Sunday, February 25, 2024
প্রচ্ছদখুলনা বিভাগঝিনাইদহ'সাবধান' চলছে অভিনব কায়দায় প্রতারণা

‘সাবধান’ চলছে অভিনব কায়দায় প্রতারণা

Published on

সৌদি আরব প্রবাসী মেয়ে রত্না খাতুনের পাঠানো টাকা রোকেয়া বেগম ব্যাংক থেকে উত্তোলন করে বাড়ি ফিরছিলেন। পথিমধ্যে প্রতারক চক্র তাকে বলে আপনার কাছে যে টাকা আছে সেই টাকা আমার কাছে দিলে আপনার টাকা দ্বিগুণ হয়ে যাবে। এর জন্য আপনাকে ৪১ কদম হাঁটতে হবে।

দাড়ি মুখে, সাদা পাঞ্জাবি গায়ের মানুষকে দেখে রোকেয়া খাতুন ভড়কে গিয়ে তার হাতে টাকা তুলে দেন। এর পর তার ৩০ হাজার ৭০০ টাকা নিয়ে সরে পড়ে প্রতারক চক্র। ঘটনাটি ঘটেছে ঝিনাইদহ কালীগঞ্জের জনতা ব্যাংকের নিচে মার্কেটের সামনে।

প্রতারণার শিকার রোকেয়া বেগম উপজেলার মালিয়াট ইউনিয়নের রাড়িপাড়া গ্রামের জাহাঙ্গীর শেখের স্ত্রী। বর্তমানে তারা ফয়লা পৌর এলাকার একটি ভাড়া বাসায় বসবাস করেন।

রোকেয়া বেগম জানান, সোমবার (২৭ মে) শহরের জনতা ব্যাংক থেকে মেয়ের পাঠানো ৩০ হাজার ৭শ ৩০ টাকা উত্তোলন করে সিঁড়ি থেকে নিচে নেমে আসলেই ৩ প্রতারক আমার সামনে এসে দাঁড়ায়। তাদের মধ্যে একজন আমাকে খালাম্মা সম্বোধন করে ডাক দেয়।

এরপর দাঁড়িয়ে থাকা বয়স্ক প্রতারককে সালাম দিতে বলে। আমি সালাম দিলে সে বলে আজকে আপনার মনের আশা পূরণ হবে। সাথে সাথে আমার মুখের সামনে একটি পাথর ঘুরিয়ে আমার নিকট যে টাকা আছে তা বের করতে বলে। সে আরও বলে টাকাগুলো তার হাতে দিয়ে ৪১ কদম পা বাড়ালেই টাকা দ্বিগুণ হয়ে যাবে। যা আপনাকে দেওয়া হবে।

তাদের আমি বিশ্বাস করিনি কিন্তু ওই সময় আমি স্বাভাবিক ছিলাম না। আমি কোনো কথা বলতে পারছিলাম না। পাথরটা আমার সামনে ধরার পর তারা যা বলেছে আমি তাই করেছি। এক পর্যায়ে আমি দেখছি আমার টাকা নিয়ে প্রতারকরা চলে যাচ্ছে তারপরও চারপাশের দোকানগুলোতে লোকজন থাকলেও আমি তাদের জানাতে পারিনি।

কিছুক্ষণ পরে আমি কিছুটা স্বাভাবিক হয়ে লোকজনকে জানালে তারা আমাকে থানায় পাঠিয়ে দেন। পরবর্তীতে পুলিশ এসে আশেপাশে খোঁজাখুঁজি করে কাউকে না পেয়ে পুলিশ আমাকে বাসায় পাঠিয়ে দেন।

প্রতারণার শিকার রোকেয়া বেগমের পুত্রবধূ রুমা খাতুন জানান, আমার শাশুড়ি এখনো স্বাভাবিক হতে পারেননি। তার কথা মাঝে মধ্যে আটকে যাচ্ছে। টাকা তুলতে তাকে একা পাঠানো ঠিক হয়নি। তিনি আরও বলেন ঈদের কেনাকাটার ভিড়ের সময় প্রতারকদের রুখে দিতে শহরে পুলিশি নজরদারি বাড়ানো উচিৎ।

এ ব্যাপারে জনতা ব্যাংক কালীগঞ্জ শাখা ব্যবস্থাপক এম.এ. করিম জানান, ঘটনাটি ঘটেছে ব্যাংক এরিয়ার বাইরে। ফলে আমাদের কিছু করার নেই। তারপরও প্রশাসনের সহযোগিতায় ঘটনাস্থলের সিসিটিভি ক্যামেরার মাধ্যমে প্রতারকদের চিহ্নিত করার চেষ্টা করব।

সর্বশেষ

কুষ্টিয়ায় আর্জেন্টিনা-ব্রাজিল সমর্থকদের সংঘর্ষে আহত ৭

কুষ্টিয়া সদর উপজেলায় বিশ্বকাপ ফুটবলের ফাইনাল খেলা নিয়ে বাগ্‌বিতণ্ডার পর সংঘর্ষে জড়িয়ে অন্তত সাতজন...

কুষ্টিয়ায় শিক্ষার্থীকে শ্লীলতাহানি, বরখাস্ত প্রধান শিক্ষককে পুলিশে সোপর্দ

কুষ্টিয়ার কুমারখালীতে পঞ্চম শ্রেণীর এক শিক্ষার্থীকে শ্লীলতাহানির মামলায় বরখাস্ত প্রধান শিক্ষককে বৃহস্পতিবার (১৫ ডিসেম্বর)...

কুষ্টিয়ায় পৃথক সড়ক দুর্ঘটনায় নিহত ২

কুষ্টিয়ায় পৃথক সড়ক দুর্ঘটনায় একটি শিশুসহ দু’জনের মৃত্যু হয়েছে।   বৃহস্পতিবার (১৫ ডিসেম্বর) দুপুরের দিকে...

পাসপোর্ট সংশোধনে সরকারের নতুন নির্দেশনা

এনআইডির তথ্য অনুযায়ী পাসপোর্ট রি-ইস্যুর নির্দেশ স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জাতীয় পরিচয়পত্রে (এনআইডি) দেওয়া তথ্য অনুযায়ী পাসপোর্ট...

আরও পড়ুন

ঝিনাইদহে নব দম্পতির ঝুলন্ত মরদেহ উদ্ধার

পরিবারের লোকজন তাদের বিয়ে মেনে নেয়নি বলেই স্বামী-স্ত্রীর আত্মহত্যা! ঝিনাইদহ সদর উপজেলার কালীচরণপুর ইউনিয়নের হাটবাকুয়া...

মিষ্টি কুমড়া ভর্তি ট্রাকে গাঁজা ও ফেনসিডিল, আটক ২

ঝিনাইদহে মিষ্টি কুমড়া ভর্তি পিকআপ ভ্যান থেকে র‌্যাব ১১ কেজি গাঁজা ও ১১৭ বোতল...

করোনাভাইরাস : ঝিনাইদহে বৃদ্ধের মৃত্যু

ঝিনাইদহের কালীগঞ্জ উপজেলায় করোনাভাইরাসের উপসর্গ নিয়ে আব্দুর রহমান (৬৫) নামে এক বৃদ্ধের মৃত্যু হয়েছে।...