Thursday, March 28, 2024
প্রচ্ছদবিনোদনগানআসছে মনির খানের নতুন গান " প্রবাস নামের কারাগারে"

আসছে মনির খানের নতুন গান ” প্রবাস নামের কারাগারে”

Published on

মাহমুদ খান ঃ বাংলাদেশ ও ক্রিকেট নিয়ে রক্তে শিহরণ তোলা “হবে জয় জয় বাংলার জয়” গানটি গাইবার পর আবারো নতুন একটি গান নিয়ে আসছেন তিন-তিনবারের জাতীয় চলচিত্র পুরস্কার প্রাপ্ত বাংলাদেশের সংগীতের উজ্জল নক্ষত্র, জননন্দিত কন্ঠ শ্রমিক মনির খান। এবার তিনি প্রবাসী বাঙ্গালী ভাই ও মায়েদের নিয়ে সম্পূর্ণ ব্যাতিক্রমধর্মী কথার মর্মস্পর্শী নতুন এই গানটি উপহার দিতে যাচ্ছেন তার লাখো কোটি ভক্ত শ্রোতাদের। “প্রবাস নামের কারাগারে” এই শিরোনামের গানটির কথা ও সুর করেছেন আফজাল শরীফ।

গানের কথাগুলি এমন-

মাগো প্রবাস নামের কারাগারে, বন্দি থেকে বারে বারে চোখের জলে দৃষ্টি আমার, ঝাপসা হয়ে যায়। কতদিন দেখিনি তোমায় মাগো কতদিন দেখিনি তোমায়।

সবকিছু ঠিকঠাক থাকলে আগামী ৩ জুন ২০১৯ ইং, সকাল ১১ টায় মনির খানের নিজস্ব অফিসিয়াল ইউটিউব চ্যানেল এম কে মিউজিক -২৪ এর ব্যানারে গানটি প্রকাশিত হবে বলে অফিসিয়াল একটি সূত্র জানিয়েছে।

গানটি প্রসঙ্গে মনির খান বলেন, আমি সারাজীবন ভালো গান, সুস্থ সংগীত চর্চা করার চেষ্টা করেছি, আমার জীবন ধারায় কখনও অশ্লীল কথায় গান করিনি। প্রবাসী ও মায়েদের নিয়ে এই গানটিও তার ব্যতিক্রম নয়।

একজন শিল্পী হিসেবে সমাজের প্রতি আমার দায়বদ্ধতা আছে, প্রবাসীরা নিজের আপন স্বজনদের ফেলে মাথার ঘাম পায়ে গড়িয়ে আমাদের দেশের অর্থনীতির একটি বড় অংশ যোগান দিয়ে থাকেন। আর সেই দায়বদ্ধতা থেকে প্রবাসীদের প্রতি সম্মান ও শ্রদ্ধা জানিয়ে তাদের জন্যই এই গানটি করেছি।

প্রবাসী ভাইদের আতœত্যাগ ও মায়ের প্রতি আকুলতা ভক্তি ও ভালোবাসার বহিঃপ্রকাশ আছে গানটিতে। আমি আশাবাদী এই গানটিও সবাই ভালোভাবে গ্রহণ করবেন। এসময় তিনি প্রিয় দেশবাসীকে অগ্রিম ঈদের শুভেচ্ছাও জানান।

গানটি প্রকাশের খবর শুনেই বিশেষ করে প্রবাসীরা ব্যপক আগ্রহ নিয়ে অপেক্ষা করছে। তারা মনে করেন, বরাবরের মতো জনপ্রিয় সংগীতশিল্পী মনির খানের প্রবাসীদের নিয়ে গাওয়া নতুন এই গানটিও তার সংগীত ক্যারিয়ারের জন্য নতুন একটি অধ্যয় হয়ে থাকবে।

সর্বশেষ

কুষ্টিয়ায় আর্জেন্টিনা-ব্রাজিল সমর্থকদের সংঘর্ষে আহত ৭

কুষ্টিয়া সদর উপজেলায় বিশ্বকাপ ফুটবলের ফাইনাল খেলা নিয়ে বাগ্‌বিতণ্ডার পর সংঘর্ষে জড়িয়ে অন্তত সাতজন...

কুষ্টিয়ায় শিক্ষার্থীকে শ্লীলতাহানি, বরখাস্ত প্রধান শিক্ষককে পুলিশে সোপর্দ

কুষ্টিয়ার কুমারখালীতে পঞ্চম শ্রেণীর এক শিক্ষার্থীকে শ্লীলতাহানির মামলায় বরখাস্ত প্রধান শিক্ষককে বৃহস্পতিবার (১৫ ডিসেম্বর)...

কুষ্টিয়ায় পৃথক সড়ক দুর্ঘটনায় নিহত ২

কুষ্টিয়ায় পৃথক সড়ক দুর্ঘটনায় একটি শিশুসহ দু’জনের মৃত্যু হয়েছে।   বৃহস্পতিবার (১৫ ডিসেম্বর) দুপুরের দিকে...

পাসপোর্ট সংশোধনে সরকারের নতুন নির্দেশনা

এনআইডির তথ্য অনুযায়ী পাসপোর্ট রি-ইস্যুর নির্দেশ স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জাতীয় পরিচয়পত্রে (এনআইডি) দেওয়া তথ্য অনুযায়ী পাসপোর্ট...

আরও পড়ুন

চলেই গেলেন কিংবদন্তি কণ্ঠশিল্পী এন্ড্রু কিশোর

‘জীবনের গল্প আছে বাকি অল্প’—কিছু দিন আগে হুইলচেয়ারে চেপে মঞ্চে উঠে এই গানটি শুনিয়েছিলেন...

অনুরূপ আইচের লেখা গান ‘গুগলে পাই’

বিনোদন প্রতিবেদক:- রিলিজ হতে যাচ্ছে এম আর ভিশন মাল্টিমিডিয়া'র ব্যানারে জনপ্রিয় গীতিকার ও লেখক...

ঈদে মিলাদুন্নবী উপলক্ষে অনুরূপ আইচের গান “ইয়া নবী সালামালাইকা”

বিনোদন প্রতিবেদকঃ দেশের নন্দিত গীতিকার অনুরূপ আইচের লেখা প্রথম গান গাইলেন এ প্রজন্মের সুপরিচিত...