Thursday, May 23, 2024
প্রচ্ছদকুষ্টিয়ামিরপুরমিরপুরে সরকারি প্রাথমিক বিদ্যালয়ে লাইব্রেরী ও মাল্টিমিডিয়া ক্লাস রুম উদ্বোধন

মিরপুরে সরকারি প্রাথমিক বিদ্যালয়ে লাইব্রেরী ও মাল্টিমিডিয়া ক্লাস রুম উদ্বোধন

Published on

শনিবার কুৃষ্টিয়ার মিরপুর উপজেলার আজমপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ে একটি নতুন স্থাপিত লাইব্রেরী ও মাল্টিমিডিয়া ক্লাস রুম উদ্বোধন করা হয়েছে। মিরপুর উপজেলা শিক্ষা অফিসার মো. সিরাজুল ইসলাম আনুষ্ঠানিকভাবে লাইব্রেরী ও মাল্টিমিডিয়া ক্লাস রুম উদ্বোধন করেন।

আজমপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের আয়োজনে এবং বিদ্যালয় ব্যবস্থাপনা কমিটির সভাপতি মো. নূর আলম খানের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য প্রদান করেন সহকারী উপজেলা শিক্ষা অফিসার এ এস এম কামরুজ্জামান, সাবেক শিক্ষক আফাজ উদ্দিন ও সদর ইউনিয়ন আওয়ামীলীগ যুগ্ম সাধারণ সম্পাদক মো. রুহুল আমিন প্রমূখ।

প্রধান শিক্ষক ও ম্যানেজিং কমিটির সদস্যবৃন্দ প্রধান অতিথি উপজেলা শিক্ষা অফিসারকে বিদ্যালয়ে সম্প্রতি গৃহীত কিছু উদ্ভাবনী কার্যক্রম ও উত্তম চর্চার কার্যক্রম বিভিন্ন শ্রেণিকক্ষে প্রদর্শন করান। এগুলোর মধ্যে অন্যতম স্বপ্ন কর্নার, স্বাস্থ্য কর্নার,বজ্রপাত হতে রক্ষা পাওয়ার উপায়, এক নজরে বঙ্গবন্ধু ও বাংলাদেশ, ক্ষুদে ডাক্তার টিম, সকল শিক্ষার্থীর আইডি কার্ড, শতভাগ মিড ডে মিল কার্যক্রম,লাইব্রেরীতে স্থাপিত দুইটি পত্রিকা স্ট্যান্ড, অভিযোগ বাক্স ও সিটিজেন চার্টার, মালালা ইউসুফজাইসহ কয়েকজন বিখ্যাত মণীষীর বাণী ইত্যাদি।

বিদ্যালয়টিতে উদ্ভাবন চর্চা শুরু করলেও বিগত তিন বছরের ফলাফল বিশ্লেষণ করে কোন শিক্ষার্থীর বৃত্তি প্রাপ্তির নিদর্শন পাওয়া যায় নাই। দুইটি সুদৃশ্য ভবনে নয়টি কক্ষ ও ছয় জন প্রশিক্ষণ প্রাপ্ত শিক্ষক থাকলেও তাদের জন্য রয়েছে মাত্র একশত চুয়াত্তর জন শিক্ষার্থী। অনুৃষ্ঠানে বিদ্যালয়ের শিক্ষার মানোন্নয়নে একটি বিজ্ঞান কর্নার স্থাপন,বিদ্যালয়ের আঙিনা সমতল করণসহ প্রাথমিক শিক্ষা সমাপনী পরীক্ষায় বৃত্তিপ্রাপ্তিতে শিক্ষকদের আরও বেশি আন্তরিকতার পরিচয় দিতে উপজেলা শিক্ষা অফিসার মো. সিরাজুল ইসলাম অনুরোধ জানান।

সর্বশেষ

কুষ্টিয়ায় আর্জেন্টিনা-ব্রাজিল সমর্থকদের সংঘর্ষে আহত ৭

কুষ্টিয়া সদর উপজেলায় বিশ্বকাপ ফুটবলের ফাইনাল খেলা নিয়ে বাগ্‌বিতণ্ডার পর সংঘর্ষে জড়িয়ে অন্তত সাতজন...

কুষ্টিয়ায় শিক্ষার্থীকে শ্লীলতাহানি, বরখাস্ত প্রধান শিক্ষককে পুলিশে সোপর্দ

কুষ্টিয়ার কুমারখালীতে পঞ্চম শ্রেণীর এক শিক্ষার্থীকে শ্লীলতাহানির মামলায় বরখাস্ত প্রধান শিক্ষককে বৃহস্পতিবার (১৫ ডিসেম্বর)...

কুষ্টিয়ায় পৃথক সড়ক দুর্ঘটনায় নিহত ২

কুষ্টিয়ায় পৃথক সড়ক দুর্ঘটনায় একটি শিশুসহ দু’জনের মৃত্যু হয়েছে।   বৃহস্পতিবার (১৫ ডিসেম্বর) দুপুরের দিকে...

পাসপোর্ট সংশোধনে সরকারের নতুন নির্দেশনা

এনআইডির তথ্য অনুযায়ী পাসপোর্ট রি-ইস্যুর নির্দেশ স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জাতীয় পরিচয়পত্রে (এনআইডি) দেওয়া তথ্য অনুযায়ী পাসপোর্ট...

আরও পড়ুন

টিউশনি করে গোল্ডেন এ প্লাস পেলেন কুষ্টিয়ার জমজ দুই বোন

সংসারের একমাত্র উপার্জনক্ষম বাবা দীর্ঘদিন ধরে মানসিক রোগী। টিউশনি করে কোন রকমে সংসার চালাচ্ছেন...

ভারতীয় সিরিয়াল ‘সিআইডি’ দেখে কুষ্টিয়ার ফুল ব্যবসায়ী আবু তৈয়ব হত্যার পরিকল্পনা

কুষ্টিয়ার মিরপুরে ফুল ব্যবসায়ী আবু তৈয়ব (৫৪) হত্যার পর দ্রুততার সাথে রহস্য উদঘাটন করেছে...

কুষ্টিয়ার মিরপুরে র‌্যাবের অভিযানে ইয়াবাসহ আটক ২

কুষ্টিয়ার মিরপুরের কাতলামারী বাজার থেকে ইয়াবাসহ টুটুল হোসেন (২২) ও তৌফিক রানা সিয়াম (২০)...