ড. রাশিদ আসকারী বলেন, প্রকৃতির হাত ধরেই প্রাকৃতিক দুর্যোগ মোকাবেলা করতে হবে। তিনি বলেন, প্রাকৃতিক দুর্যোগ মোকাবেলায় তাল গাছ গুরুত্বপূর্ণ ভূমিকা রাখে। তাই আমাদেরকে বেশি বেশি করে তাল গাছ লাগাতে হবে। তিনি বলেন, তাল গাছ সবাইকে বড় ও মহৎ হতে শিক্ষা দেয়।

আইআইইআর পরিচালক প্রফেসর ড. মোহাঃ মেহের আলী’র সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তৃতায় প্রো-ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. মোঃ শাহিনুর রহমান বলেন, তাল গাছ শুধু প্রাকৃতিক দুর্যোগ মোকাবেলাই করে না। তালের পিঠা, পায়েষ বাঙালীর আবহমান সংস্কৃতির কথা মনে করিয়ে দেয়।

অপর বিশেষ অতিথি ট্রেজারার প্রফেসর ড. মোঃ সেলিম তোহা বলেন, আমাদের দেশ থেকে তাল গাছ বিলীন হতে চলেছে। তিনি বলেন, দুর্যোগ মোকাবেলায় আমাদের বেশি বেশি করে তাল গাছ লাগাতে হবে।

উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ইবি সিন্ডিকেট সদস্য প্রফেসর ড. মোঃ মাহবুবর রহমান, ছাত্র-উপদেষ্টা প্রফেসর ড. পরেশ চন্দ্র বর্মন, তাল বিশেষজ্ঞ ইবি ফলিত পুষ্টি ও খাদ্য প্রযুক্তি বিভাগের সহকারী অধ্যাপক শেখ শাহীনুর রহমান, সহকারী প্রক্টর নাসিমুজ্জামান এবং বাংলাদেশ ছাত্রলীগ ইসলামী বিশ্ববিদ্যালয় শাখার সভাপতি এস এম রবিউল ইসলাম পলাশ এবং সাধারণ সম্পাদক মোঃ রাকিবুল ইসলাম রাকিব প্রমুখ। উল্লেখ্য আইআইইআর’র উদ্যোগে ক্যাম্পাসে এক হাজার তাল গাছের চারা রোপন করা হবে।

সর্বশেষ

কুষ্টিয়ায় আর্জেন্টিনা-ব্রাজিল সমর্থকদের সংঘর্ষে আহত ৭

কুষ্টিয়া সদর উপজেলায় বিশ্বকাপ ফুটবলের ফাইনাল খেলা নিয়ে বাগ্‌বিতণ্ডার পর সংঘর্ষে জড়িয়ে অন্তত সাতজন...

কুষ্টিয়ায় শিক্ষার্থীকে শ্লীলতাহানি, বরখাস্ত প্রধান শিক্ষককে পুলিশে সোপর্দ

কুষ্টিয়ার কুমারখালীতে পঞ্চম শ্রেণীর এক শিক্ষার্থীকে শ্লীলতাহানির মামলায় বরখাস্ত প্রধান শিক্ষককে বৃহস্পতিবার (১৫ ডিসেম্বর)...

কুষ্টিয়ায় পৃথক সড়ক দুর্ঘটনায় নিহত ২

কুষ্টিয়ায় পৃথক সড়ক দুর্ঘটনায় একটি শিশুসহ দু’জনের মৃত্যু হয়েছে।   বৃহস্পতিবার (১৫ ডিসেম্বর) দুপুরের দিকে...

পাসপোর্ট সংশোধনে সরকারের নতুন নির্দেশনা

এনআইডির তথ্য অনুযায়ী পাসপোর্ট রি-ইস্যুর নির্দেশ স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জাতীয় পরিচয়পত্রে (এনআইডি) দেওয়া তথ্য অনুযায়ী পাসপোর্ট...

আরও পড়ুন

ইসলামী বিশ্ববিদ্যালয়ে পাইলিংয়ের সময় ক্রেন ছিড়ে নির্মাণ শ্রমিকের মৃত্যু

ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) নির্মাণাধীন দ্বিতীয় প্রশাসন ভবনের পাশে পাইলিংয়ের সময় মাথার আঘাত পেয়ে দুর্ঘটনাবশত...

বর্ণাঢ্য আয়োজনে ইসলামী বিশ্ববিদ্যালয় দিবস উদযাপন

বর্ণাঢ্য আয়োজনের মধ্য দিয়ে ৪৪তম ইসলামী বিশ্ববিদ্যালয় (ইবি) দিবস উদযাপন করা হয়েছে। দিবসটি উপলক্ষে...

ছাত্রীর সঙ্গে অশ্লীল প্রেমালাপ ফাঁস: ইবি শিক্ষককে শোকজ | থানায় জিডি

ছাত্রীর সঙ্গে আপত্তিকর প্রেমালাপের অভিযোগের দায়ে ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) ইংরেজি বিভাগের অধ্যাপক ড. মিজানুর রহমানকে...