Sunday, February 25, 2024
প্রচ্ছদখুলনা বিভাগকুষ্টিয়া২য় বারের মত অনুষ্ঠিত হতে যাচ্ছে কুষ্টিয়া জিলা স্কুল ঈদ পূর্নমিলনী ও...

২য় বারের মত অনুষ্ঠিত হতে যাচ্ছে কুষ্টিয়া জিলা স্কুল ঈদ পূর্নমিলনী ও ক্রিকেট টুর্নামেন্ট

Published on

‘কুষ্টিয়া জিলা স্কুল’ মাঠে সাবেক শিক্ষার্থীদের আয়োজনে ঈদ পূর্নমিলনী ও ক্রিকেট টুর্নামেন্ট অনুষ্ঠিত হতে যাচ্ছে । আসছে ‘খুশির ঈদ’ পবিত্র ঈদ-ঊল ফিতর। এই খুশির দিনে আরো খুশি ছড়িয়ে দিতেই যান্ত্রিকতার এই জীবনে স্কুল জীবনকে পূর্ণউৎজীবিত করার লক্ষে ১ম বারের সফলতার পরে ২য় বারের মত ঈদের ২য় ও ৩য় দিন”অনুষ্ঠিত হতে যাচ্ছে ঈদ পুনর্মিলনী ও ক্রিকেট টুর্নামেন্ট।

আয়োজক গোলাম মাহমুদ রুবেল বলেন, এই আয়োজনের মধ্য দিয়ে জিলা স্কুলের প্রাক্তন শিক্ষার্থীদের দুটি দিন আমরা ফিরে পাবো স্কুল জীবনের ফেলে আসা কিছু প্রানের মুহূর্ত গুলো । ব্যাটে -বলে বড় ভাই,ছোট ভাই,বন্ধু-বান্ধব মিলিত হবো ভালবাসার এক লড়ায়ে যেখানে জয়-পরাজয় নয় একই সাথে কাধেঁকাধঁ মিলিয়ে মাঠে ছোট-বড় স্মৃতির ভাগাভাগি করে ফিরে যাবো সেই পুরোনো ভালবাসার ভ্রাতৃত্বের বন্ধনে।

তিনি বলেন, জীবনের শ্রেষ্ঠ মুহূর্ত গুলোর প্রতিটি পাতায় স্কুল জীবনের কোন না কোন ছোট-বড় স্মৃতির ছাপ আজও রয়ে গেছে। যান্ত্রিকতার এই জীবনেও প্রতিটা মুহূর্তই স্কুল জীবনের ফেলে আসা কতনা মধুর স্মৃতিকে আমরা স্বরণ করি। কিন্তু কেন জানি শত ব্যস্ততার মাঝে খুব কাছ থেকে ফিরে যাওয়া সম্ভব হয়ে ওঠে না প্রাণের সেই বিদ্যাপীঠে। তবুও স্কুলের প্রতি ভালবাসার টানে পাগল মনটা বার বারই ছুটে যেতে চাই সেই প্রাণের জায়গাটিতে। যেখানে জমা আছে শৈশবের প্রতিটি বেড়ে ওঠার এক একটি পথচলা রঙিন স্মৃতি । যে গাছের শিকড়ের ওপরে আজও দাঁড়িয়ে আমি- আমরা। সেই ভালবাসার সমস্ত অংশ জুড়েই যে শিক্ষা প্রতিষ্ঠানের বিরাজ তা হল”কুষ্টিয়া জিলা স্কুল”। প্রাণের ‘কুষ্টিয়া জিলা স্কুল’ “মাঠে সাবেক শিক্ষার্থীদের আয়োজনে ঈদ পূর্নমিলনী ও ক্রিকেট টুর্নামেন্টের আয়োজন করতে যাচ্ছি। যাতে করে এই দুটি দিন আমরা ফিরে পাবো স্কুল জীবনের ফেলে আসা কিছু প্রানের মুহূর্ত। ব্যাটে -বলে বড় ভাই,ছোট ভাই,বন্ধু-বান্ধব মিলিত হবো ভালবাসার এক লড়ায়ে যেখানে জয়-পরাজয় নয় একই সাথে কাধেঁকাধঁ মিলিয়ে মাঠে ছোট-বড় স্মৃতির ভাগাভাগি করে ফিরে যাবো সেই পুরোনো ভালবাসার ভ্রাতৃত্বের বন্ধনে।

এই আনন্দন ভাগাভাগি করে নেবো জিলা স্কুলের প্রাক্তন ছাত্রদের সমন্বয়ে ২ দিনের আয়োজনে প্রথম দিনেই সকলের সম্মতিক্রমে কমিটি করার সিদ্ধান্ত গ্রহণ হয়েছে, ১৯৬১ সাল থেকে ২০১৮ সালের প্রতি ব্যাচের ও সকল প্রাক্তন ছাত্রদের উপস্থিতি সহযোগিতা কামনা করেছেন আয়োজকরা। এই আয়োজন প্রাক্তন ছাত্রের জন্য, “পবিত্র ঈদ-ঊল-ফিতর” ঈদের খুশীর আমেজে ‘ঈদ পুনর্মিলনী ও ক্রিকেট টুর্নামেন্ট সকলের মাঝে নতুন এক আনন্দ বার্তা বয়ে আনবে বলে আশা প্রকাশ করেন আয়োজকরা।

সর্বশেষ

কুষ্টিয়ায় আর্জেন্টিনা-ব্রাজিল সমর্থকদের সংঘর্ষে আহত ৭

কুষ্টিয়া সদর উপজেলায় বিশ্বকাপ ফুটবলের ফাইনাল খেলা নিয়ে বাগ্‌বিতণ্ডার পর সংঘর্ষে জড়িয়ে অন্তত সাতজন...

কুষ্টিয়ায় শিক্ষার্থীকে শ্লীলতাহানি, বরখাস্ত প্রধান শিক্ষককে পুলিশে সোপর্দ

কুষ্টিয়ার কুমারখালীতে পঞ্চম শ্রেণীর এক শিক্ষার্থীকে শ্লীলতাহানির মামলায় বরখাস্ত প্রধান শিক্ষককে বৃহস্পতিবার (১৫ ডিসেম্বর)...

কুষ্টিয়ায় পৃথক সড়ক দুর্ঘটনায় নিহত ২

কুষ্টিয়ায় পৃথক সড়ক দুর্ঘটনায় একটি শিশুসহ দু’জনের মৃত্যু হয়েছে।   বৃহস্পতিবার (১৫ ডিসেম্বর) দুপুরের দিকে...

পাসপোর্ট সংশোধনে সরকারের নতুন নির্দেশনা

এনআইডির তথ্য অনুযায়ী পাসপোর্ট রি-ইস্যুর নির্দেশ স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জাতীয় পরিচয়পত্রে (এনআইডি) দেওয়া তথ্য অনুযায়ী পাসপোর্ট...

আরও পড়ুন

কুষ্টিয়ায় আর্জেন্টিনা-ব্রাজিল সমর্থকদের সংঘর্ষে আহত ৭

কুষ্টিয়া সদর উপজেলায় বিশ্বকাপ ফুটবলের ফাইনাল খেলা নিয়ে বাগ্‌বিতণ্ডার পর সংঘর্ষে জড়িয়ে অন্তত সাতজন...

কুষ্টিয়ায় পৃথক সড়ক দুর্ঘটনায় নিহত ২

কুষ্টিয়ায় পৃথক সড়ক দুর্ঘটনায় একটি শিশুসহ দু’জনের মৃত্যু হয়েছে।   বৃহস্পতিবার (১৫ ডিসেম্বর) দুপুরের দিকে...

কুষ্টিয়ায় স্বামী-স্ত্রী পরিচয়ে হোটেলে, কলেজছাত্রীর মৃত্যুর পর যুবক আটক

কুষ্টিয়ায় একটি আবাসিক হোটেলে শয্যা বিশ্বাস (১৮) নামে এক কলেজছাত্রীর মৃত্যু হয়েছে। এ ঘটনায়...