Monday, June 24, 2024
প্রচ্ছদনির্বাচনসর্বোচ্চ ভোট পেয়ে চেয়ারম্যান প্রার্থী কামারুল আরেফিন, ভাইস চেয়ারম্যান কাশেম জোয়ার্দ্দার ও...

সর্বোচ্চ ভোট পেয়ে চেয়ারম্যান প্রার্থী কামারুল আরেফিন, ভাইস চেয়ারম্যান কাশেম জোয়ার্দ্দার ও মহিলা ভাইস চেয়ারম্যান নাসরিন

Published on

প্রার্থী বাছাইয়ে মিরপুর উপজেলা আ’লীগের বর্ধিত সভা

অপ্রীতিকর ঘটনা এড়াতে পুলিশ-র‌্যাবের কড়া প্রহরায় ভোটের আগেই ভোট

বাইরে কমপক্ষে অর্ধশতাধিক পুলিশের সতর্ক প্রহরা। আছে র‌্যাবের একটি টিম, প্রস্তুত রাখা ছিল বিজিবি। উপজেলা মিলনায়তনে নেওয়া হচ্ছে ভোট। বাইরে অন্তত ৫ হাজারের বেশি নেতা-কর্মি ও সমর্থকের ভিড়। উপজেলা আওয়ামীলীগের কাউন্সিলররা সুশৃংখলভাবে ভোট প্রদান করছেন। উপজেলা নির্বাচনে চেয়ারম্যানসহ অন্য পদগুলোতে প্রার্থী বাছাইয়ের জন্য এমন কঠোর নিরাপত্তাবলয় ছিল কুষ্টিয়ার মিরপুর উপজেলায়। সকাল ১১টা থেকে শুরু করে টানা বিকেল পর্যন্ত চলে এ ভোট। এরপর ফলাফল ঘোষনা করেন জেলার শীর্ষ নেতারা।

কুষ্টিয়া মিরপুর উপজেলা পরিষদ নির্বাচনের আগেই আওয়ামী লীগ-সমর্থিত একক প্রার্থী বাছাইয়ের জন্য গতকাল সোমবার এ ভোট নেওয়া হয়। মিরপুর উপজেলা আওয়ামী লীগের বিশেষ বর্ধিত সভায় দলীয় কাউন্সিলররা গোপন ব্যালটে ভোট দিয়ে প্রার্থী বাছাই করেছেন। ভোটাররা সাদা ব্যালট পেপারে মনোনিত প্রার্থীদের নাম লিখে ব্যালট বাক্সে ফেলেন।

দলের কেন্দ্রীয় নিদের্শনা মোতাবেক প্রতি পদের জন্য ৩ জনের নাম উল্লেখ করে পাঠাতে হবে। এ উপজেলায় চেয়ারম্যান পদে দলীয় মনোনয়ন প্রত্যাশী ৪ জন। সে মোতাবেক গণতান্ত্রিক পদ্ধতিতে প্রার্থী বাছাইয়ের লক্ষ্যে গোপন ব্যালটের মাধ্যমে ভোট গ্রহণ করা হয়। গতকাল সোমবার দিনব্যাপী উপজেলা আওয়ামীলীগের উদ্যোগে উপজেলা অডিটোরিয়ামে উৎসবমুখর পরিবেশে এ বিশেষ বর্ধিত সভা ও প্রার্থীতা বাছাইয়ের লক্ষে ভোট গ্রহণ অনুষ্ঠিত হয়। দিনব্যাপী উপজেলা আওয়ামীলীগ, ইউনিয়ন ও ওয়ার্ড আওয়ামীলীগের সভাপতি এবং সাধারণ সম্পাদকগণ প্রার্থীতা বাছাই নির্বাচনে ভোটাধিকার প্রয়োগ করে। বর্ধিত সভায় উপজেলা আওয়ামীলীগের সভাপতি অ্যাড. আব্দুল হালিমের সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্য রাখেন জেলা আওয়ামীলীগের সভাপতি ও খোকসা উপজেলা পরিষদের চেয়ারম্যান সদর উদ্দিন খান। উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও উপজেলা পরিষদের চেয়ারম্যান কামারুল আরেফিনের পরিচালনায় এতে বিশেষ উপস্থিত ছিলেন জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি ও জেলা পরিষদের চেয়ারম্যান হাজী রবিউল ইসলাম, সাধারণ সম্পাদক আজগর আলী, জেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক রুহুল আজম, জেলা যুবলীগের সভাপতি রবিউল ইসলামসহ জেলা, উপজেলা ও ইউনিয়ন আওয়ামীলীগের নেতৃবৃন্দরা।

যেকোন অনাকাঙ্খিত পরিস্থিতি মোকাবেলা প্রশাসন থেকে কঠোর নিরাপত্তা নেওয়া হয়। জেলা প্রশাসক আসলাম হোসেন ও কুষ্টিয়ার পুলিশ সুপার এসএম তানভীর আরাফাতও প্রতি ঘন্টায় মিরপুরে যোগাযোগ রেখে আপডেট তথ্য নেন। সকলের নজর মিরপুরের দিকেই ছিল। গত শনিবার কুষ্টিয়া সদর উপজেলায় দলটির প্রার্থী বাছাইয়ের সভায় অপ্রীতিকর ঘটনা এবং মিরপুর উপজেলায় দলটির নেতাকর্মিদের মধ্যে বিরোধ থাকায় প্রশাসন এধরনের পদক্ষেপ নেয়।

বিকেল সাড়ে চারটায় ভোট গণনা শেষে জেলা আওয়ামী লীগের সভাপতি সদর উদ্দীন খান বেশি ভোট প্রাপ্তদের ভিত্তিতে একের পর এক প্রার্থীর নাম ঘোষণা করেন।

উপজেলা আওয়ামীলীগের কমিটির সদস্য, ইউনিয়ন ও ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি ও সম্পাদকগণের ভোটে মিরপুর উপজেলা আওয়ামী লীগের সাধারন সম্পাদক ও উপজেলা পরিষদের চেয়ারম্যান কামারুল আরেফিন সর্বোচ্চ ১৫৪ ভোট পেয়ে প্রথম হয়ে তৃণমূলের ভোটে আওয়ামীলীগের উপজেলা চেয়ারম্যান প্রার্থী মনোনীত হয়েছেন। কামারুল আরেফিনের নিকটতম প্রতিদ্বন্দ্বী উপজেলা আওয়ামীলীগের সভাপতি অ্যাড. আব্দুল হালিম ১৩২ ভোট পেয়ে দ্বিতীয় হয়েছেন। সেই সাথে উপজেলা চেয়ারম্যান পদে জেলা যুবলীগের সভাপতি রবিউল ইসলাম ১৮ ভোট ও জেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক রুহুল আজম ০১ ভোট পেয়েছেন। এদিকে উপজেলা ভাইস চেয়ারম্যান পদে মিরপুর উপজেলা যুবলীগের সাংগঠনিক সম্পাদক আবুল কাশেম জোয়ার্দ্দার ১৬৪ ভোট পেয়ে প্রথম হয়ে তৃণমূলের ভোটে আওয়ামীলীগের উপজেলা ভাইস চেয়ারম্যান প্রার্থী মনোনীত হয়েছেন। আবুল কাশেম জোয়ার্দ্দারের নিটকতম প্রতিদ্বন্দ্বী জেলা যুবলীগের সদস্য মাসুদুর রহমান ৩৭ ভোট পেয়ে দ্বিতীয় হয়েছেন। সেই সাথে উপজেলা আওয়ামীলীগের দপ্তর সম্পাদক রাশেদুজ্জামান ছন্দ ৩২ ভোট, পৌর যুবলীগের আহ্বায়ক হাসানুর রহমান খান তাপস ২২ ভোট, উপজেলা আওয়ামীলীগের তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক আবু তাহা ১৬ ভোট, উপজেলা যুবলীগের সাংগঠনিক সম্পাদক শাকেলুর রহমান বিটু ০৬ ভোট পেয়েছেন। এদিকে উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান পদে উপজেলা মহিলা আওয়ামীলীগের সভাপতি শারমিন আক্তার নাসরিন ১২১ ভোট পেয়ে প্রথম হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী উপজেলা মহিলা আওয়ামীলীগের সহ-সভাপতি মর্জিনা খাতুন ৯০ ভোট এবং আওয়ামীলীগের মহিলা বিষয়ক সম্পাদক অ্যাড. মর্জিনা খাতুন ৪২ ভোট পেয়েছেন। এবং ফুলবাড়ীয়া ইউনিয়ন আওয়ামীলীগের মহিলা বিষয়ক সম্পাদক শিরিন শীলা পেয়েছে ২৪ ভোট পেয়েছেন।

দলীয় সূত্র জানায়, উপজেলা কমিটিসহ ১৩টি ইউনিয়নের বিভিন্ন ওয়ার্ডের ৩৬৭জন কাউন্সিলর ছিলেন। জেলা আওয়ামী লীগের সভাপতি সদর উদ্দিন খান বলেন, মিরপুরে নেতা নির্বাচনে গোপন ভোট নেয়া হয়। কাউন্সিলররা ভোট প্রদান করেন। ভোটের মাধ্যমে নাম সিলেক্ট করা হয়েছে। আর উত্তেজনা থাকায় আগেভাগে বাড়তি নিরাপত্তা ব্যবস্থা নেয়া হয়।’ মিরপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা এসএম জামাল আহমেদ বলেন, প্রশাসন খুবই তৎপর ও সজাগ ছিল। শান্তিপূর্ণভাবে সব কিছু হয়ে গেছে। কোন ঝামেলা হয়নি।

সর্বশেষ

কুষ্টিয়ায় আর্জেন্টিনা-ব্রাজিল সমর্থকদের সংঘর্ষে আহত ৭

কুষ্টিয়া সদর উপজেলায় বিশ্বকাপ ফুটবলের ফাইনাল খেলা নিয়ে বাগ্‌বিতণ্ডার পর সংঘর্ষে জড়িয়ে অন্তত সাতজন...

কুষ্টিয়ায় শিক্ষার্থীকে শ্লীলতাহানি, বরখাস্ত প্রধান শিক্ষককে পুলিশে সোপর্দ

কুষ্টিয়ার কুমারখালীতে পঞ্চম শ্রেণীর এক শিক্ষার্থীকে শ্লীলতাহানির মামলায় বরখাস্ত প্রধান শিক্ষককে বৃহস্পতিবার (১৫ ডিসেম্বর)...

কুষ্টিয়ায় পৃথক সড়ক দুর্ঘটনায় নিহত ২

কুষ্টিয়ায় পৃথক সড়ক দুর্ঘটনায় একটি শিশুসহ দু’জনের মৃত্যু হয়েছে।   বৃহস্পতিবার (১৫ ডিসেম্বর) দুপুরের দিকে...

পাসপোর্ট সংশোধনে সরকারের নতুন নির্দেশনা

এনআইডির তথ্য অনুযায়ী পাসপোর্ট রি-ইস্যুর নির্দেশ স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জাতীয় পরিচয়পত্রে (এনআইডি) দেওয়া তথ্য অনুযায়ী পাসপোর্ট...

আরও পড়ুন

টিউশনি করে গোল্ডেন এ প্লাস পেলেন কুষ্টিয়ার জমজ দুই বোন

সংসারের একমাত্র উপার্জনক্ষম বাবা দীর্ঘদিন ধরে মানসিক রোগী। টিউশনি করে কোন রকমে সংসার চালাচ্ছেন...

ভারতীয় সিরিয়াল ‘সিআইডি’ দেখে কুষ্টিয়ার ফুল ব্যবসায়ী আবু তৈয়ব হত্যার পরিকল্পনা

কুষ্টিয়ার মিরপুরে ফুল ব্যবসায়ী আবু তৈয়ব (৫৪) হত্যার পর দ্রুততার সাথে রহস্য উদঘাটন করেছে...

কুষ্টিয়ার মিরপুরে র‌্যাবের অভিযানে ইয়াবাসহ আটক ২

কুষ্টিয়ার মিরপুরের কাতলামারী বাজার থেকে ইয়াবাসহ টুটুল হোসেন (২২) ও তৌফিক রানা সিয়াম (২০)...