Tuesday, December 6, 2022
প্রচ্ছদকুষ্টিয়াকুষ্টিয়া সদরহামলার বিচার না হলে আত্মহত্যার হুমকি ছাত্রলীগ নেতার

হামলার বিচার না হলে আত্মহত্যার হুমকি ছাত্রলীগ নেতার

Published on

কুষ্টিয়া জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক শেখ হাফিজ চ্যালেঞ্জ গণধোলাইয়ের শিকার হয়েছেন। রক্তাক্ত অবস্থায় তিনি কুষ্টিয়ার আড়াইশ শয্যার হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন। মঙ্গলবার (২২ নভেম্বর) বিকাল ৩টার দিকে কুষ্টিয়া শহরের পিটিআই রোড এলাকায় তার ওপর এই হামলার ঘটনা ঘটে। হামলাকারীদের আইনের আওতায় নেয়া না হলে আত্মহত্যার হুমকিও দেন তিনি। 

তবে হামলাকারীদের দাবি শেখ হাফিজ চ্যালেঞ্জ ওই বাড়িতে অসামাজিক কাজে লিপ্ত ছিলেন। যদিও শেখ হাফিজ চ্যালেঞ্জের দাবি ঘটনা পরিকল্পিত।

স্থানীয় সূত্র জানায়, দুপুর আড়াইটার দিকে শহরের পিটিআই রোডস্থ একটি তিনতলা বাড়িতে একদল যুবক জোরপূর্বক ঢুকে জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক শেখ হাফিজ চ্যালেঞ্জকে মারধর করে। ওই বাড়িতে অসামাজিক কাজে লিপ্ত থাকার অভিযোগ তোলা হয় তার বিরুদ্ধে। পরে পুলিশ ঘটনাস্থল থেকে তাকে উদ্ধার করে।

নাম প্রকাশে অনিচ্ছুক কয়েকজন জানান, শেখ হাফিজ চ্যালেঞ্জ প্রায়ই ওই বাড়িতে যাতায়াত করতেন। খারাপ প্রকৃতির মানুষ ওই বাড়িতে যাতায়াত করেন বলেও জানান তিনি। 

তবে এবিষয়ে শেখ হাফিজ চ্যালেঞ্জ জানান, দুপুর আড়াইটার দিকে কুষ্টিয়া শহরের বড় বাজার এলাকায় জেলা আওয়ামী লীগের এক নেতার সঙ্গে দেখা করার উদ্দেশ্যে যান। কিন্তু সেখানে ১০-১২ জন যুবক তার পিছু নেয়। পরে কোনমতে সেখান থেকে কুষ্টিয়া আদালত পাড়ায় আসেন। পিটিআই রোডস্থ তার খালার বাড়িতে দুপুরের খাবার খেতে যান তিনি। এ সময় তার পিছু নেয়া যুবকরা তার বাড়িতে অতর্কিতভাবে ঢুকে পড়ে। এ সময় তিনি ঘরের মধ্যে থাকা টয়লেটের ছাদের ওপর স্টোর রুমে আত্মগোপন করলে সেখান থেকে টেনে হিঁচড়ে বের করে আনা হয় তাকে। এরপর লাঠিসোটা দিয়ে বেদম পেটানো হয়। এতে রক্তাক্ত হন তিনি। তবে অসামাজিক কাজে লিপ্ত থাকার অভিযোগ অস্বীকার করেন তিনি। যে বাড়ির ঘটনা সেটি তার খালা শিরিনা বেবিনের বাড়ি।

তিনি আরো বলেন, ‘প্রতিপক্ষের নেতা-কর্মীরা আমাকে হত্যার উদ্দেশ্যে আমার ওপর আতর্কিত সন্ত্রাসী হামলা করেছে। আমি ছাত্রলীগের নামধারী ওইসব হামলাকারীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানাচ্ছি। তাদের উপযুক্ত বিচার চাই। সঠিক বিচার না পেলে আমি আত্মহত্যা করব।’

এদিকে হামলার শিকার জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক শেখ হাফিজ চ্যালেঞ্জ বিকেলে হামলাকারীদের গ্রেপ্তারে শহরের পাঁচ রাস্তার মোড়ে কয়েকজন নেতাকর্মীকে নিয়ে বিক্ষোভ মিছিল করেন। এ সময় গণমাধ্যম কর্মীদের জানান হামলাকারীদের আইনের আওতায় নেয়া না হলে আত্মহত্যা করবেন। 

এবিষয়ে কুষ্টিয়া জেলা ছাত্রলীগের সভাপতি আতিকুর রহমান অনিকের সঙ্গে মুঠোফোনে যোগাযোগ করার চেষ্টা করা হলে তিনি ফোন রিসিভ করেননি। 

কুষ্টিয়া মডেল থানার অফিসার ইনচার্জ দেলোয়ার রহমান খান জানান, কুষ্টিয়া শহরের পিটিআই রোডস্থ কুদ্দুস নামে এক ব্যক্তি ওই বাড়িতে ভাড়াটিয়া হিসেবে থাকেন। শুনেছি সেখানে অসামাজিক কাজ হয়ে আসছে। চ্যালেঞ্জের বিরুদ্ধে এমনই অভিযোগে স্থানীয়রা সেখানে হামলা চালায়। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করছে। বিষয়টি তদন্ত করে দেখা হচ্ছে। অপরাধীদের ছাড় দেওয়া হবে না। হামলাকারীদের আইনের আওতায় আনা হবে। পুলিশ ঘটনাস্থল থেকে চ্যালেঞ্জকে উদ্ধার করে নিরাপদ আশ্রয়ে নেয়। 

নেতাকর্মীকে নিয়ে বিক্ষোভ মিছিলবেশ কিছুদিন ধরেই ছাত্রলীগের আভ্যন্তরীণ কোন্দলের শিকার হয়ে কোণঠাসা হয়ে পড়েন শেখ হাফিজ চ্যালেঞ্জ ও তার অনুসারীরা। খোদ ছাত্রলীগের নেত্রী তার বিরুদ্ধে যৌন হয়রানীর অভিযোগ আনেন।

হাসপাতাল ও স্থানীয় সূত্রে জানা গেছে, বিকাল ৩টার দিকে শেখ হাফিজ চ্যালেঞ্জ তার খালা বাড়িতে বেড়াতে গিয়েছিল। পিটিআই রোড এলাকায় খালা বাড়িতে  প্রতিপক্ষের লোকজন তার ওপর হামলা করে। হামলাকারীদের আঘাতে চ্যালেঞ্জের মাথা, মুখ সহ শরীরের বিভিন্ন জায়গায় জখম হয়। খবর পেয়ে পুলিশ তাকে উদ্ধার করে কুষ্টিয়া জেনারেল হাসপাতালে ভর্তি করে।

এ বিষয়ে কথা বলার জন্য কুষ্টিয়া জেনারেল হাসপাতালে আবাসিক মেডিকেল অফিসার (আরএমও) আশরাফুল আলমের মুঠোফোনে একাধিকবার কল করলেও তিনি রিসিভ করেননি।

সর্বশেষ

কুষ্টিয়ায় মর্মান্তিক সড়ক দুর্ঘটনায় ঝরে গেল ২ প্রাণ

কুষ্টিয়া ভেড়ামারা উপজেলায় ট্রাকের চাপায় মোটরসাইকেল চালকসহ দুইজন নিহত হয়েছেন। শনিবার (৩ ডিসেম্বর) সকাল সাড়ে...

ইসলামী বিশ্ববিদ্যালয়ে পাইলিংয়ের সময় ক্রেন ছিড়ে নির্মাণ শ্রমিকের মৃত্যু

ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) নির্মাণাধীন দ্বিতীয় প্রশাসন ভবনের পাশে পাইলিংয়ের সময় মাথার আঘাত পেয়ে দুর্ঘটনাবশত...

এসএসসি পরীক্ষায় যশোর বোর্ডে প্রথম হলেন কুষ্টিয়ার শিক্ষার্থী নাজিফা

এ বছর মাধ্যমিক পরীক্ষায় যশোর বোর্ডে প্রথম হয়েছে কুষ্টিয়া সরকারি বালিকা উচ্চবিদ্যালয়ের শিক্ষার্থী নাজিফা...

টিউশনি করে গোল্ডেন এ প্লাস পেলেন কুষ্টিয়ার জমজ দুই বোন

সংসারের একমাত্র উপার্জনক্ষম বাবা দীর্ঘদিন ধরে মানসিক রোগী। টিউশনি করে কোন রকমে সংসার চালাচ্ছেন...

আরও পড়ুন

এসএসসি পরীক্ষায় যশোর বোর্ডে প্রথম হলেন কুষ্টিয়ার শিক্ষার্থী নাজিফা

এ বছর মাধ্যমিক পরীক্ষায় যশোর বোর্ডে প্রথম হয়েছে কুষ্টিয়া সরকারি বালিকা উচ্চবিদ্যালয়ের শিক্ষার্থী নাজিফা...

কুষ্টিয়া করোনা আপডেট: আক্রান্ত হাজার ছাড়াল | নতুন শনাক্ত ৪৫ জন

কুষ্টিয়া মেডিকেল কলেজের পিসিআর ল্যাব থেকে গত ২৪ ঘন্টায় কুষ্টিয়া জেলার ১২৮ টি রিপোর্ট...

কোরবানির পশুর হাট: কুষ্টিয়ায় মানা হচ্ছে না স্বাস্থ্যবিধি | বাড়ছে সংক্রমণের ঝুঁকি

স্বাস্থ্যবিধি না মেনে কুষ্টিয়ার পশুর হাটে হাজার হাজার মানুষ ভিড় করছে। করোনার ভয়াবহ সংক্রমণের...