Wednesday, October 4, 2023
প্রচ্ছদখুলনা বিভাগঝিনাইদহরড ছাড়াই বিদ্যালয় ভবন ঢালাই দিলো ঠিকাদার!

রড ছাড়াই বিদ্যালয় ভবন ঢালাই দিলো ঠিকাদার!

Published on

ঝিনাইদহ সদর উপজেলার কালিচরণপুর ইউনিয়নের বালিয়াডাঙ্গা গ্রামের মোসলেম উদ্দীন মাধ্যমিক বিদ্যালয়ে।

জানা যায় গত ১ লা মে ২০১৮ তারিখে মাগুরা জেলার পাল্লায় অবস্থিত মেসার্স উত্তরা স্পুল সেন্টার নামে একটি ঠিকাদার প্রতিষ্ঠান ৬৬,৮৪,৩০২ টাকায় বিদ্যালয় ভবন নির্মাণের কাজ পায়। তারপর ঝিনাইদহে খোকা নামে এক ঠিকাদারের নিকট চড়া দামে বিক্রয় করে দেয়। কিছু দিন আগে খোকা বিদ্যালয় ভবন নির্মাণের কাজ শুরু করে। শুরুতেই বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি বালু নিন্ম মানের হওয়ায় ঠিকাদারের সাথে কথা বললে কাজ ঠিক মত হবে বলে তাকে আশ্বাস দেয়।

মঙ্গলবার সকালে বিদ্যালয়ের শিক্ষার্থীগন দেখতে পায় যে আগের দিন লিন্টন ঢালাই দেওয়া হয়েছে তবে ভিতরে রড নেই। তখন তারা গ্রামবাসীকে খবর দেয়। গ্রামবাসী এসে ঠিকাদারের কাজ বন্ধ করে দেয়। এই প্রসঙ্গে বিদ্যালয়ের প্রধান শিক্ষকের সাথে কথা বললে সে জানায় যে আমি লিন্টন ঢালাইয়ে রোড না দেওয়ায় সংশ্লিষ্ট প্রকৌশলী হুমায়ন কবির কে জানিয়েছি। তবে প্রায় ৫ ঘণ্টা হয়ে গেল শিক্ষা প্রকৌশল অফিস থেকে কোন লোক এখানে আসে নি। আমারা যদি না দেখতাম তাহলে দুদিন পরে স্কুল চাপা পড়ে আমাদের জীবন যেত। আমি এই ঠিকাদারের শাস্তিদাবী করছি।

স্কুল পরিচালনা কমিটির সভাপতি বিপ্লব হোসেন বলেন, আমি অবাক হয়ে গেছি । ঘটনা জানতে পেরে অফিসকে জানিয়েছি এবং নির্মাণ কাজ বন্ধ করে দিয়েছি। শুধু এই কাজ নয় মনে হয় আগেও যে কাজ করেছে সেখানেও এমন ভাবে করেছে। সেক্ষেত্রে পুরা কাজ ভেঙ্গে তদন্ত করে আবার করতে হবে।

এই প্রসঙ্গে উপস্থিত ঠিকাদার খোকা বলেন, হেড মিস্ত্রি ভুল করে করেছে। আমি আজ এসে দেখতে পেয়ে গোলমাল হচ্ছে। আমি এই ভাবে কাজ করতে বলিনি। এখন কাজ সঠিকভাবে হবে বলে দ্রুত কাজের স্থান ত্যাগ করে।

সংশ্লিষ্ট প্রকৌশলী হুমায়ন কবিরের ফোন বন্ধ পাওয়া যায়। তখন ঝিনাইদহ শিক্ষা প্রকৌশল অফিসের সহকারী প্রকৌশলী রাসেল মিয়া সাথে মোবাইলে জানতে চাইলে তিনি বলেন, আমি বিষয়টা জানার সাথে সাথে কাজ বন্ধ করে দিয়েছি। কাজ করার সময় তাদের অফিসের লোক থাকতে হবে এই কথা জিজ্ঞাসা করলে তিনি বলেন বিভিন্ন জাইগায় আমাদের কাজ থাকায় জনবল স্বল্পতার কারনে সকল সময় কাজের পাশে থাকা সম্ভব না।

সর্বশেষ

কুষ্টিয়ায় আর্জেন্টিনা-ব্রাজিল সমর্থকদের সংঘর্ষে আহত ৭

কুষ্টিয়া সদর উপজেলায় বিশ্বকাপ ফুটবলের ফাইনাল খেলা নিয়ে বাগ্‌বিতণ্ডার পর সংঘর্ষে জড়িয়ে অন্তত সাতজন...

কুষ্টিয়ায় শিক্ষার্থীকে শ্লীলতাহানি, বরখাস্ত প্রধান শিক্ষককে পুলিশে সোপর্দ

কুষ্টিয়ার কুমারখালীতে পঞ্চম শ্রেণীর এক শিক্ষার্থীকে শ্লীলতাহানির মামলায় বরখাস্ত প্রধান শিক্ষককে বৃহস্পতিবার (১৫ ডিসেম্বর)...

কুষ্টিয়ায় পৃথক সড়ক দুর্ঘটনায় নিহত ২

কুষ্টিয়ায় পৃথক সড়ক দুর্ঘটনায় একটি শিশুসহ দু’জনের মৃত্যু হয়েছে।   বৃহস্পতিবার (১৫ ডিসেম্বর) দুপুরের দিকে...

পাসপোর্ট সংশোধনে সরকারের নতুন নির্দেশনা

এনআইডির তথ্য অনুযায়ী পাসপোর্ট রি-ইস্যুর নির্দেশ স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জাতীয় পরিচয়পত্রে (এনআইডি) দেওয়া তথ্য অনুযায়ী পাসপোর্ট...

আরও পড়ুন

ঝিনাইদহে নব দম্পতির ঝুলন্ত মরদেহ উদ্ধার

পরিবারের লোকজন তাদের বিয়ে মেনে নেয়নি বলেই স্বামী-স্ত্রীর আত্মহত্যা! ঝিনাইদহ সদর উপজেলার কালীচরণপুর ইউনিয়নের হাটবাকুয়া...

মিষ্টি কুমড়া ভর্তি ট্রাকে গাঁজা ও ফেনসিডিল, আটক ২

ঝিনাইদহে মিষ্টি কুমড়া ভর্তি পিকআপ ভ্যান থেকে র‌্যাব ১১ কেজি গাঁজা ও ১১৭ বোতল...

করোনাভাইরাস : ঝিনাইদহে বৃদ্ধের মৃত্যু

ঝিনাইদহের কালীগঞ্জ উপজেলায় করোনাভাইরাসের উপসর্গ নিয়ে আব্দুর রহমান (৬৫) নামে এক বৃদ্ধের মৃত্যু হয়েছে।...