Tuesday, March 5, 2024
প্রচ্ছদখুলনা বিভাগনড়াইলস্বাভাবিক জীবনের পথে পা বাড়ালো চুমকি

স্বাভাবিক জীবনের পথে পা বাড়ালো চুমকি

Published on

চুমকি মানসিক প্রতিবন্ধী। ১০ বছর আগে বাবা মারা যান। বাবা মারা যাওয়ার পর মা অন্যত্র বিয়ে করে ঘর করছেন। মেয়ের আর খোঁজ নেননি। প্রতিবন্ধী মেয়েটি কখনোই বাবা-মায়ের আদর, স্নেহ, মমতা পায়নি। ছোটবেলা থেকেই অযত্ন-অবহেলায় বস্তিতে বেড়ে উঠেছে।

চুমকির বাড়ি নড়াইল সদরের আউড়িয়া ইউনিয়নের সীমাখালী গ্রামে। এখন সেখানে আপনজন না থাকায় শহরের গো-হাটখোলা বস্তিতে এক আত্মীয়র কাছে থাকে।

সম্প্রতি ফেসবুকের ‘হৃদয়ে নড়াইল’গ্রুপে কয়েক বন্ধু ‘কিশোরী এই মেয়েটিকে রক্ষা করুন’ শিরোনামে একটি পোস্ট দেন। ওই পোস্ট দেখেই কয়েকজন মানুষ তার চিকিৎসাসহ সার্বিক দেখাশোনার দায়িত্বে এগিয়ে এসেছেন।

‘হৃদয়ে নড়াইল’র অ্যাডমিন এফএম আমিরুল ইসলাম লিটু জানান, মেয়েটির চিকিৎসা হবে ঢাকা মানসিক হাসপাতালে। তাকে আর্থিকভাবে সাহায্য করার জন্য এগিয়ে এসেছেন ইউএস বাংলা এয়ারলাইন্সের ডিএমডি মাহবুব ঢালী, নড়াইল-২ আসনের সম্ভাব্য এমপি প্রার্থী মো. হেমায়েত হোসেন হিমু,৩ জন আমেরকিা প্রবাসী এবং নড়াইল এক্সপ্রেস ফাউন্ডেশন। সার্বিক দেখাশোনা এবং চিকিৎসার দায়িত্বে থাকবেন যমুনা ব্যাংকের ঊর্ধ্বতন কর্মকর্তা শামীম আহমেদ।

শুক্রবার সকাল সাড়ে ১০টায় নড়াইল চৌরাস্তা থেকে তাকে নিয়ে চিকিৎসার জন্য ঢাকায় রওনা হয়েছেন ব্যাংকার শামীম আহমেদসহ ১০ জনের একটি দল।

এ সময় উপস্থিত ছিলেন, জেলা প্রশাসক মো. এমদাদুল হক চৌধুরী, পুলিশ সুপার মোহাম্মদ জসিম উদ্দিন, নড়াইল প্রেস ক্লাবের সভাপতি অ্যাডভোকেট আলমগীর সিদ্দিকী, সাধারণ সম্পাদক মীর্জা নজরুল ইসলাম, সম্মিলিত সাংস্কৃতিক জোটের সাধারণ সম্পাদক শরফুল আলম লিটু ও ‘হৃদয়ে নড়াইল’ গ্রুপের অ্যাডমিন এফএম আমিরুল ইসলাম লিটসহ প্রমুখ।

সর্বশেষ

কুষ্টিয়ায় আর্জেন্টিনা-ব্রাজিল সমর্থকদের সংঘর্ষে আহত ৭

কুষ্টিয়া সদর উপজেলায় বিশ্বকাপ ফুটবলের ফাইনাল খেলা নিয়ে বাগ্‌বিতণ্ডার পর সংঘর্ষে জড়িয়ে অন্তত সাতজন...

কুষ্টিয়ায় শিক্ষার্থীকে শ্লীলতাহানি, বরখাস্ত প্রধান শিক্ষককে পুলিশে সোপর্দ

কুষ্টিয়ার কুমারখালীতে পঞ্চম শ্রেণীর এক শিক্ষার্থীকে শ্লীলতাহানির মামলায় বরখাস্ত প্রধান শিক্ষককে বৃহস্পতিবার (১৫ ডিসেম্বর)...

কুষ্টিয়ায় পৃথক সড়ক দুর্ঘটনায় নিহত ২

কুষ্টিয়ায় পৃথক সড়ক দুর্ঘটনায় একটি শিশুসহ দু’জনের মৃত্যু হয়েছে।   বৃহস্পতিবার (১৫ ডিসেম্বর) দুপুরের দিকে...

পাসপোর্ট সংশোধনে সরকারের নতুন নির্দেশনা

এনআইডির তথ্য অনুযায়ী পাসপোর্ট রি-ইস্যুর নির্দেশ স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জাতীয় পরিচয়পত্রে (এনআইডি) দেওয়া তথ্য অনুযায়ী পাসপোর্ট...

আরও পড়ুন

৩ জনের লাশ কাঁধে নিয়ে ঝাড়ু মিছিল

নড়াইলের লোহাগড়া উপজেলার গন্ডবগ্রামে প্রতিপক্ষের হামলায় নিহত চাচা-ভাতিজাসহ তিনজনের মরদেহ কাঁধে নিয়ে ঝাড়ু মিছিল...

মাশরাফি বিন মুর্তাজা, আপনার দৃষ্টি আকর্ষণ করছি

বাংলাদেশের ক্রিকেটের ইতিহাসে যার নাম স্বর্ণাক্ষরে লেখা থাকবে তিনি আর কেউ নন আমাদের সকলের...

নড়াইল হাসপাতালে ঝড় তুললেন এমপি মাশরাফি

ক্রিকেট খেলার মাঠে বল হাতে ঝড় তুলেন টাইগার ক্যাপ্টেন মাশরাফি বিন মুর্তজা। এবার তিনি...