Thursday, March 28, 2024
প্রচ্ছদবিনোদনঢালিউডঅনুকরণ বা অনুসরণ হতেই পারে কিন্তু ‘ক্যাপ্টেন খান’ নকল নয় (টিজার)

অনুকরণ বা অনুসরণ হতেই পারে কিন্তু ‘ক্যাপ্টেন খান’ নকল নয় (টিজার)

Published on

শাকিব খান অভিনীত ওয়াজেদ আলী সুমন পরিচালিত ‘ক্যাপ্টেন খান’ ছবিটি আসছে কোরবানি ঈদে মুক্তি পাবে প্রযোজনা প্রতিষ্ঠান শাপলা মিডিয়ার ব্যানারে। ছবিতে শাকিব খানের নায়িকা শবনম বুবলী ও কলকাতার পায়েল মুখার্জি।

শুরুতে মৌলিক গল্প দাবী করা হলেও এখন সে জায়গা থেকে অনেকটাই সরে এসেছে প্রযোজনা প্রতিষ্ঠান শাপলা মিডিয়া। এখন পর্যন্ত প্রকাশিত বিভিন্ন লুক ও শ্যুটিং এর ছবি দেখে ধারণা করা হচ্ছিল শাকিব খানের এ ছবিটি একটি তামিল ছবির অনুকরণে নির্মিত হচ্ছে।

এদিকে ফার্ষ্টলুক প্রকাশের পর আজ ইউটিউবে উন্মুক্ত করা হয়েছে ক্যাপ্টেন খান ছবির টিজার। দুই মিনিটের এই টিজার দেখে বেশ ভালোভাবেই বুঝা যাচ্ছে তামিল ‘আনজান’ ছবির গল্পের সাথে অনেকটাই মিল আছে ক্যাপ্টেন খান ছবির। তামিল ছবির গল্পের সাথে মিল বিষয়টি নিয়ে এবার মুখ খুলেছে প্রযোজনা প্রতিষ্ঠান শাপলা মিডিয়া।

শাপলা মিডিয়ার ব্যানারে শাকিব-বুবলি অভিনীত ক্যাপ্টেন খান ছবিটি ‘আনজান’ ছবির কপিরাইট নিয়ে বানানো হয়েছে কিনা জানতে চাইলে শাপলা মিডিয়ার ম্যানেজার মোহাম্মদ বাদল জানিয়েছেন ‘ আসলে আমাদের ছবিটি সম্পূর্ণ মৌলিক আমি বলব না। আমাদের ছবি নকল না। অনেকে অনেক কিছুই বলতে পারে। তবে হ্যাঁ কিছু কিছু জায়গায় মিল থাকতে পারে, এটা যেহেতু আমাদের একই উপমহাদেশের ছবি সেক্ষেত্রে কিছু কিছু জায়গায় মিল থাকতেই পারে। আমাদের দেশের অনেক ছবির সাথেও তো ইন্ডিয়ান কিছু ছবির মিল আছে সেজন্যই তো আর এটা নকল হয় না’।

এসময় তিনি আরো বলেন, ‘আমরা যদি হুবহু কোন কিছু কপি করি সেক্ষেত্রে আমরা কপিরাইট নিব। এখানে আমরা কোন ছবির পুরোপুরি কপি করি নাই। আপনাকে আমি অনুসরণ করতেই পারি। এটা কিন্তু নকল না। অনুকরণ বা অনুসরণ হতেই পারে কিন্তু নকল একটা অন্য বিষয়। আর আমাদের জানা আছে কপিরাইট ইস্যুতে আইনগতভাবে কি করলে কি হতে পারে। আর বাকী যা কিছু পরিচালক ভালো জানেন। তবে আমার জানামতে ক্যাপ্টেন খান কোন নকল ছবি না’।

‘ক্যাপ্টেন খান’ ছবিটির শ্যুটিং চলাকালীন সময়ে ফেসবুকের কল্যানে ছবিটির বেশ কিছু স্থিরচিত্র প্রকাশ্যে এসেছিল। আর তা থেকেই ধারণা করা হয়েছিল, এ ছবিটি তামিল জনপ্রিয় অ্যাকশন ছবি ‘আনজান’ এর অনুকরণে বানানো হচ্ছে। ‘আনজান’ ছবিটিতে নায়ক তামিল সুপারষ্টার সুরিয়া। হিন্দি ভাষায় ডাবিং করে ‘আনজান’ মুক্তি পেয়েছে ‘খতরনাক খিলারি-২’ নামে। ছবিটি এখনো ইউটিউবে আছে।

এ ছবিতে আরেক নায়ক আছেন বিদ্যুৎ। ‘ক্যাপ্টেন খান’ ছবিতেও রয়েছে দুজন নায়ক। একজন ঢালিউড কিং শাকিব খান। অন্যজন সম্রাট। তামিল ছবির নায়ক সুরিয়ার চরিত্রে এখানে রয়েছেন শাকিব খান। আর বিদ্যুতের চরিত্রে রয়েছেন সম্রাট। ছবিটিতে দুজনকেই দেখা যাবে ভয়ঙ্কর সন্ত্রাসী রুপে।

‘ক্যাপ্টেন খান’ ছবিতে আরো অভিনয় করছেন জনপ্রিয় বলিউড অভিনেতা আশীষ বিদ্যার্থী। ছবিতে বুবলির বাবার চরিত্রে অভিনয় করেছেন তিনি। ছবির আরেক বিশেষ আকর্ষণ হলেন জনপ্রিয় খল-অভিনেতা মিশা সওদাগর।

ক্যাপ্টেন খান ছবির টিজার দেখতে ক্লিক করুন-

সর্বশেষ

কুষ্টিয়ায় আর্জেন্টিনা-ব্রাজিল সমর্থকদের সংঘর্ষে আহত ৭

কুষ্টিয়া সদর উপজেলায় বিশ্বকাপ ফুটবলের ফাইনাল খেলা নিয়ে বাগ্‌বিতণ্ডার পর সংঘর্ষে জড়িয়ে অন্তত সাতজন...

কুষ্টিয়ায় শিক্ষার্থীকে শ্লীলতাহানি, বরখাস্ত প্রধান শিক্ষককে পুলিশে সোপর্দ

কুষ্টিয়ার কুমারখালীতে পঞ্চম শ্রেণীর এক শিক্ষার্থীকে শ্লীলতাহানির মামলায় বরখাস্ত প্রধান শিক্ষককে বৃহস্পতিবার (১৫ ডিসেম্বর)...

কুষ্টিয়ায় পৃথক সড়ক দুর্ঘটনায় নিহত ২

কুষ্টিয়ায় পৃথক সড়ক দুর্ঘটনায় একটি শিশুসহ দু’জনের মৃত্যু হয়েছে।   বৃহস্পতিবার (১৫ ডিসেম্বর) দুপুরের দিকে...

পাসপোর্ট সংশোধনে সরকারের নতুন নির্দেশনা

এনআইডির তথ্য অনুযায়ী পাসপোর্ট রি-ইস্যুর নির্দেশ স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জাতীয় পরিচয়পত্রে (এনআইডি) দেওয়া তথ্য অনুযায়ী পাসপোর্ট...

আরও পড়ুন

ফারুকীর সিনেমায় যুক্ত হলেন এ আর রহমান

মোস্তফা সরয়ার ফারুকীর নির্মাণ করেছেন ‘নো ল্যান্ডস ম্যান’ নামের সিনেমা। এরইমধ্যে ছবিটির শুটিং শেষ...

মিরপুরের নন্দিতা সিনেমা হল এখন শুধুই স্মৃতি

কুষ্টিয়ার মিরপুর উপজেলার প্রানকেন্দ্রের একমাত্র বিনোদন কেন্দ্র “নন্দিতা” সিনেমা হলটি ভেঙ্গে ফেলার মাধ্যম এটি...

কৌতুক অভিনেতা আনিসুর রহমান আর নেই

বাংলা চলচ্চিত্রের স্বনামধন্য কৌতুক অভিনেতা আনিসুর রহমান আর নেই। তিনি গতকাল (২৮ এপ্রিল) রাত...