Thursday, February 29, 2024
প্রচ্ছদবিশ্বভারতমোটরসাইকেলে মায়ের নিথর দেহ মর্গে নিলেন ছেলে !

মোটরসাইকেলে মায়ের নিথর দেহ মর্গে নিলেন ছেলে !

Published on

অ্যাম্বুল্যান্স ভাড়া করার মত টাকা ছিল না। হাসপাতাল থেকেও সাহায্য পাননি। তাই বাধ্য হয়ে কাঁধে করে স্ত্রীর নিথর দেহ নিয়ে ৬০ কিলোমিটার রাস্তা হেঁটে বাড়ি ফিরেছিলেন ওড়িশার দানা মাঝি। আর এই ঘটনার পরই ভারতজুড়ে ব্যাপক তোলপাড় শুরু হয়। এবারও প্রায় একই ঘটনার সাক্ষী মধ্যপ্রদেশ। মায়ের মরদেহ মর্গে নেওয়ার জন্য কারো কোনো সাহায্য না পেয়ে মোটরসাইকেলে করেই রওনা দিলেন ছেলে।

মধ্যপ্রদেশের টিকমগড় জেলার প্রত্যন্ত মাস্তাপুর গ্রামের এই ঘটনার ভিডিও ভাইরাল হতেই শুরু হয়েছে তোলপাড়। ওই গ্রামের বাসিন্দা কুনওয়ারা বিবি। গত রবিবার বাড়িতেই ছিলেন তিনি। কাজ করার সময় হঠাৎ তাকে সাপে কামড়ায়। যন্ত্রণায় ছটফট করে ওঠেন ওই নারী। কুনওয়ারার অসুস্থতার খবর পেয়ে বাড়ির সামনে ভিড় জমান প্রতিবেশীরা। কিছুক্ষণ পরেই প্রত্যেকে বুঝতে পারেন কুনওয়ারাকে সাপে কামড়েছে। একটু সময়ও অপেক্ষা না করেই মোহনগড় স্বাস্থ্যকেন্দ্রে নিয়ে যাওয়া হয় তাকে। কিন্তু তাতেও শেষরক্ষা হয়নি। সাপের ছোবলে প্রাণ হারান কুনওয়ারা।

হাসপাতাল থেকে মর্গের দূরত্ব প্রায় ৩৫ কিলোমিটার। সেখানেই তার মরদেহ ময়নাতদন্তের জন্য পাঠানোর সিদ্ধান্ত নেয় পুলিশ। কিন্তু নিথর দেহ নিয়ে যাওয়ার জন্য ছিল না কোন অ্যাম্বুল্যান্স। এমনকি হাসপাতাল কর্তৃপক্ষও কোন যানের বন্দোবস্ত করেনি। তাই বাধ্য হয়ে মায়ের নিথর দেহ মোটরসাইকেলের সঙ্গে বেঁধে মর্গে নিয়ে যান ছেলে রাজেশ। মাতৃহারা রাজেশকে সাহায্য করেন তারই এক ফুফাতো ভাই।

পরে মর্গে মায়ের দেহের ময়নাতদন্ত করান রাজেশ। এরপর মায়ের দেহ নিয়ে গ্রামে ফেরেন তিনি। এই ঘটনার পরই আবারও ভারতের মধ্যপ্রদেশের স্বাস্থ্য পরিসেবা নিয়ে প্রশ্ন উঠেছে। মরদেহ ময়নাতদন্তে পাঠানোর বন্দোবস্ত কেন ওই নারীর পরিবারকে করতে হলো, এই প্রশ্নের মুখোমুখি হতে হয়েছে জেলা প্রশাসনিক কর্মকর্তাদের। তবে এই ঘটনায় কর্মকর্তাদের কাজ থেকে এখনো কোনো সদুত্তর মিলেনি।

সর্বশেষ

কুষ্টিয়ায় আর্জেন্টিনা-ব্রাজিল সমর্থকদের সংঘর্ষে আহত ৭

কুষ্টিয়া সদর উপজেলায় বিশ্বকাপ ফুটবলের ফাইনাল খেলা নিয়ে বাগ্‌বিতণ্ডার পর সংঘর্ষে জড়িয়ে অন্তত সাতজন...

কুষ্টিয়ায় শিক্ষার্থীকে শ্লীলতাহানি, বরখাস্ত প্রধান শিক্ষককে পুলিশে সোপর্দ

কুষ্টিয়ার কুমারখালীতে পঞ্চম শ্রেণীর এক শিক্ষার্থীকে শ্লীলতাহানির মামলায় বরখাস্ত প্রধান শিক্ষককে বৃহস্পতিবার (১৫ ডিসেম্বর)...

কুষ্টিয়ায় পৃথক সড়ক দুর্ঘটনায় নিহত ২

কুষ্টিয়ায় পৃথক সড়ক দুর্ঘটনায় একটি শিশুসহ দু’জনের মৃত্যু হয়েছে।   বৃহস্পতিবার (১৫ ডিসেম্বর) দুপুরের দিকে...

পাসপোর্ট সংশোধনে সরকারের নতুন নির্দেশনা

এনআইডির তথ্য অনুযায়ী পাসপোর্ট রি-ইস্যুর নির্দেশ স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জাতীয় পরিচয়পত্রে (এনআইডি) দেওয়া তথ্য অনুযায়ী পাসপোর্ট...

আরও পড়ুন

ভারত বিদেশি পর্যটকদের জন্য টিকার বাধ্যবাধকতা তুলে নিল

করোনার প্রকোপ এখন অতটা নেই। বিভিন্ন দেশ থেকে ভারতে আসা যাত্রীদের তাই আর ‘এয়ার–সুবিধা’...

ভারতে ২৪ ঘণ্টায় ৩৫৭ জনের মৃত্যু, আক্রান্ত প্রায় ১০ হাজার

ভারতে একদিনে প্রাণঘাতী নভেল করোনাভাইরাসে সংক্রমণ এবং মৃত্যুর রেকর্ড হয়েছে। দেশটিতে গত ২৪ ঘণ্টায়...

পশ্চিমবঙ্গে আম্ফানের তাণ্ডব শুরু, ভেঙে পড়ছে গাছ বিদ্যুতের খুঁটি

শক্তি হারিয়ে সুপার সাইক্লোন থেকে অতিপ্রবল ঘূর্ণিঝড়ে পরিণত হওয়া আম্ফানের তাণ্ডব শুরু হয়েছে ভারতের...