Thursday, February 29, 2024
প্রচ্ছদকুষ্টিয়াকুষ্টিয়া সদরস্থানীয় সাংসদ ও রাজনৈতিক নেতৃবৃন্দের সাথে আলোচনা করে কুষ্টিয়ায় সুস্থধারার সাংবাদিকতাকে এগিয়ে...

স্থানীয় সাংসদ ও রাজনৈতিক নেতৃবৃন্দের সাথে আলোচনা করে কুষ্টিয়ায় সুস্থধারার সাংবাদিকতাকে এগিয়ে নিতে হবে

Published on

কুষ্টিয়া প্রেসক্লাব, এডিটরস ফোরাম ও টিভি জার্নালিষ্ট এসোসিয়েশন নেতৃবৃন্দের যৌথ সাক্ষাতে ডিসি আসলাম হোসেন

কুষ্টিয়ার জেলা প্রশাসক মো: আসলাম হোসেন বলেছেন কুষ্টিয়া একটি সম্ভাবনাময় জেলা। কৃষি, শিল্প ও সংস্কৃতিতে এই জেলা বেশ সমৃদ্ধ। অর্থনৈতিক উন্নয়নে গুরুত্বপূর্ণ ভূমিকা রেখে চলেছে এই জেলা। আর এই উন্নয়ন ত্বরান্বিত করতে স্থানীয় সাংবাদিকদের ভূমিকাও রয়েছে সর্বাগ্রে।

সোমবার দুপুরে কুষ্টিয়ার জেলা প্রশাসকের সাথে কুষ্টিয়া প্রেসক্লাব, জেলার স্থানীয় পত্রিকার সম্পাদকদের সংগঠন এডিটরস ফোরাম ও টিভি জার্নালিষ্ট এসোসিয়েশন নেতৃবৃন্দ এবং জাতীয় পত্রিকার প্রতিনিধিদের সৌজন্য সাক্ষাতকালে জেলা প্রশাসক আসলাম হোসেন এসব কথা বলেন।

জেলা প্রশাসক মো: আসলাম হোসেন বলেন কুষ্টিয়ার সাংবাদিকরা অত্যন্ত মেধাবী। স্থানীয় সাংসদ ও রাজনৈতিক নেতৃবৃন্দের সাথে আলোচনা করে এ জেলার সুস্থধারার সাংবাদিকতাকে আরো এগিয়ে নিতে হবে। এর আগেও কুষ্টিয়াতে কাজ করার সুযোগ হয়েছিল। এবার জেলা প্রশাসক হিসেবে সাংবাদিকদের কাছ থেকে দেখার সুযোগ হয়েছে। এখানকার সাংবাদিকদের কর্মদক্ষতা দেখে আমরা বিমোহিত। সরকারের উন্নয়ন কর্মকান্ডকে ত্বরান্বিত করতে বেশ সচেষ্ট। তবে এই সহযোগিতার হাত আরো প্রসারিত করতে হবে বলে প্রত্যাশা করেন ডিসি আসলাম হোসেন।

জেলা প্রশাসক কুষ্টিয়ার সাংবাদিকদের কর্মকান্ডে সন্তোষ প্রকাশ করলেও সাংবাদিকদের অবকাঠামোগত সমস্যা প্রকট বলে মনে করেন। ব্রাহ্মণবাড়িয়া, মানিকগঞ্জ, যশোর, খুলনাসহ বিভিন্ন জেলায় সাংবাদিক সংগঠনগুলোর নিজস্ব ভবন বিভিন্ন সুযোগ-সুবিধা থাকলেও কুষ্টিয়াতে তা না থাকায় দু:খপ্রকাশ করেন। তিনি বলেন আমি ব্যক্তিগতভাবে মনে করি এই সংকট নিরসন প্রয়োজন। স্থানীয় সংসদ সদস্য ও রাজনৈতিক নেতৃবৃন্দের সাথে আলোচনা করে এসব সংকট নিরসনে প্রতিশ্র“তি দেন তিনি। পরিশেষে তিনি বিপুল সংখ্যক প্রতিশ্র“তিশীল সাংবাদিকদের উপস্থিতি দেখে বিমোহিত হন এবং তাদের কাছে কুষ্টিয়ার উন্নয়নে আরো ভূমিকা প্রত্যাশা করেন।

এসময় কুষ্টিয়ার সাংবাদিকরাও তাদের নানা সংকট ও সম্ভাবনার কথা তুলে ধরেন। তারা বলেন গুটিকয়েক দুষ্টুচক্র সাংবাদিকদের পরিবেশকে কলঙ্কিত করতে চাইছে। কিন্তু সাংবাদিকরা ঐক্যবদ্ধ থাকায় তাদের সেই অশুভ তৎপরতা সফল হয়নি। সকলে ঐক্যবদ্ধ থেকে জেলার সামগ্রিক কল্যাণে কাজ করার দৃঢ়প্রত্যয় ব্যক্ত করেন সাংবাদিকরা।

এসময় উপস্থিত ছিলেন কুষ্টিয়া প্রেসক্লাবের সভাপতি ও দৈনিক আজকের আলো পত্রিকার সম্পাদক গাজী মাহাবুব রহমান, কুষ্টিয়া প্রেসক্লাবের সাধারণ সম্পাদক, দৈনিক আন্দোলনের বাজার প্রত্রিকার সম্পাদক ও চ্যানেল আইয়ের জেলা প্রতিনিধি আনিসুজ্জামান ডাবলু, কুষ্টিয়া এডিটর ফোরামের সাধারণ সম্পাদক, বাসস ও এসএ টিভির জেলা প্রতিনিধি এবং দৈনিক কুষ্টিয়ার কাগজের সম্পাদক নূর আলম দুলাল, কুষ্টিয়া প্রেসক্লাবের সাবেক সাধারণ সম্পাদক, দৈনিক জয়যাত্রা পত্রিকার সম্পাদক ও ঢাকা ট্রিবিউন পত্রিকার জেলা প্রতিনিধি আল-মামুন সাগর, কুষ্টিয়া প্রেসক্লাবের সহ-সভাপতি ও দৈনিক কালের কণ্ঠ পত্রিকার জেলা প্রতিনিধি তারিকুল হক তারিক, কুষ্টিয়া প্রেসক্লাব ও এডিটরস্ ফোরামের সহ-সভাপতি এবং দৈনিক মাটির ডাক পত্রিকার সম্পাদক লুৎফর রহমান কুমার, কুষ্টিয়া টেলিভিশন জার্নালিষ্ট এসোসিয়েশনের সভাপতি ও বাংলাভিশনের জেলা প্রতিনিধি হাসান আলী,  সাধারণ সম্পাদক ও সময় টিভির জেলা প্রতিনিধি এস এম রাশেদ, কুষ্টিয়া প্রেসক্লাবের নির্বাহী সদস্য ও দৈনিক সংবাদের জেলা প্রতিনিধি মিজানুর রহমান লাকী, কুষ্টিয়া প্রেসক্লাবের যুগ্ম সম্পাদক ও দৈনিক সময়ের কাগজের ভারপ্রাপ্ত সম্পাদক নুরুন্নবী বাবু, যুগ্ম সম্পাদক, চ্যানেল২৪ টিভির জেলা প্রতিনিধি ও দৈনিক দি টিচার পত্রিকার সম্পাদক শরীফ বিশ্বাস, একুশে টিভি ও দৈনিক বাংলাদেশ প্রতিদিন পত্রিকার জেলা প্রতিনিধি জহরুল ইসলাম, কুষ্টিয়া টেলিভিশন জার্নালিষ্ট এসোসিয়েশনের সহ-সভাপতি, মাই টিভির জেলা প্রতিনিধি ও দৈনিক হাওয়া পত্রিকার সম্পাদক আব্দুর রাজ্জাক, কুষ্টিয়া প্রেসক্লাবের কোষাধ্যক্ষ, দৈনিক যুগান্তর পত্রিকার জেলা প্রতিনিধি ও দৈনিক কুষ্টিয়ার খবর পত্রিকার সম্পাদক এ এম জুবায়েদ রিপন, দপ্তর সম্পাদক ও বাংলা টিভির জেলা প্রতিনিধি এম লিটন-উজ-জামান, প্রচার-প্রকাশনা ও সাংস্কৃতি সম্পাদক এবং দৈনিক প্রথম আলো পত্রিকার জেলা প্রতিনিধি তৌহিদী হাসান, ক্রীড়া ও সমাজকল্যাণ সম্পাদক এবং দৈনিক নয়া দিগন্ত পত্রিকার জেলা প্রতিনিধি আ.ফ.ম নুরুল কাদের, কুষ্টিয়া টেলিভিশন জার্নালিষ্ট এসোসিয়েশনের দপ্তর সম্পাদক ও এডিটরস্ ফোরামের সাংগঠনিক সম্পাদক এবং দৈনিক দিনের খবর পত্রিকার সম্পাদক ফেরদৌস রিয়াজ জিল্লু, কুষ্টিয়া টেলিভিশন জার্নালিষ্ট এসোসিয়েশনের কোষাধ্যক্ষ ও যমুনা টিভির জেলা প্রতিনিধি মাহাতাব উদ্দিন লালন, কুষ্টিয়া প্রেসক্লাবের নির্বাহী সদস্য ও এডিটরস্ ফোরামের তথ্য ও গবেষণা সম্পাদক এবং দৈনিক আজকের সুত্রপাত পত্রিকার সম্পাদক আক্তার হোসেন ফিরোজ, কুষ্টিয়া প্রেসক্লাবের নির্বাহী সদস্য ও এডিটরস্ ফোরামের কোষাধ্যক্ষ এবং দৈনিক মাটির পৃথিবী পত্রিকার সম্পাদক এম এ জিহাদ, কুষ্টিয়া প্রেসক্লাবের নির্বাহী সদস্য ও এডিটরস্ ফোরামের দপ্তর সম্পাদক এবং দৈনিক সুত্রপাত পত্রিকার সম্পাদক মোকাদ্দেস হোসেন সেলিম, কুষ্টিয়া প্রেসক্লাবের নির্বাহী সদস্য ও চ্যানেল নাইন এবং দৈনিক খোলা কাগজের জেলা প্রতিনিধি দেবাশীষ দত্ত, কুষ্টিয়া প্রেসক্লাবের নির্বাহী সদস্য ও ডেইলী অবজারভার পত্রিকার জেলা প্রতিনিধি এবং দৈনিক ইন্টারন্যাশনাল পত্রিকার সম্পাদক পি. এম সিরাজুল ইসলাম, কুষ্টিয়া প্রেসক্লাবের নির্বাহী সদস্য ও দৈনিক বাংলাদেশের খবর পত্রিকার জেলা প্রতিনিধি ডালিয়া পারভীন, কুষ্টিয়া প্রেসক্লাবের নির্বাহী সদস্য ও দেশ টিভির জেলা প্রতিনিধি নিজাম উদ্দিন, দৈনিক আলোকিত বাংলাদেশ পত্রিকার জেলা প্রতিনিধি এ এইচ এম আরিফ, দৈনিক আমার সংবাদের জেলা প্রতিনিধি নজরুল ইসলাম মুকুল, দৈনিক প্রতিদিনের সংবাদের জেলা প্রতিনিধি রবিউল আলম ইভানসহ জেলায় কর্মরত প্রায় শতাধিক সাংবাদিক।

সর্বশেষ

কুষ্টিয়ায় আর্জেন্টিনা-ব্রাজিল সমর্থকদের সংঘর্ষে আহত ৭

কুষ্টিয়া সদর উপজেলায় বিশ্বকাপ ফুটবলের ফাইনাল খেলা নিয়ে বাগ্‌বিতণ্ডার পর সংঘর্ষে জড়িয়ে অন্তত সাতজন...

কুষ্টিয়ায় শিক্ষার্থীকে শ্লীলতাহানি, বরখাস্ত প্রধান শিক্ষককে পুলিশে সোপর্দ

কুষ্টিয়ার কুমারখালীতে পঞ্চম শ্রেণীর এক শিক্ষার্থীকে শ্লীলতাহানির মামলায় বরখাস্ত প্রধান শিক্ষককে বৃহস্পতিবার (১৫ ডিসেম্বর)...

কুষ্টিয়ায় পৃথক সড়ক দুর্ঘটনায় নিহত ২

কুষ্টিয়ায় পৃথক সড়ক দুর্ঘটনায় একটি শিশুসহ দু’জনের মৃত্যু হয়েছে।   বৃহস্পতিবার (১৫ ডিসেম্বর) দুপুরের দিকে...

পাসপোর্ট সংশোধনে সরকারের নতুন নির্দেশনা

এনআইডির তথ্য অনুযায়ী পাসপোর্ট রি-ইস্যুর নির্দেশ স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জাতীয় পরিচয়পত্রে (এনআইডি) দেওয়া তথ্য অনুযায়ী পাসপোর্ট...

আরও পড়ুন

কুষ্টিয়ায় আর্জেন্টিনা-ব্রাজিল সমর্থকদের সংঘর্ষে আহত ৭

কুষ্টিয়া সদর উপজেলায় বিশ্বকাপ ফুটবলের ফাইনাল খেলা নিয়ে বাগ্‌বিতণ্ডার পর সংঘর্ষে জড়িয়ে অন্তত সাতজন...

কুষ্টিয়ায় পৃথক সড়ক দুর্ঘটনায় নিহত ২

কুষ্টিয়ায় পৃথক সড়ক দুর্ঘটনায় একটি শিশুসহ দু’জনের মৃত্যু হয়েছে।   বৃহস্পতিবার (১৫ ডিসেম্বর) দুপুরের দিকে...

কুষ্টিয়ায় স্বামী-স্ত্রী পরিচয়ে হোটেলে, কলেজছাত্রীর মৃত্যুর পর যুবক আটক

কুষ্টিয়ায় একটি আবাসিক হোটেলে শয্যা বিশ্বাস (১৮) নামে এক কলেজছাত্রীর মৃত্যু হয়েছে। এ ঘটনায়...