Thursday, February 29, 2024
প্রচ্ছদকুষ্টিয়ামিরপুরমিরপুরে শিক্ষার্থীকে যৌন হয়রাণী, শিক্ষক জাহাঙ্গীরের বিরুদ্ধে বরখাস্তের আদেশ

মিরপুরে শিক্ষার্থীকে যৌন হয়রাণী, শিক্ষক জাহাঙ্গীরের বিরুদ্ধে বরখাস্তের আদেশ

Published on

কুষ্টিয়ার মিরপুরের মালিহাদ সরকারি প্রাথমিক বিদ্যালয়ের এক শিক্ষার্থীকে যৌন হয়রানির অভিযোগে আটক একই বিদ্যালয়ের সহকারী শিক্ষক জাহাঙ্গীর হোসেন (৩৯) এখন কারাগারে।

যৌন হয়রাণীর অভিযোগে মামলা দায়ের হওয়ায় আজ (৩০ এপ্রিল) মঙ্গলবার ওই শিক্ষককে প্রাথমিক ও গণশিক্ষা অধিদপ্তরের মহা-পরিচালকের পক্ষে কুষ্টিয়া জেলা প্রাথমিক শিক্ষা অফিসার বরখাস্তের আদেশ দিয়েছেন।

রবিবার (২৮ এপ্রিল) দুপুরে ঐ শিক্ষককে বিদ্যালয় থেকে আটক করে সংশ্লিষ্ট ক্যাম্প পুলিশ। আটককৃত ওই শিক্ষক উপজেলার কুর্শা ইউনিয়নের মাজিহাট এলাকার মুক্তিযোদ্ধা জাকির হোসেনের ছেলে। 

যৌন কেলেঙ্কারীর অভিযোগে আটক শিক্ষক জাহাঙ্গীর হোসেন ২০১০ সালের ২২ সেপ্টেম্বর পিতার মুক্তিযোদ্ধা কোটায় সহকারী শিক্ষক হিসাবে নরশিংদির পলাশ উপজেলায় যোগদান করেন। সেখান থেকে বদলি হয়ে ২০১১ সালে মিরপুর উপজেলার আমবাড়ীয়া সরকারী প্রাথমিক বিদ্যালয়ে যোগদান করেন। সেখান থেকে নিজ জন্মস্থান মাঝিহাট সরকারী প্রাথমিক বিদ্যালয় বদলী হন। পরবর্তীতে মাদকাশক্তিতে আসক্ত হয়ে পড়া ও উধ্বতন কর্মকর্তাদের সাথে চাকুরী বিধি বহির্ভুত আচরনের অভিযোগে ২০১৬ সালে শাস্তিমুলকভাবে তাকে মালিহাদ সরকারী প্রাথমিক বিদ্যালয়ে বদলি করা হয়।

উল্লেখ্য, মালিহাদ সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক সানোয়ার হোসেন চৌধুরীর জানান, শনিবার (২৭ এপ্রিল) বেলা সাড়ে তিনটার দিকে পরীক্ষা শেষে বিদ্যালয়ের সহকারী শিক্ষক জাহাঙ্গীর হোসেন চতুর্থ শ্রেণির এক শিক্ষার্থীর শরীরের বিভিন স্পর্সকাতরস্থানে হাত দেয় এবং ঐ শিক্ষার্থীকে বিষয়টি কাউকে না জানানোর জন্য হুমকি দেয়।

রবিবার (২৮ এপ্রিল) সকালে ঐ শিক্ষার্থীর মা এবং ঐ শিক্ষার্থী অভিযোগ দিলে বিষয়টি বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি এবং উপজেলা শিক্ষা অফিসারকে জানায়। উপজেলা শিক্ষা অফিসার তিন সদস্যের একটি তদন্ত টিম পাঠায়। তারা ঐ শিক্ষক এবং শিক্ষার্থীকে জিজ্ঞাসা করে ঘটনার সত্যতা পায়।

সর্বশেষ

কুষ্টিয়ায় আর্জেন্টিনা-ব্রাজিল সমর্থকদের সংঘর্ষে আহত ৭

কুষ্টিয়া সদর উপজেলায় বিশ্বকাপ ফুটবলের ফাইনাল খেলা নিয়ে বাগ্‌বিতণ্ডার পর সংঘর্ষে জড়িয়ে অন্তত সাতজন...

কুষ্টিয়ায় শিক্ষার্থীকে শ্লীলতাহানি, বরখাস্ত প্রধান শিক্ষককে পুলিশে সোপর্দ

কুষ্টিয়ার কুমারখালীতে পঞ্চম শ্রেণীর এক শিক্ষার্থীকে শ্লীলতাহানির মামলায় বরখাস্ত প্রধান শিক্ষককে বৃহস্পতিবার (১৫ ডিসেম্বর)...

কুষ্টিয়ায় পৃথক সড়ক দুর্ঘটনায় নিহত ২

কুষ্টিয়ায় পৃথক সড়ক দুর্ঘটনায় একটি শিশুসহ দু’জনের মৃত্যু হয়েছে।   বৃহস্পতিবার (১৫ ডিসেম্বর) দুপুরের দিকে...

পাসপোর্ট সংশোধনে সরকারের নতুন নির্দেশনা

এনআইডির তথ্য অনুযায়ী পাসপোর্ট রি-ইস্যুর নির্দেশ স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জাতীয় পরিচয়পত্রে (এনআইডি) দেওয়া তথ্য অনুযায়ী পাসপোর্ট...

আরও পড়ুন

টিউশনি করে গোল্ডেন এ প্লাস পেলেন কুষ্টিয়ার জমজ দুই বোন

সংসারের একমাত্র উপার্জনক্ষম বাবা দীর্ঘদিন ধরে মানসিক রোগী। টিউশনি করে কোন রকমে সংসার চালাচ্ছেন...

ভারতীয় সিরিয়াল ‘সিআইডি’ দেখে কুষ্টিয়ার ফুল ব্যবসায়ী আবু তৈয়ব হত্যার পরিকল্পনা

কুষ্টিয়ার মিরপুরে ফুল ব্যবসায়ী আবু তৈয়ব (৫৪) হত্যার পর দ্রুততার সাথে রহস্য উদঘাটন করেছে...

কুষ্টিয়ার মিরপুরে র‌্যাবের অভিযানে ইয়াবাসহ আটক ২

কুষ্টিয়ার মিরপুরের কাতলামারী বাজার থেকে ইয়াবাসহ টুটুল হোসেন (২২) ও তৌফিক রানা সিয়াম (২০)...