Thursday, May 23, 2024
প্রচ্ছদবাংলাদেশরংপুর বিভাগহেলমেট ছাড়া তেল দেয়া হচ্ছে না চালকদের

হেলমেট ছাড়া তেল দেয়া হচ্ছে না চালকদের

Published on

সম্প্রতি মোটরসাইকেল চালকের মাথায় হেলমেট না থাকলে ওই চালককে পেট্রল বা অকটেন না দিতে পাম্প মালিকদের প্রতি অনুরোধ জানিয়েছেন রংপুর জেলা পুলিশ।

প্রশাসনের আহ্বানের সাড়া দিয়ে হেলমেটবিহীন মোটরসাইকেল চালকদের কাছে পেট্রল ও অকটেন বিক্রি করছেন না পাম্প মালিকরা। সম্প্রতি নগরীর বেশ কয়েকটি তেল এমন চিত্র দেখা গেছে। এ অবস্থায় বাধ্য হয়ে চালকরা পাম্পের পাশে মোটরসাইকেল রেখে দোকান থেকে নতুন হেলমেট কিনে তা দেখিয়ে পেট্রল বা অকটেন সংগ্রহ করছেন।

নগরীর শাপলা চত্বরে ইউনিক পাম্প, শাপলা ব্রিজ সংলগ্ন রহমান পাম্প, সাতমাথা রোডের আব্দুল্লাহ্ পাম্প, স্টেশন রোডে ছালেক পাম্প, বাংলাদেশ ব্যাংক মোড়, কেন্দ্রীয় বাস টার্মিনাল এলাকার পাম্পে হেলমেটবিহীন চালকদের অনেকে তেল নিতে এসে ফিরে যান।

এর আগে গত বুধবার দুপুরে রংপুর জেলা পুলিশের পক্ষে অতিরিক্ত পুলিশ সুপার সাইফুর রহমান সাইফ পাম্প মালিক সমিতির সভাপতি মোস্তফা সরোয়ার টিটুকে হেলমেট ছাড়া চালকদের জ্বালানি বিক্রি না করার আহ্বান জানান।

পেট্রোল পাম্প মালিক সমিতির সভাপতি মোস্তফা সরোয়ার টিটু জানান, জেলা পুলিশের পক্ষ থেকে হেলমেট ছাড়া চালকদের কাছে পেট্রোল বিক্রি না করতে তাদের অনুরোধ করা হয়েছে। বিষয়টি তারা গুরুত্ব সহকারে নিয়েছে। মানুষ যাতে পাম্পে এসে হয়রানির শিকার না হয়, সেই জন্য জনসচেতনতা বাড়াতে প্রয়োজনে পোস্টারিং করা হবে।

তিনি জানান, রংপুরে ৩৭টি পেট্রল পাম্প রয়েছে। পেট্রল নিতে মোটরসাইকেল চালকদের পাম্পে আসতে হয়। এই পাম্প থেকে প্রতিদিন শত শত লিটার পেট্রল বিক্রি হয়। এই সিদ্ধান্ত বাস্তবায়ন করা গেলে সড়ক দুর্ঘটনা অনেকটাই কমে আসবে বলে মনে করেন তিনি।

রংপুরের অতিরিক্ত পুলিশ সুপার সাইফুর রহমান সাইফ জানান, সড়ক-মহাসড়ক ছাড়াও আঞ্চলিক সড়কেও এখন অহরহ মোটরসাইকেল দুর্ঘটনা ঘটছে। মাথায় হেলমেট না থাকার কারণে দুর্ঘটনায় চালক ও আরোহীদের প্রায়ই বড় ধরনের ক্ষতি হচ্ছে। হেলমেট থাকলে এ ক্ষতি কম হয়। তাই পাম্প মালিকদের এ অনুরোধ করা হয়েছে।

সর্বশেষ

কুষ্টিয়ায় আর্জেন্টিনা-ব্রাজিল সমর্থকদের সংঘর্ষে আহত ৭

কুষ্টিয়া সদর উপজেলায় বিশ্বকাপ ফুটবলের ফাইনাল খেলা নিয়ে বাগ্‌বিতণ্ডার পর সংঘর্ষে জড়িয়ে অন্তত সাতজন...

কুষ্টিয়ায় শিক্ষার্থীকে শ্লীলতাহানি, বরখাস্ত প্রধান শিক্ষককে পুলিশে সোপর্দ

কুষ্টিয়ার কুমারখালীতে পঞ্চম শ্রেণীর এক শিক্ষার্থীকে শ্লীলতাহানির মামলায় বরখাস্ত প্রধান শিক্ষককে বৃহস্পতিবার (১৫ ডিসেম্বর)...

কুষ্টিয়ায় পৃথক সড়ক দুর্ঘটনায় নিহত ২

কুষ্টিয়ায় পৃথক সড়ক দুর্ঘটনায় একটি শিশুসহ দু’জনের মৃত্যু হয়েছে।   বৃহস্পতিবার (১৫ ডিসেম্বর) দুপুরের দিকে...

পাসপোর্ট সংশোধনে সরকারের নতুন নির্দেশনা

এনআইডির তথ্য অনুযায়ী পাসপোর্ট রি-ইস্যুর নির্দেশ স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জাতীয় পরিচয়পত্রে (এনআইডি) দেওয়া তথ্য অনুযায়ী পাসপোর্ট...

আরও পড়ুন

কুষ্টিয়া-ঝিনাইদহ এলাকার ৬ ডাকাত কুড়িগ্রাম থেকে অস্ত্রসহ গ্রেফতার

কুড়িগ্রামের রৌমারীতে আন্তঃজেলা ডাকাত চক্রের ৬ সদস্যকে ডাকাতির প্রস্তুতিকালে দেশীয় অস্ত্রসহ গ্রেফতার করেছে রৌমারী...

রংপুরে বিয়ের গাড়ি পুকুরে পড়ে আহত ৩০

রংপুরের পীরগাছায় বিয়ের গাড়ি পুকুরে পড়ে অন্তত ৩০ জন আহত হয়েছেন। আহতের মধ্যে তিন...

রংপুরে বাসচাপায় দুইজন নিহত, আহত ২০

রংপুরে নিয়ন্ত্রণহীন বাসের চাপায় প্রাণ হারিয়েছেন দুই পথচারী। এ ঘটনায় আহত হয়েছেন অন্তত ২০...