Thursday, May 23, 2024
প্রচ্ছদবাংলাদেশরাজশাহী বিভাগসিরাজগঞ্জে বিধবার সন্তান প্রসব : পাহারায় গ্রাম পুলিশ

সিরাজগঞ্জে বিধবার সন্তান প্রসব : পাহারায় গ্রাম পুলিশ

Published on

এম এস মাহমুদ, সিরাজগঞ্জ প্রতিনিধিঃ সিরাজগঞ্জের রায়গঞ্জ উপজেলার নওদাশালুয়া উত্তরপাড়া গ্রামে ধর্ষণের শিকার এক বিধবা কন্যা সন্তান প্রসব করেছেন। সোমবার ভোর রাতে এই নবজাতক কন্যা সন্তান প্রসব করায় এলাকায় ব্যাপক ক্ষোভ ও চাঞ্চল্যর সৃষ্টি হয়েছে। নবজাতক কন্যা সন্তান ও তার মাকে পাহারা দিচ্ছেন গ্রাম পুলিশ।

প্রসূতি শেফালি আজ মঙ্গলবার সকালে সাংবাদিকদের জানান, আমার স্বামী রেজাউল ওরফে শুকুর আলী প্রায় ১৩ বছর আগে মারা যান। ৩ ছেলে মেয়ে নিয়ে ভালভাবেই বসবাস করছিলাম। পাশ্ববর্তী ব্রাক্ষনবাড়িয়া গ্রামের ফুফা শ্বশুর বিশার ছেলে হুমায়ুন (২৭) স্থানীয় পাঙ্গাসী বাজারস্থ ডাচ বাংলা ব্যাংকে কর্মরত ও আমার শ্বশুর বাড়ীসহ গ্রামের কয়েক বাড়ীতে ছেলে মেয়েদের প্রাইভেট পড়াতো। এ সুযোগে দেবর হুমায়ুন আমার বাড়ীতে প্রায় ৭/৮ বছর ধরে আসা যাওয়া করতো।

একপর্যায়ে আমার সাথে গোপনে প্রেম ভালবাসা গড়ে তোলে।  বিয়ে ও নানা প্রলোভন দিয়ে আমাকে ধর্ষণ করে এবং এমন অবৈধ সম্পর্ক গড়ে তোলে দীর্ঘদিন ধরে। এতে গর্ভবতী হয়ে পড়ি এবং এ বিষয়টি কাউকে না জানানোর জন্য হুমায়ুন চাপ সৃষ্টি করে। সোমবার ভোর রাতে আমি কন্যা সন্তান প্রসব করি।

এ বিষয়ে তার শ্বশুর মজিবর ও শ্বাশুরি রুজুবাও এই ঘটনায় ভাগ্নে হুমায়ুনকে দায়ি করেন এবং তারা ন্যায় বিচারের দাবী জানান। এ বিষয়টি গ্রামবাসীর সহযোগীতায় স্থানীয় ইউপি চেয়ারম্যানকে অবগত করা হয়েছে। তিনি ওই নবজাতক শিশু কন্যা ও তার মাকে পাহারা দেয়ার জন্য সোমবার সকালে এখানে গ্রাম পুলিশ পাঠিয়েছেন।

গ্রাম পুলিশ পূর্ণ বলেন, চেয়ারম্যান সাহেবের নির্দেশে ২ দিন ধরে তাদের পাহারা দিচ্ছি। হুমায়ুনের  বড় ভাই আলম সাংবাদিকদের বলেন, এ ঘটনায় আমার ছোট ভাই জড়িত নয়। ওই মেয়ের অপকর্ম সম্পর্কে একাধিক শালিস দরবারও করেছি। বিশেষ ষড়যন্ত্র করে আমার ভাইকে ফাঁসানো হয়েছে। এ সময় তার ছোট ভাই হুমায়ুন অনুরূপ বক্তব্য রাখেন।

স্থানীয় ইউপি চেয়ারম্যান আওয়ামীলীগ নেতা আব্দুস সালাম প্রামানিক ও ইউপি সদস্য আব্দুল করিম এমন ঘটনার বিষয়টি স্বীকার করেছেন। বুধবার সকালে বিষয়টি আফোষ মিমাংশায় বসা হবে। রায়গঞ্জ থানার ওসি পঞ্চনন্দ সরকার ঘটনাটি শুনেছেন। অভিযোগ পাওয়া গেলে আইনগত ব্যবস্থা নেয়া হবে বলে তিনি উল্লেখ করেন।

স্থানীয় ডাচ বাংলা ব্যাংকে কর্মরত হুমায়ন জানান, তার বিরুদ্ধে অভিযোগ মিথ্যা ও বানোয়াট। তাকে বিশেষ ষড়যন্ত্র করে ফাঁসানো হচ্ছে।

এ  বিষয়ে রায়গঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা বলেন, বিধবার সন্তান প্রসবের কথা শুনেছি তবে এখনও কোন অভিযোগ পাই নাই, অভিযোগ পেলে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে। 

সর্বশেষ

কুষ্টিয়ায় আর্জেন্টিনা-ব্রাজিল সমর্থকদের সংঘর্ষে আহত ৭

কুষ্টিয়া সদর উপজেলায় বিশ্বকাপ ফুটবলের ফাইনাল খেলা নিয়ে বাগ্‌বিতণ্ডার পর সংঘর্ষে জড়িয়ে অন্তত সাতজন...

কুষ্টিয়ায় শিক্ষার্থীকে শ্লীলতাহানি, বরখাস্ত প্রধান শিক্ষককে পুলিশে সোপর্দ

কুষ্টিয়ার কুমারখালীতে পঞ্চম শ্রেণীর এক শিক্ষার্থীকে শ্লীলতাহানির মামলায় বরখাস্ত প্রধান শিক্ষককে বৃহস্পতিবার (১৫ ডিসেম্বর)...

কুষ্টিয়ায় পৃথক সড়ক দুর্ঘটনায় নিহত ২

কুষ্টিয়ায় পৃথক সড়ক দুর্ঘটনায় একটি শিশুসহ দু’জনের মৃত্যু হয়েছে।   বৃহস্পতিবার (১৫ ডিসেম্বর) দুপুরের দিকে...

পাসপোর্ট সংশোধনে সরকারের নতুন নির্দেশনা

এনআইডির তথ্য অনুযায়ী পাসপোর্ট রি-ইস্যুর নির্দেশ স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জাতীয় পরিচয়পত্রে (এনআইডি) দেওয়া তথ্য অনুযায়ী পাসপোর্ট...

আরও পড়ুন

ট্রাকের পেছনে ট্রাকের ধাক্কা, চালক নিহত

রাজশাহীতে পাথরবোঝাই একটি ট্রাকের পেছনে অপর ট্রাকের ধাক্কায় ইসহাক আলী (৪৬) নামে এক ট্রাক...

চিকিৎসার জন্য কুষ্টিয়া থেকে রাজশাহী এসে স্টেশনে মৃত্যু

ছেলে ও মেয়েকে নিয়ে কুষ্টিয়া থেকে রাজশাহী আসছিলেন চিকিৎসা করানোর উদ্দেশ্যে। কিন্তু রাজশাহী রেলওয়ে...

যমুনায় নৌকাডুবি: ৩ জনের মরদেহ উদ্ধার, নিখোঁজ ৩০

সিরাজগঞ্জের চৌহালী উপজেলার যমুনা নদীতে যাত্রী বোঝাই নৌকাডুবির ঘটনায় দুই মরদেহ উদ্ধার করা হয়েছে।...