Wednesday, July 17, 2024
প্রচ্ছদবাংলাদেশরাজশাহী বিভাগসিরাজগঞ্জে ধর্ষন মামলা তুলে নিতে এবং স্বাক্ষ্য না দিতে ধর্ষিতার ছোট ভাইকে...

সিরাজগঞ্জে ধর্ষন মামলা তুলে নিতে এবং স্বাক্ষ্য না দিতে ধর্ষিতার ছোট ভাইকে মারপিট

Published on

এম এস মাহমুদ,সিরাজগঞ্জ প্রতিনিধি:- সিরাজগঞ্জের কামারখন্দে এক কলেজ ছাত্রীকে ধর্ষনের ঘটনায় দায়ের করা মামলা তুলে নিতে ও আদালতে স্বাক্ষ্য না দিতে ছোট ভাইকে তুলে নিয়ে মারপিট করে আহত করেছেন আসামী ও তার পরিবারের লোকজনেরা।

গুরুতর আহত কলেজ ছাত্রীর ছোট ভাই শুভ কে সিরাজগঞ্জ বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়েছে। এঘটনায় বৃহস্পতিবার দুপুরে ওই কলেজ ছাত্রীর পিতা আদিল সরকার বাদী হয়ে ৪ জনের নাম উল্লেখ করে অজ্ঞাত আরো ৪/৫ আসামী করে সিরাজগঞ্জ জুডিসিয়াল আদালতে (কামারখন্দ) মামলা দায়ের (মামলার পিটিশন নং-৫১/১৯)। করেছেন। 

আসামীরা হলেন, কামারখন্দ উপজেলার রায়দৌলতপুর ইউনিয়নের কয়েলগাতী গ্রামের আব্দুল গণীর ছেলে মাসুদ রানা সবুজ তার ভাই শাহীন রেজা, একই গ্রামের আবু বকর মন্ডলের ছেলে বাবু শেখ ও চৌবাড়ি গ্রামের নজরুল ইসলামের আব্দুল হাকিম সহ অজ্ঞাত ৪/৫ জন।

মামলার অভিযোগ পত্রে উল্লেখ করা হয়েছে, ২০১৩ সালের  ৫ অক্টোবর কামারখন্দ উপজেলার রায়দৌলতপুর ইউনিয়নের কয়েলগাতী গ্রামের আব্দুল গণীর ছেলে মাসুদ রানা সবুজ বাড়ির পাশ্ববর্তী আদিল সরকারের মেয়েকে তার নিজ ঘরে জোর পূর্বক ধর্ষন করে। এঘটনায় কলেজ ছাত্রীর পিতা বাদী হয়ে কামারখন্দ থানায় ধর্ষন মামলা দায়েরে (মামলা নং জিআর-৫৫/১৩) করেন।

পরে মামলার তদন্তকারী কর্মকর্তা আসামী মাসুদ রানা সবুজকে অভিযুক্ত করে আদালতে চার্জশীট দাখিল করে। বর্তমানে মামলাটি বিচারাধীন রয়েছে। মামলাটি তুলে নিতে ও স্বাক্ষ্য দেয়া থেকে বিরত থাককে আসামী ও তার পরিবার ধর্ষিত ওই কলেজ ছাত্রীর পরিবারকে বিভিন্ন সময় হুমকী দিয়ে আসছে।

গত ৪ সেপ্টম্বর এই মামলায় আদালতে স্বাক্ষ্য গ্রহনের দিন ধার্য্য ছিলো। আসামী ও তার লোকজন কলেজ ছাত্রী ও তার ছোট ভাই শুভকে অপহরন করে হত্যা করার উদ্দেশ্যে ওৎ পেতে থাকে। গত ৩ সেপ্টেম্বর বিকেলে শুভ ফুটবল খেলে বাড়িতে ফিরছিলো। এসময় আসামী মাসুদ রানা সবুজ ও তার লোকজন শুভকে তুলে নিয়ে পিটিয়ে আহত করে। পরে স্থানীয়রা তাকে উদ্ধার করে সিরাজগঞ্জ বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব জেনারেল হাসপাতালে ভর্তি করে দেয়।

এব্যাপারে কলেজ ছাত্রী বলেন, বাড়ির পাশ্ববর্তী মাসুদ রানা সবুজ আমার ঘরে ঢুকে আমাকে জোর পূর্বক ধর্ষন করে। তারা এতই প্রভাবশালী যে তাদের ভয়ে কেউ মুখ খুলতে সাহস পায় না। ধর্ষনের ঘটনায় আমার পিতা মামলা করার পর থেকে তারা বিভিন্ন সময় আমাদের উপর নির্যাতন চালায়। মামলা তুলে নিতে হুমকী দেয়। আমি কলেজে ভর্তি হয়েছি তারা আমাকে ভয় দেখায়। তাদের কারনে আমি কলেজে যেতে পারি না। মামলায় স্বাক্ষ্য না দিতে ভয় দেখানোর জন্য আসামীরা আমার ভাইকে তুলে নিয়ে হত্যার উদ্দেশ্যে মারপিট করে। আমার ভাই মারা গেছে যেনে তারা আমার ভাইকে ফেলে রেখে চলে যায়। পরে তাকে উদ্ধার করে হাসপাতালে ভর্তি করা হয়। 

কলেজ ছাত্রীর পিতা আদিল সরকার জানান, আমার ছেলেকে হত্যার উদ্দেশ্যে হামলা করা হয়েছে। এঘটনায় মাসুদ রানা সবুজ, শাহীন রেজা, বাবু ও আব্দুল হাকিম সহ অজ্ঞাত আরো ৪/৫ জনকে আসামী করে মামলা দায়ের করা হয়েছে।

সর্বশেষ

কুষ্টিয়ায় আর্জেন্টিনা-ব্রাজিল সমর্থকদের সংঘর্ষে আহত ৭

কুষ্টিয়া সদর উপজেলায় বিশ্বকাপ ফুটবলের ফাইনাল খেলা নিয়ে বাগ্‌বিতণ্ডার পর সংঘর্ষে জড়িয়ে অন্তত সাতজন...

কুষ্টিয়ায় শিক্ষার্থীকে শ্লীলতাহানি, বরখাস্ত প্রধান শিক্ষককে পুলিশে সোপর্দ

কুষ্টিয়ার কুমারখালীতে পঞ্চম শ্রেণীর এক শিক্ষার্থীকে শ্লীলতাহানির মামলায় বরখাস্ত প্রধান শিক্ষককে বৃহস্পতিবার (১৫ ডিসেম্বর)...

কুষ্টিয়ায় পৃথক সড়ক দুর্ঘটনায় নিহত ২

কুষ্টিয়ায় পৃথক সড়ক দুর্ঘটনায় একটি শিশুসহ দু’জনের মৃত্যু হয়েছে।   বৃহস্পতিবার (১৫ ডিসেম্বর) দুপুরের দিকে...

পাসপোর্ট সংশোধনে সরকারের নতুন নির্দেশনা

এনআইডির তথ্য অনুযায়ী পাসপোর্ট রি-ইস্যুর নির্দেশ স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জাতীয় পরিচয়পত্রে (এনআইডি) দেওয়া তথ্য অনুযায়ী পাসপোর্ট...

আরও পড়ুন

ট্রাকের পেছনে ট্রাকের ধাক্কা, চালক নিহত

রাজশাহীতে পাথরবোঝাই একটি ট্রাকের পেছনে অপর ট্রাকের ধাক্কায় ইসহাক আলী (৪৬) নামে এক ট্রাক...

চিকিৎসার জন্য কুষ্টিয়া থেকে রাজশাহী এসে স্টেশনে মৃত্যু

ছেলে ও মেয়েকে নিয়ে কুষ্টিয়া থেকে রাজশাহী আসছিলেন চিকিৎসা করানোর উদ্দেশ্যে। কিন্তু রাজশাহী রেলওয়ে...

যমুনায় নৌকাডুবি: ৩ জনের মরদেহ উদ্ধার, নিখোঁজ ৩০

সিরাজগঞ্জের চৌহালী উপজেলার যমুনা নদীতে যাত্রী বোঝাই নৌকাডুবির ঘটনায় দুই মরদেহ উদ্ধার করা হয়েছে।...