Wednesday, July 24, 2024
প্রচ্ছদখেলাক্রিকেট১৫ সদস্যের স্কোয়াড,৭ ক্রিকেটারই খুলনার

১৫ সদস্যের স্কোয়াড,৭ ক্রিকেটারই খুলনার

Published on

আর মাত্র ৪২ দিনের অপেক্ষা। এরপরই মাঠে গড়াবে ক্রিকেটের সবচেয়ে জমজমাট আসর ওয়ানডে বিশ্বকাপ। চলতি বছরের ৩০ মে ইংল্যান্ড ও ওয়েলসের মাঠে পর্দা উঠছে আইসিসি ওয়ানডে বিশ্বকাপের ১২তম আসরের। বিশ্বকাপকে সামনে রেখে ইতোমধ্যেই দল ঘোষণা করেছে বাংলাদেশ।

গেল ১৬ এপ্রিল, মঙ্গলবার দুপুরে আসন্ন ওয়ানডে বিশ্বকাপের দ্বাদশ আসর সামনে রেখে ১৫ সদস্যের স্কোয়াড ঘোষণা করে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। ১৫ সদস্যর এই দলে ১৩ জনের নাম আগে থেকেই অনুমেয় ছিল। দ্বিধা ছিল কেবল দুটি জায়গা নিয়ে। এই দুই জায়গার একটিতে চমক হিসেবে বিশ্বকাপ দলে ডাক পেয়েছেন এখন পর্যন্ত কোনো ওয়ানডে ম্যাচ না খেলা আবু জায়েদ রাহী।

এর চেয়েও বড় চমক হলো, বিশ্বকাপ স্কোয়াডে থাকা ১৫ সদস্যের সাতজনই হলেন খুলনা বিভাগের ক্রিকেটার। এখানেই শেষ নয়, বিশ্বকাপের এবারের আসরে বাংলাদেশ দলকে নেতৃত্ব দিতে যাওয়া মাশরাফি বিন মুর্তজা ও সহ-অধিনায়ক সাকিব আল হাসানও খুলনা বিভাগের ক্রিকেটার।

আসন্ন ইংল্যান্ড বিশ্বকাপে বাংলাদেশকে নেতৃত্ব দেবেন মাশরাফি বিন মর্তুজা। ডানহাতি এই পেসার নড়াইলের সন্তান। বিশ্বকাপের মঞ্চে তার ডেপুটি হিসেবে দায়িত্ব পালন করতে যাওয়া সাকিবের বাড়ি মাগুরায়।

মাশরাফি-সাকিব ছাড়াও বিশ্বকাপ স্কোয়াডে থাকা খুলনা বিভাগের ক্রিকেটারদের মধ্যে রয়েছেন রুবেল হোসেন (বাগেরহাট), মোহাম্মদ মিঠুন (কুষ্টিয়া), মেহেদী হাসান মিরাজ (খুলনা) এবং সৌম্য সরকার ও মুস্তাফিজুর রহমান (সাতক্ষীরা)। বিশ্বকাপ স্কোয়াডে খুলনার সাত কৃতি সন্তান সুযোগ পাওয়ায় মাশরাফি, সাকিব, রুবেল, মুস্তাফিজ, মিরাজ, সৌম্য, মিঠুনদেরকে নিয়ে ইতিমধ্যেই খুলনাবাসীর মধ্যে তৈরি হয়েছে বাড়তি উন্মাদনা। তাদের একটাই প্রত্যাশা, বিশ্বকাপে ভালো কিছু উপহার দেবেন তারা।

খুলনা থেকে ৭ ক্রিকেটার বিশ্বকাপ স্কোয়াডে জায়গা করে নিলেও জাতীয় দলে নেই ঢাকা বিভাগের কোনো ক্রিকেটার। বাকি আট ক্রিকেটারের মধ্যে ময়মনসিংহ, রাজশাহী ও চট্টগ্রাম বিভাগ থেকে বিশ্বকাপ স্কোয়াডে আছেন দুজন করে ক্রিকেটার। এ ছাড়া রংপুর ও সিলেট বিভাগ থেকে বিশ্বকাপ স্কোয়াডে জায়াগ পেয়েছেন একজন করে ক্রিকেটার।

এর মধ্যে ময়মনসিংহ বিভাগ থেকে মাহমুদউল্লাহ রিয়াদ ও মোসাদ্দেক হোসেন সৈকত, রাজশাহী বিভাগ থেকে মুশফিকুর রহিম ও সাব্বির রহমান এবং চট্টগ্রাম থেকে বিশ্বকাপ স্কোয়াডে আছেন তামিম ইকবাল ও মোহাম্মদ সাইফউদ্দিন। এ ছাড়া সিলেট বিভাগ থেকে আবু জায়েদ রাহী ও রংপুর বিভাগ থেকে আসন্ন ওয়ানডে বিশ্বকাপের স্কোয়াডে রয়েছেন লিটন কুমার দাস।

সর্বশেষ

কুষ্টিয়ায় আর্জেন্টিনা-ব্রাজিল সমর্থকদের সংঘর্ষে আহত ৭

কুষ্টিয়া সদর উপজেলায় বিশ্বকাপ ফুটবলের ফাইনাল খেলা নিয়ে বাগ্‌বিতণ্ডার পর সংঘর্ষে জড়িয়ে অন্তত সাতজন...

কুষ্টিয়ায় শিক্ষার্থীকে শ্লীলতাহানি, বরখাস্ত প্রধান শিক্ষককে পুলিশে সোপর্দ

কুষ্টিয়ার কুমারখালীতে পঞ্চম শ্রেণীর এক শিক্ষার্থীকে শ্লীলতাহানির মামলায় বরখাস্ত প্রধান শিক্ষককে বৃহস্পতিবার (১৫ ডিসেম্বর)...

কুষ্টিয়ায় পৃথক সড়ক দুর্ঘটনায় নিহত ২

কুষ্টিয়ায় পৃথক সড়ক দুর্ঘটনায় একটি শিশুসহ দু’জনের মৃত্যু হয়েছে।   বৃহস্পতিবার (১৫ ডিসেম্বর) দুপুরের দিকে...

পাসপোর্ট সংশোধনে সরকারের নতুন নির্দেশনা

এনআইডির তথ্য অনুযায়ী পাসপোর্ট রি-ইস্যুর নির্দেশ স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জাতীয় পরিচয়পত্রে (এনআইডি) দেওয়া তথ্য অনুযায়ী পাসপোর্ট...

আরও পড়ুন

দেশ সেরা ক্রিকেটার হতে চাই কুষ্টিয়ার দৌলতপুরের দুই সন্তান

ফাইনালে জায়গা করে নেওয়া দুটি দলে গুরুত্বপূর্ণ ভূমিকায় রয়েছে কুষ্টিয়া জেলার দৌলতপুর উপজেলার, গাছেরদিয়ার...

রেকর্ড ৪২ লাখ টাকায় বিক্রি হলো মাশরাফীর ব্রেসলেট

মাশরাফীর হাতেই থাকছে ভালোবাসার ব্রেসলেট। বাংলাদেশ ক্রিকেটের জীবন্ত কিংবদন্তীর হাতের ছোঁয়া এক সামান্য ব্রেসলেটকে অসামান্য...

‘মা’ দিবসে কন্যার বাবা হলেন এনামুল হক বিজয়

দিবসগুলো যেন এনামুল হক বিজয়ের জন্য। এই যেমন বিজয় দিবসে জন্ম বলেই তার নাম...