Thursday, March 28, 2024
প্রচ্ছদখেলাক্রিকেট'আইসিসি যে সিদ্ধান্তই নিক, আমরা সাকিবের পাশে থাকব'

‘আইসিসি যে সিদ্ধান্তই নিক, আমরা সাকিবের পাশে থাকব’

Published on

যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল বলেছেন, আমরা সাকিবের পাশে আছি। তার বিষয়টি পর্যবেক্ষণে রেখেছি। আইসিসি সিদ্ধান্ত নিলে পরবর্তী পদক্ষেপ নেব আমরা।

২০১৭ সালে সাকিবকে ম্যাচ পাতানোর প্রস্তাব দেয় মোস্ট ওয়ান্টেড এক জুয়াড়ি। অবশ্য সেটা গ্রহণ করেননি তিনি। তবে বিপত্তিটা বাঁধে অন্য জায়গায়। সঙ্গে সঙ্গে নিজ বোর্ড কিংবা আকসুকে সেটি জানাননি অন্যতম বিশ্বসেরা অলরাউন্ডার।

এ ব্যাপারে ওই সময় তাকে জিজ্ঞেস করা হলেও বিষয়টি অস্বীকার করেন সাকিব। পরে তার ফোন কল ট্র্যাক করে ঘটনার সত্যতা পায় দুর্নীতি দমন ইউনিট। স্বভাবতই চেতেছে তারা। তাকে ১৮ মাস নিষিদ্ধের সম্ভাবনার কথা জানিয়েছে আকসু।

এ পরিপ্রেক্ষিতে সাকিবের পাশে থাকার কথা জানিয়েছেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী। মঙ্গলবার সাংবাদিকদের তিনি বলেন,বিষয়টি বোর্ডের অভ্যন্তরীণ বিষয় নয়। এটা আইসিসির ব্যাপার। আমরা বিষয়টি সম্পর্কে জেনেছি। এরপর সার্বক্ষণিক পর্যবেক্ষণে রেখেছি ঘটনাটি। বিশ্ব ক্রিকেটের নিয়ামক সংস্থা তাকে কী শাস্তি দেবে তা আমরা জানি না। তবে যে সিদ্ধান্তই দিক, আমরা তার পাশে আছি, থাকব।

আইসিসি সাকিবকে বড় শাস্তি দিলে তা কমানোর আবেদন করার সুযোগ আছে। এরই মধ্যে ক্রিকেটের অভিভাবক সংস্থার কাছে নিজের ভুল স্বীকার করেছেন তিনি। এছাড়া জুয়াড়ির প্রস্তাবে সাড়া দেননি দেশসেরা ক্রিকেটার। তাই আবেদন করলে তার শাস্তি কমতে পারে।

ইতিমধ্যে শাস্তি কমানোর আবেদন করতে প্রস্তুতি সেরে ফেলেছেন সাকিব। নিষেধাজ্ঞার ঘোষণা আসার সঙ্গে সঙ্গে আত্মপক্ষ সমর্থন করবেন তিনি। এক্ষেত্রে পাশে থাকছে বিসিবিও।

সর্বশেষ

কুষ্টিয়ায় আর্জেন্টিনা-ব্রাজিল সমর্থকদের সংঘর্ষে আহত ৭

কুষ্টিয়া সদর উপজেলায় বিশ্বকাপ ফুটবলের ফাইনাল খেলা নিয়ে বাগ্‌বিতণ্ডার পর সংঘর্ষে জড়িয়ে অন্তত সাতজন...

কুষ্টিয়ায় শিক্ষার্থীকে শ্লীলতাহানি, বরখাস্ত প্রধান শিক্ষককে পুলিশে সোপর্দ

কুষ্টিয়ার কুমারখালীতে পঞ্চম শ্রেণীর এক শিক্ষার্থীকে শ্লীলতাহানির মামলায় বরখাস্ত প্রধান শিক্ষককে বৃহস্পতিবার (১৫ ডিসেম্বর)...

কুষ্টিয়ায় পৃথক সড়ক দুর্ঘটনায় নিহত ২

কুষ্টিয়ায় পৃথক সড়ক দুর্ঘটনায় একটি শিশুসহ দু’জনের মৃত্যু হয়েছে।   বৃহস্পতিবার (১৫ ডিসেম্বর) দুপুরের দিকে...

পাসপোর্ট সংশোধনে সরকারের নতুন নির্দেশনা

এনআইডির তথ্য অনুযায়ী পাসপোর্ট রি-ইস্যুর নির্দেশ স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জাতীয় পরিচয়পত্রে (এনআইডি) দেওয়া তথ্য অনুযায়ী পাসপোর্ট...

আরও পড়ুন

কুষ্টিয়ায় আর্জেন্টিনা-ব্রাজিলের পতাকা প্রতিযোগিতা

কাতার বিশ্বকাপ শুরু হওয়ার বাকি মাত্র একদিন। বিশ্বকাপ আসলেই বাংলাদেশে শুরু হয়ে যায় ব্রাজিল...

দেশ সেরা ক্রিকেটার হতে চাই কুষ্টিয়ার দৌলতপুরের দুই সন্তান

ফাইনালে জায়গা করে নেওয়া দুটি দলে গুরুত্বপূর্ণ ভূমিকায় রয়েছে কুষ্টিয়া জেলার দৌলতপুর উপজেলার, গাছেরদিয়ার...

রেকর্ড ৪২ লাখ টাকায় বিক্রি হলো মাশরাফীর ব্রেসলেট

মাশরাফীর হাতেই থাকছে ভালোবাসার ব্রেসলেট। বাংলাদেশ ক্রিকেটের জীবন্ত কিংবদন্তীর হাতের ছোঁয়া এক সামান্য ব্রেসলেটকে অসামান্য...